মঙ্গলবার   ০৪ আগস্ট ২০২০   শ্রাবণ ১৯ ১৪২৭   ১৩ জ্বিলহজ্জ ১৪৪১

কক্সবাজার বার্তা
সর্বশেষ:
৭২ হাজার ৭৫০ কোটি টাকার প্রণোদনা প্যাকেজ ঘোষণা ‘২০৪১ সালে মাথাপিছু আয় দাঁড়াবে সাড়ে ১২ হাজার ডলার’ রোহিঙ্গা ইস্যুতে প্রধানমন্ত্রীর প্রশংসা করে অ্যাঞ্জেলিনার চিঠি ডিসেম্বরে নির্মাণ শুরু হবে দেশের প্রথম পাতাল মেট্রো রুট গোলদিঘির পাড়ে নির্মিত হচ্ছে আধুনিকমানের মারকাজ মসজিদ ২০২২ সালের মধ্যে ট্রেন চলবে কক্সবাজারে কক্সবাজারের উন্নয়নে উদ্যোগ নিলো জাতিসংঘ দ্বিতীয় পারমানবিক বিদ্যুৎ প্রকল্প মহেশখালী-কুতুবদিয়ায়! এগিয়ে চলছে স্বপ্নের কর্ণফুলী টানেল নির্মাণ কাজ ১০০ হাজার কোটি টাকার উন্নয়ন কাজ চলছে কক্সবাজারে ২৫ মেগা প্রকল্পে পাল্টে যাচ্ছে কক্সবাজার উন্নয়নে শীর্ষে কক্সবাজার
১৬

অসচ্ছল ও মেধাবী ৭০০ ছাত্রী পেলো সাইকেল

প্রকাশিত: ৬ জুলাই ২০২০  

বাল্যবিবাহ রোধ ও নারী শিক্ষাকে এগিয়ে নিতে পঞ্চগড়ের বোদা ও দেবীগঞ্জ উপজেলার সাতশ অসচ্ছল মেধাবী ছাত্রীর স্কুলে যাতায়াতের সুবিধার্থে বাইসাইকেল প্রদান করা হয়েছে। শনিবার দুপুরে স্বাস্থ্যবিধি মেনে দেবীগঞ্জ উপজেলা পরিষদ চত্বরে এবং পরে বোদা উপজেলা পরিষদ চত্বরে ছাত্রীদের মাঝে আনুষ্ঠানিকভাবে এসব বাইসাইকেল তুলে দেন রেলপথ মন্ত্রী ও পঞ্চগড়-২ আসনের সংসদ সদস্য নজরুল ইসলাম।

এ সময় মাধ্যমিক পর্যায়ে দেবীগঞ্জ উপজেলার কিছু শিক্ষা প্রতিষ্ঠানের তিনশ এবং বোদা উপজেলার চারশ ছাত্রী মাঝে এসব বাইসাইকেল বিতরণ করা হয়।

মুজিব বর্ষ উপলক্ষে জেলার পাঁচটি উপজেলায় এলজিএসপি-৩ প্রকল্পের অধীনে ইউনিয়ন পরিষদ চেয়ারম্যানদের মাধ্যমে জেলার কিছু শিক্ষা প্রতিষ্ঠানের মোট এক হাজার সাতশ জন অসচ্ছল মেধাবী শিক্ষার্থীর মাঝে বাইসাইকেল বিতরণের উদ্যোগ নেয় জেলা প্রশাসন।

বাইসাইকেল বিতরণ অনুষ্ঠানে রেলমন্ত্রী বলেন, ‘সরকার শিক্ষার উন্নয়নে নানামুখী উদ্যোগ গ্রহণ করেছে। এরই অংশ হিসেবে বছরের প্রথম দিনেই শিক্ষার্থীদের বিনামূল্যে বই বিতরণ, উপবৃত্তি প্রদান করা হয়। এ ছাড়াও, পিছিয়ে পড়া শিক্ষার্থীদের এগিয়ে নিতে নানা কর্মসূচি গ্রহণ করা হয়েছে। পাশাপাশি স্থানীয় উদ্যোগে নারী শিক্ষার প্রসারে স্থানীয় সরকারের মাধ্যমে এই বাইসাইকেল বিতরণ করা হচ্ছে যেন দেশের মোট জনসংখ্যার প্রায় অর্ধেক নারী সময়ের সাথে পাল্লা দিয়ে নিজেদের এগিয়ে নিয়ে সমাজের অগ্রগতিকে তরান্বিত করতে পারে।’

বাইসাইকেল বিতরণ অনুষ্ঠানে অন্যান্যদের মধ্যে খাদ্য অধিদপ্তরের মহাপরিচালক সারোয়ার মাহমুদ, পঞ্চগড়ের জেলা প্রশাসক সাবিনা ইয়াসমিন, পুলিশ সুপার মোহাম্মদ ইউসুফ আলী উপস্থিত ছিলেন।

কক্সবাজার বার্তা
কক্সবাজার বার্তা
এই বিভাগের আরো খবর