বুধবার   ২১ এপ্রিল ২০২১   বৈশাখ ৭ ১৪২৮   ০৯ রমজান ১৪৪২

কক্সবাজার বার্তা
সর্বশেষ:
৭২ হাজার ৭৫০ কোটি টাকার প্রণোদনা প্যাকেজ ঘোষণা ‘২০৪১ সালে মাথাপিছু আয় দাঁড়াবে সাড়ে ১২ হাজার ডলার’ রোহিঙ্গা ইস্যুতে প্রধানমন্ত্রীর প্রশংসা করে অ্যাঞ্জেলিনার চিঠি ডিসেম্বরে নির্মাণ শুরু হবে দেশের প্রথম পাতাল মেট্রো রুট গোলদিঘির পাড়ে নির্মিত হচ্ছে আধুনিকমানের মারকাজ মসজিদ ২০২২ সালের মধ্যে ট্রেন চলবে কক্সবাজারে কক্সবাজারের উন্নয়নে উদ্যোগ নিলো জাতিসংঘ দ্বিতীয় পারমানবিক বিদ্যুৎ প্রকল্প মহেশখালী-কুতুবদিয়ায়! এগিয়ে চলছে স্বপ্নের কর্ণফুলী টানেল নির্মাণ কাজ ১০০ হাজার কোটি টাকার উন্নয়ন কাজ চলছে কক্সবাজারে ২৫ মেগা প্রকল্পে পাল্টে যাচ্ছে কক্সবাজার উন্নয়নে শীর্ষে কক্সবাজার
১০৩২

আপেল সিডার ভিনেগার খেয়ে যে পাঁচটি কাজ করলেই বিপদ!

প্রকাশিত: ১৭ মে ২০২০  

ওজন কমাতে আপেল সিডার ভিনেগারের কার্যকারিতা অনেক। তোইতো স্বাস্থ্যসচেতনরা নিয়মিত এই পানীয়টি পান করে থাকেন। 
শুধু ওজন কমাতেই নয় বরং আপেল সিডার ভিনেগার ডায়াবটিস নিয়ন্ত্রণ, উচ্চ রক্তচাপ কমানো থেকে শুরু করে বহুবিদ শারীরিক সমস্যার সমাধান করে। তবে সঠিক নিয়ম মেনে না খেলে আপেল সিডার ভিনেগার থেকেও আপনার বড় শারীরিক জটিলতা দেখা দিতে পারে। জেনে নিন কখন আপেল সিডার ভিনেগার খাওয়া বিপজ্জনক-

> ভরা পেটে কখনো আপেল সিডার ভিনেগার খাবেন না। এক্ষেত্রে পাকস্থলীর নানা সমস্যার সম্মুখীণ হতৈ পারেন। খালি পেটে এটি খেলে হজমের সমস্যা থেকে মুক্তি পাওয়া যাবে।

> অনেকেরই অভ্যাস রয়েছে কিছু খাওয়ার আগে গন্ধ শুঁকে দেখার। আপেল সিডার ভিনেগারের ক্ষেত্রে এটা করবেন না। এতে করে আপনার চোখ ও নাকের সমস্যা হতে পারে। কারণ এর গন্ধ খুবই ঝাঁঝালো ও কটূ। এজন্য এর সঙ্গে পানি মিশিয়ে খাবেন সর্বদা। 

> আপেল সিডার ভিনেগার খেয়েই দাঁত ব্রাশ করবেন না। এতে আপনার দাঁতের এনামেল ক্ষয়ে যেতে পারে। এমনকি এর আপনার দাঁতে ক্যাভিটিও দেখা দিতে পারে। তাই এটি পান করার অন্তত আধা ঘণ্টা পরে দাঁত ব্রাশ করুন।

> শুরুর দিকে আপেল সিডার ভিনিগার খুব বেশি খাবেন না। শরীরকে এর সঙ্গে অভ্যস্ত হতে সময় দিন। প্রথমে অল্প করে খাওয়া শুরু করুন। না হলে পেটের সমস্যা দেখা দিতে পারে।

> ঘুমানোর ঠিক আগ মুহূর্তে আপেল সিডার ভিনেগার খাবেন না। যখনই আপনি এটি পান করবেন অন্তত আধা ঘণ্টা সোজা হয়ে বসে থাকবেন। না হলে প্রচণ্ড গ্যাস্ট্রিকের সমস্যা হতে পারে।

কক্সবাজার বার্তা
কক্সবাজার বার্তা
এই বিভাগের আরো খবর