শুক্রবার   ০৭ আগস্ট ২০২০   শ্রাবণ ২৩ ১৪২৭   ১৭ জ্বিলহজ্জ ১৪৪১

কক্সবাজার বার্তা
সর্বশেষ:
৭২ হাজার ৭৫০ কোটি টাকার প্রণোদনা প্যাকেজ ঘোষণা ‘২০৪১ সালে মাথাপিছু আয় দাঁড়াবে সাড়ে ১২ হাজার ডলার’ রোহিঙ্গা ইস্যুতে প্রধানমন্ত্রীর প্রশংসা করে অ্যাঞ্জেলিনার চিঠি ডিসেম্বরে নির্মাণ শুরু হবে দেশের প্রথম পাতাল মেট্রো রুট গোলদিঘির পাড়ে নির্মিত হচ্ছে আধুনিকমানের মারকাজ মসজিদ ২০২২ সালের মধ্যে ট্রেন চলবে কক্সবাজারে কক্সবাজারের উন্নয়নে উদ্যোগ নিলো জাতিসংঘ দ্বিতীয় পারমানবিক বিদ্যুৎ প্রকল্প মহেশখালী-কুতুবদিয়ায়! এগিয়ে চলছে স্বপ্নের কর্ণফুলী টানেল নির্মাণ কাজ ১০০ হাজার কোটি টাকার উন্নয়ন কাজ চলছে কক্সবাজারে ২৫ মেগা প্রকল্পে পাল্টে যাচ্ছে কক্সবাজার উন্নয়নে শীর্ষে কক্সবাজার
৮০

আইনী সেবা সুবিচার নিশ্চিতে পুলিশ যাবে জনগনের দুয়ারেঃ কাজী মতিউল

প্রকাশিত: ৪ জুলাই ২০২০  

চকরিয়া সার্কেলের সিনিয়র সহকারি পুলিশ সুপার কাজী মতিউল ইসলাম বলেছেন, ফৌজদারি অপরাধ এবং বড়ধরণের ঘটনা ছাড়া সামাজিক ঠুনকো যেকোন ছোট অপরাধের সুবিচার পেতে এখন থেকে জনগনকে আর থানায় যেতে হবেনা। এসব ঘটনা তাৎক্ষনিক সমাধান করবেন বিট পুলিশ কর্মকর্তার কার্যালয়ে দায়িত্বপ্রাপ্ত পুলিশ অফিসার। আগে জনগনকে সবধরণের আইনী সেবা প্রাপ্তিতে থানায় যেতে হতো, এখন থানায় গিয়ে ভোগান্তির দিনশেষ, আমরা নিজেরাই জনগনের কাছে গিয়ে সেবা পৌঁছে দেবো। এটি মুজিববর্ষে বাংলাদেশ পুলিশের অঙ্গীকার। বৃহস্পতিবার চকরিয়া উপজেলার সুরাজপুর মানিকপুর ইউনিয়ন পরিষদ মিলনায়তনে বিট পুলিশ কর্মকর্তার কার্যালয় উদ্বোধন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এএসপি সার্কেল কাজী মতিউল ইসলাম এসব কথা বলেন।

সুরাজপুর-মানিকপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ও চকরিয়া উপজেলা কমিউনিটি পুলিশের সভাপতি আজিমুল হক আজিম অনুষ্ঠানে সভাপতিত্ব করেন। অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য দেন চকরিয়া থানার ওসি মো.হাবিবুর রহমান।

অনুষ্ঠানে এএসপি কাজী মতিউল ইসলাম বলেছেন, জনগনের দোরগোড়ায় তাৎক্ষনিক পুলিশিং সেবা নিশ্চিতে বাংলাদেশ পুলিশের আইজিপি বেনজীর আহমদের নির্দেশে এবং কক্সবাজারের জেলা পুলিশ সুপার এবিএম মাসুদ হোসেন পিপিএমবার এর সার্বিক মনিটরিংয়ে চকরিয়া-পেকুয়া কক্সবাজারের চকরিয়া-পেকুয়া উপজেলার ২৫টি ইউনিয়নে বিট পুলিশিং কার্যক্রম আরও জোরদার করা হয়েছে। এবার মানুষের দোরগোড়ায় সেবা পৌঁছাতে প্রতিটি ইউনিয়নে বিট পুলিশ অফিসারের কার্যালয় স্থাপন করা হচ্ছে। প্রতিটি ইউনিয়ন পরিষদের যে কোনো একটি কক্ষে হবে এই কার্যালয়।

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশত বার্ষিকী উপলক্ষে ‘বাংলাদেশ পুলিশের অঙ্গিকার, ‘পুলিশ হবে জনতার, এই স্লোগানে বিট পুলিশিং কার্যক্রম শুরু করা হয়েছে। উদ্বোধন করা হয়েছে। বিট পুলিশিং কার্যক্রমে এই ইউনিয়নে দায়িত্ব পালন করবেন চকরিয়া থানার একজন এসআই। তাকে সহযোগিতা করবে একজন এএসআই ও একজন কনস্টেবল থাকবেন।

সহকারী পুলিশ সুপার কাজী মতিউল ইসলাম বলেন, নানা সমস্যা নিয়ে মানুষ এতোদিন আমাদের (থানা) কাছে আসতেন। এখন বিট পুলিশিংয়ের মাধ্যমে আমরাই মানুষের দোরগোড়ায় গিয়ে সেবা দেবো। মানুষের সমস্যা জানার সঙ্গে সঙ্গে ইউনিয়নে দায়িত্বে থাকা সুনির্দিষ্ট অফিসার তা নিরসন করবেন।

অনুষ্ঠানে সুরাজপুর মানিকপুর ইউনিয়নের আইন শৃঙ্খলা পরিস্থিতি প্রশংসনীয় বলে অভিমত প্রকাশ করেন সার্কেল এএসপি। এছাড়া এখনো পর্যন্ত ইউনিয়নে একজনও করোনা রোগী পাওয়া যায়নি বলে অভিমত জানান ইউপি চেয়ারম্যান আজিমুল হক আজিম। এই জন্য তিনি আল্লাহ তায়ালার কাছে শুকরিয়া আদায় করেন।

ইউনিয়ন পরিষদে বিট পুলিশ অফিসারের কার্যালয় উদ্বোধন অনুষ্ঠানে উপস্থিত ছিলেন দায়িত্বপ্রাপ্ত পুলিশ কর্মকর্তা, পরিষদের সকল সদস্য, ইউনিয়ন আওয়ামীলীগ ও সহযোগি সংগঠনের নেতৃবৃন্দ এবং সুধীজন।

কক্সবাজার বার্তা
কক্সবাজার বার্তা
এই বিভাগের আরো খবর