শুক্রবার   ০৭ আগস্ট ২০২০   শ্রাবণ ২৩ ১৪২৭   ১৭ জ্বিলহজ্জ ১৪৪১

কক্সবাজার বার্তা
সর্বশেষ:
৭২ হাজার ৭৫০ কোটি টাকার প্রণোদনা প্যাকেজ ঘোষণা ‘২০৪১ সালে মাথাপিছু আয় দাঁড়াবে সাড়ে ১২ হাজার ডলার’ রোহিঙ্গা ইস্যুতে প্রধানমন্ত্রীর প্রশংসা করে অ্যাঞ্জেলিনার চিঠি ডিসেম্বরে নির্মাণ শুরু হবে দেশের প্রথম পাতাল মেট্রো রুট গোলদিঘির পাড়ে নির্মিত হচ্ছে আধুনিকমানের মারকাজ মসজিদ ২০২২ সালের মধ্যে ট্রেন চলবে কক্সবাজারে কক্সবাজারের উন্নয়নে উদ্যোগ নিলো জাতিসংঘ দ্বিতীয় পারমানবিক বিদ্যুৎ প্রকল্প মহেশখালী-কুতুবদিয়ায়! এগিয়ে চলছে স্বপ্নের কর্ণফুলী টানেল নির্মাণ কাজ ১০০ হাজার কোটি টাকার উন্নয়ন কাজ চলছে কক্সবাজারে ২৫ মেগা প্রকল্পে পাল্টে যাচ্ছে কক্সবাজার উন্নয়নে শীর্ষে কক্সবাজার
১৩

অনিয়ম, দুর্নীতির বিরুদ্ধে কঠোর অবস্থানে সরকারঃ কাদের

প্রকাশিত: ১৪ জুলাই ২০২০  

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের এমপি বলেছেন, স্বাস্থ্য খাতসহ সব খাতের অনিয়ম ও দুর্নীতির বিরুদ্ধে সরকারের অবস্থান অত্যন্ত কঠোর। যেখানেই দুর্নীতি হবে সেখানেই তদন্ত করে ব্যবস্থা গ্রহণে দুর্নীতি দমন কমিশনের স্বাধীনতা রয়েছে। প্রয়োজনে নিজের মন্ত্রণালয়ের যে কোন অনিয়মের বিরুদ্ধেও তদন্তপূর্বক ব্যবস্থা গ্রহণে কোন বাধা নেই বলে তিনি জানান।

মন্ত্রী রবিবার সকালে জাতীয় সংসদ ভবন এলাকাস্থ নিজ বাসভবনে নিয়মিত ব্রিফিংয়ে এ কথা জানান। করোনার সংক্রমণ রোধে কোরবানির পশুরহাটের সংখ্যা কমানোর ওপর গুরুত্বারোপ করে ওবায়দুল কাদের বলেন, কোরবানির পশু ক্রয়-বিক্রয়ে বাড়তি চাপ মোকাবেলায় ডিজিটাল প্ল্যাটফর্ম হতে পারে বিকল্প। অনলাইন বাজারে কোরবানির পশু ক্রয়-বিক্রয়ে লেনদেন স্বচ্ছতা ও নিরাপত্তা নিশ্চিতে সংশ্লিষ্টদের তদারকি বাড়ানোর ওপর তিনি জোর দেন। করোনার নমুনা পরীক্ষায় দুটি প্রতিষ্ঠানের প্রতারণা প্রসঙ্গে মন্ত্রী দ্রুততার সঙ্গে তদন্তপূর্বক অভিযুক্তদের আইনের আওতায় আনার জন্য আইন প্রয়োগকারী সংস্থাসমূহের প্রতি আহ্বান জানান। তিনি বলেন, অপরাধীর কোন দল নেই। অপরাধ লুকোতে তারা নানান দলের পরিচয় বহন করলেও শেষ পর্যন্ত নিজেদের রক্ষা করতে পারে না। করোনার সংক্রমণ রোধ, বন্যা পরিস্থিতি মোকাবেলা এবং স্বাস্থ্যবিধি প্রতিপালন করে কোরবানির পশুরহাটের অনুমতি প্রদান সরকারের সামনে তিনটি বড় চ্যালেঞ্জ উল্লেখ করে ওবায়দুল কাদের বলেন, এ সময়ে পারস্পারিক সহযোগিতা, আন্তরিকতা এবং মমত্ববোধ জাগিয়ে তোলার পাশাপাশি সঙ্কট উত্তরণে প্রয়োজন দৃঢ় মনোবল। এ সময় আওয়ামী লীগ সাধারণ সম্পাদক দুর্যোগ ও সঙ্কটের কষ্টিপাথরে উত্তীর্ণ মানবিক নেতৃত্ব শেখ হাসিনার প্রতি আস্থা রাখার জন্য সবার প্রতি আহ্বান জানান।

কক্সবাজার বার্তা
কক্সবাজার বার্তা
এই বিভাগের আরো খবর