সোমবার   ৩০ নভেম্বর ২০২০   অগ্রাহায়ণ ১৫ ১৪২৭   ১৪ রবিউস সানি ১৪৪২

কক্সবাজার বার্তা
সর্বশেষ:
৭২ হাজার ৭৫০ কোটি টাকার প্রণোদনা প্যাকেজ ঘোষণা ‘২০৪১ সালে মাথাপিছু আয় দাঁড়াবে সাড়ে ১২ হাজার ডলার’ রোহিঙ্গা ইস্যুতে প্রধানমন্ত্রীর প্রশংসা করে অ্যাঞ্জেলিনার চিঠি ডিসেম্বরে নির্মাণ শুরু হবে দেশের প্রথম পাতাল মেট্রো রুট গোলদিঘির পাড়ে নির্মিত হচ্ছে আধুনিকমানের মারকাজ মসজিদ ২০২২ সালের মধ্যে ট্রেন চলবে কক্সবাজারে কক্সবাজারের উন্নয়নে উদ্যোগ নিলো জাতিসংঘ দ্বিতীয় পারমানবিক বিদ্যুৎ প্রকল্প মহেশখালী-কুতুবদিয়ায়! এগিয়ে চলছে স্বপ্নের কর্ণফুলী টানেল নির্মাণ কাজ ১০০ হাজার কোটি টাকার উন্নয়ন কাজ চলছে কক্সবাজারে ২৫ মেগা প্রকল্পে পাল্টে যাচ্ছে কক্সবাজার উন্নয়নে শীর্ষে কক্সবাজার
৮৮

অরুণোদয় পরিদর্শনে প্রধানমন্ত্রীর কার্যালয়ের পরিচালক গুলশান আরা

প্রকাশিত: ২৭ অক্টোবর ২০২০  

প্রধানমন্ত্রীর কার্যালয়ের পরিচালক (উপসচিব) গুলশান আরা কক্সবাজার শহরে প্রতিষ্ঠিত বিশেষ চাহিদা সম্পন্ন শিশুদের স্কুল ‘অরুণোদয়’ পরিদর্শন করেছেন। মঙ্গলবার ২৭ অক্টোবর জেলা প্রশাসনের উদ্যোগে প্রতিষ্ঠিত ও পরিচালিত বিশেষ এই শিক্ষা প্রতিষ্ঠানটির বহুমুখী কার্যক্রম ও স্বল্প সময়ে বেশ অগ্রগতি দেখে তিনি সন্তোষ প্রকাশ করেন।

এরআগে, মঙ্গলবার বেলা ১২টার দিকে প্রধানমন্ত্রীর কার্যালয়ের পরিচালক-৪ (উপসচিব) গুলশান আরা সহ বিশিষ্টজনেরা অরুণোদয় স্কুল অঙ্গনে পৌঁছালে প্রতিষ্ঠানের প্রধান শিক্ষক শাহ্ জালাল সহ শিক্ষক ও শিক্ষার্থীরা তাঁদের অভ্যর্থনা জানান। প্রধানমন্ত্রীর কার্যালয়ের পরিচালক-৪ (উপসচিব) গুলশান আরা সহ অন্যান্যরা অরুণোদয় এর লাইব্রেরি, অকুপেশন এন্ড সেঞ্চুরি রুম, ফিজিওথেরাপি বিভাগ, ডক্টর রুম, সাইক্লোজিষ্ট রুম সহ বিভিন্ন বিভাগ ঘুরেফিরে দেখেন। পরে অরুণোদয় এর শিক্ষার্থীরা অতিথির সম্মানে গান পরিবেশন করেন।

এ সময় অন্যান্যের মধ্যে কক্সবাজারের জেলা প্রশাসক ও অরুণোদয় এর প্রতিষ্ঠাতা সভাপতি মোঃ কামাল হোসেন, অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট (এডিএম) ও অরুণোদয় এর পরিচালক মোহা. শাজাহান আলি প্রমুখ উপস্থিত ছিলেন।

বিশ্বস্ত সুত্র মতে, প্রধানমন্ত্রীর কার্যালয়ের পরিচালক-৪ (উপ সচিব) গুলশান আরা কক্সবাজার শহরের শহীদ স্বরণীতে হিলটপ ও হিলডাউন সার্কিট হাউসের মাঝখানে প্রতিষ্ঠিত বিশেষ চাহিদা সম্পন্ন শিশুদের জন্য প্রতিষ্ঠিত স্কুলটির ‘অরুণোদয়’ নামকরণ করেছিলেন। তাঁর নিজের নামকরণকৃত এই ‘অরুণোদয়’ স্কুলটি মঙ্গলবার পরিদর্শন করার তাঁর সৌভাগ্য হলো। পরিদর্শনকালে তিনি বিশেষ চাহিদা সম্পন্ন শিশুদের জন্য তাঁর নামকরণ করা প্রতিষ্ঠানটিতে আধুনিক, স্বাস্থ্য ও বিজ্ঞানসম্মত এবং মহান মুক্তিযুদ্ধের ইতিহাসভিত্তিক শিক্ষা সহ সার্বিক কার্যক্রম দেখে মুগ্ধ হন।

কক্সবাজার বার্তা
কক্সবাজার বার্তা
এই বিভাগের আরো খবর