সোমবার   ০৮ মার্চ ২০২১   ফাল্গুন ২৩ ১৪২৭   ২৪ রজব ১৪৪২

কক্সবাজার বার্তা
সর্বশেষ:
৭২ হাজার ৭৫০ কোটি টাকার প্রণোদনা প্যাকেজ ঘোষণা ‘২০৪১ সালে মাথাপিছু আয় দাঁড়াবে সাড়ে ১২ হাজার ডলার’ রোহিঙ্গা ইস্যুতে প্রধানমন্ত্রীর প্রশংসা করে অ্যাঞ্জেলিনার চিঠি ডিসেম্বরে নির্মাণ শুরু হবে দেশের প্রথম পাতাল মেট্রো রুট গোলদিঘির পাড়ে নির্মিত হচ্ছে আধুনিকমানের মারকাজ মসজিদ ২০২২ সালের মধ্যে ট্রেন চলবে কক্সবাজারে কক্সবাজারের উন্নয়নে উদ্যোগ নিলো জাতিসংঘ দ্বিতীয় পারমানবিক বিদ্যুৎ প্রকল্প মহেশখালী-কুতুবদিয়ায়! এগিয়ে চলছে স্বপ্নের কর্ণফুলী টানেল নির্মাণ কাজ ১০০ হাজার কোটি টাকার উন্নয়ন কাজ চলছে কক্সবাজারে ২৫ মেগা প্রকল্পে পাল্টে যাচ্ছে কক্সবাজার উন্নয়নে শীর্ষে কক্সবাজার
১০৪

উখিয়ায় বর্জ্য ব্যবস্থাপনায় পরিবর্তন আসছে

প্রকাশিত: ১৭ জানুয়ারি ২০২১  

উখিয়ায় প্রতিনিয়ত বাড়ছে সমস্যার পরিধি। এখানে নিত্যদিনের বড় এক সমস্যার নাম বর্জ্য। বাসা-বাড়ির ময়লাসহ রোহিঙ্গা অধ্যুষিত উখিয়াতে প্রতিদিন উৎপন্ন হয় ব্যাপক পরিমাণে বর্জ্য। এসব বর্জ্য অপসারণে এ প্রতিবেদক ফলাও করে সংবাদ প্রকাশ করেন।

এ ব্যাপারে উখিয়ার সৌন্দর্য বর্ধনে করণীয় শীর্ষক আলোচনায় অংশ নিয়ে প্রেস ক্লাবের সহ-সভাপতি এই প্রতিবেদক উপজেলা নির্বাহী কর্মকর্তার দৃষ্টি আকর্ষণ করেন। অবশেষে ইউএনডিপি’র অর্থায়নে ব্র্যাকের পরিচ্ছন্নকর্মীরা উখিয়া দারোগা বাজারে ও আশপাশ এলাকায় কাজ শুরু করেছেন। এ অবস্থায় বর্জ্য ব্যবস্থাপনা কার্যক্রমে পরিবর্তন এনে বর্জ ব্যবস্থাপনা কার্যক্রমের নতুন সময়সূচি ও পদক্ষেপ গ্রহণ করা হয়েছে বলে পরিচ্ছন্নকর্মীরা জানিয়েছেন।

সকাল ৭ টা থেকে দুপুর ২ টার মধ্যে স্টেশনের দোকানপাট ও আশপাশ এলাকায় ওয়ার্ডভিত্তিক নির্ধারিত স্থানে বর্জ্য ফেলবে। ৬ মাসের প্রজেক্টের এই কর্মসূচির পরিচ্ছন্নকর্মীরা নির্ধারিত স্থানে পরিস্কার করবে। চক্রাকারে নিয়মিত প্রণয়নকৃত সূচি মোতাবেক চলবে কার্যক্রম। রাস্তাভিত্তিক পরিচ্ছন্নতাকর্মীর প্রণীত তালিকা অনুযায়ী রাস্তা পরিস্কার করা হবে। স্থানীয়রা দোকানদার শাহ আলম বলেন, বর্জ্য ব্যাবস্থাপনায় পরিচ্ছন্নকর্মীরা যেমন পরিস্কার করছেন তেমনি বাজারের ড্রেনগুলো পরিস্কার করা দরকার।

কক্সবাজার বার্তা
কক্সবাজার বার্তা
এই বিভাগের আরো খবর