রোববার   ২০ সেপ্টেম্বর ২০২০   আশ্বিন ৪ ১৪২৭   ০২ সফর ১৪৪২

কক্সবাজার বার্তা
সর্বশেষ:
৭২ হাজার ৭৫০ কোটি টাকার প্রণোদনা প্যাকেজ ঘোষণা ‘২০৪১ সালে মাথাপিছু আয় দাঁড়াবে সাড়ে ১২ হাজার ডলার’ রোহিঙ্গা ইস্যুতে প্রধানমন্ত্রীর প্রশংসা করে অ্যাঞ্জেলিনার চিঠি ডিসেম্বরে নির্মাণ শুরু হবে দেশের প্রথম পাতাল মেট্রো রুট গোলদিঘির পাড়ে নির্মিত হচ্ছে আধুনিকমানের মারকাজ মসজিদ ২০২২ সালের মধ্যে ট্রেন চলবে কক্সবাজারে কক্সবাজারের উন্নয়নে উদ্যোগ নিলো জাতিসংঘ দ্বিতীয় পারমানবিক বিদ্যুৎ প্রকল্প মহেশখালী-কুতুবদিয়ায়! এগিয়ে চলছে স্বপ্নের কর্ণফুলী টানেল নির্মাণ কাজ ১০০ হাজার কোটি টাকার উন্নয়ন কাজ চলছে কক্সবাজারে ২৫ মেগা প্রকল্পে পাল্টে যাচ্ছে কক্সবাজার উন্নয়নে শীর্ষে কক্সবাজার
৯৯

উখিয়া ভূমি অফিসে কাজের গতিশীলতা বেড়েছে, জনমনে স্বস্তি

প্রকাশিত: ৭ আগস্ট ২০২০  

যখন কোন নির্লোভ ন্যায় পরায়ন কর্মকর্তা কোন অফিসে যোগদান করেন, তখনই বদলে যায় সে অফিসের চিত্র। তেমনটার ব্যত্যয় হয়নি, উখিয়া উপজেলা ভূমি অফিসের। জানাযায়, গত ২০১৯ সালের নভেম্বর মাসে উখিয়া উপজেলা ভূমি অফিসে সহকারী কমিশনার ভূমি হিসেবে যোগদান করেন আমিনুল এহেসান চৌধুরী। তিনি যোগদানের পর বদলে গেছে এ ভূমি অফিসের চিত্র। রীতিমত আতংক হয়েছেন, ঘুষখোর, দুর্নীতিবাজ কর্তাদের। যার ফলশ্রুতিতে সুফল পাচ্ছে এলাকার সাধারণ জনগণ।

সেবা প্রার্থীদের অভিযোগ আমলে নিয়ে তা বাস্তবায়ন করে যাচ্ছেন নিয়মিত। কখনো তাঁর অফিসে আবার কখনো বারান্দায় দাঁড়িয়ে আগত সেবা প্রার্থীদের অভিযোগ শোনে তা সুরাহার ব্যবস্থা করে দিচ্ছেন। রীতিমত নামজারী সম্পাদন, মিস মামলার মাধ্যমে ভূঁয়া ভাবে সৃজিত খতিয়ানের শুনানী করেছেন। সর্বশেষ তিনি যোগদানের পর তার অফিসের সামনে বৃহৎ সাইনবোর্ড টাঙ্গিয়ে জনগণকে বুঝিয়ে দিয়েছেন, তিনি ও তার অফিস দুর্নীতিমুক্ত।

জানতে চাইলে সহকারী কমিশনার ভূমি আমিনুল এহেসান চৌধুরী জানান, গ্রাম অঞ্চলের সাধারণ মানুষ যেন তার দপ্তরে সহজেই যেতে পারেন, তিনি সে ব্যবস্থা রেখেছেন। ভূমি সেবা নিতে আগ্রহী কোন সাধারণ মানুষ যেন কোনভাবে ক্ষতিগ্রস্ত না হন, তিনি তা তদারকি করে চলছেন। পাশাপাশি সহজে ভূমি সেবা পেয়ে জনগণও ভূমি কমিশনারের সৎ কাজের ধারাবাহিকতা বজায় থাকার জন্য মহান আল্লাহর নিকট প্রার্থনা করেন এবং সকলের সহযোগিতা কামনা করেন।

কক্সবাজার বার্তা
কক্সবাজার বার্তা
এই বিভাগের আরো খবর