মঙ্গলবার   ১৪ জুলাই ২০২০   আষাঢ় ২৯ ১৪২৭   ২৩ জ্বিলকদ ১৪৪১

কক্সবাজার বার্তা
সর্বশেষ:
৭২ হাজার ৭৫০ কোটি টাকার প্রণোদনা প্যাকেজ ঘোষণা ‘২০৪১ সালে মাথাপিছু আয় দাঁড়াবে সাড়ে ১২ হাজার ডলার’ রোহিঙ্গা ইস্যুতে প্রধানমন্ত্রীর প্রশংসা করে অ্যাঞ্জেলিনার চিঠি ডিসেম্বরে নির্মাণ শুরু হবে দেশের প্রথম পাতাল মেট্রো রুট গোলদিঘির পাড়ে নির্মিত হচ্ছে আধুনিকমানের মারকাজ মসজিদ ২০২২ সালের মধ্যে ট্রেন চলবে কক্সবাজারে কক্সবাজারের উন্নয়নে উদ্যোগ নিলো জাতিসংঘ দ্বিতীয় পারমানবিক বিদ্যুৎ প্রকল্প মহেশখালী-কুতুবদিয়ায়! এগিয়ে চলছে স্বপ্নের কর্ণফুলী টানেল নির্মাণ কাজ ১০০ হাজার কোটি টাকার উন্নয়ন কাজ চলছে কক্সবাজারে ২৫ মেগা প্রকল্পে পাল্টে যাচ্ছে কক্সবাজার উন্নয়নে শীর্ষে কক্সবাজার
৩৫

ওয়েস্ট ইন্ডিজের খেলোয়াড়, কোচ ও কর্মকর্তাদের বেতন কর্তন

প্রকাশিত: ৩১ মে ২০২০  

মহামারি করোনাভাইরাসের কারণে আর্থিক সমস্যা মোকাবিলায় ওয়েস্ট ইন্ডিজের খেলোয়াড় ও কর্মকর্তাদের বেতনের ৫০ শতাংশ কর্তন করা হচ্ছে।  আগামী ছয় মাস এই কর্তনের ধারা অব্যাহত বলে জানিয়েছে ওয়েস্ট ইন্ডিজ ক্রিকেট বোর্ড।

করোনাভাইরাসের কারণে গেল মার্চ থেকে আন্তর্জাতিক ক্রিকেট স্থগিত। তাই ক্রিকেট বোর্ডগুলোর আয়-রোজগার নেই বললেই চলে।  অর্থনৈতিক চ্যালেঞ্জ মোকাবিলায় খেলোয়াড় ও কর্মকর্তাদের বেতন কর্তনের সিদ্বান্ত নিয়েছে ওয়েস্ট ইন্ডিজ ক্রিকেট বোর্ড।

এক বিবৃতিতে ওয়েস্ট ইন্ডিজ ক্রিকেট বোর্ড জানায়, খেলোয়াড়-কর্মকর্তা-আম্পায়ার ও কোচদের ৫০ শতাংশ বেতন কর্তন হবে। যা ১ জুলাই থেকে কার্যকর হবে। আশা করা হচ্ছে, বর্তমান পরিস্থিতি তিন থেকে ছয় মাসের বেশি চলবে না।

এদিকে, আগামী জুলাইয়ে ইংল্যান্ড সফরে জন্য বোর্ড থেকে সবুজ সংকেত পেয়েছে ওয়েস্ট ইন্ডিজের খেলোয়াড়রা। গতকাল টেলিকনফারেন্সের মাধ্যমে বোর্ড সভায় নীতিগত অনুমোদন দিয়েছে বোর্ড কর্মকর্তারা। তবে ক্যারিবিয়ান অঞ্চলের সরকারগুলোর অনুমোদনের জন্য অপেক্ষা করতে হবে বোডর্কে। ক্যারিবিয়ান আঞ্চলিক সরকারগুলোর অনুমোদনের পেলেই ইংল্যান্ড সফরে ওয়েস্ট ইন্ডিজ দলের আর কোন বাঁধা থাকবে না। 

ইংল্যান্ড-ওয়েস্ট ইন্ডিজের তিন ম্যাচের টেস্ট সিরিজটি আইসিসি টেস্ট চ্যাম্পিয়নশিপের অংশ। যা শুরুর নির্ধারিত তারিখ ছিলো ৪ জুন। কিন্তু করোনাভাইরাসের কারণে নির্ধারিত সিরিজটি স্থগিত করে দেয় দু’দেশের ক্রিকেট বোর্ড। তবে সম্প্রতি দুই বোর্ড সমঝোতা করে আগামী জুলাইয়ের শুরুতে সিরিজটি আয়োজন করতে চায়।

যদি সফরটি নিশ্চিত হয়, তবে চ্যার্টার্ড ফ্লাইটে ইংল্যান্ড যাবে ওয়েস্ট ইন্ডিজ। সেখানে গিয়ে ১৪ দিনের কোয়ারেন্টাইনেও থাকতে হবে হোল্ডারদের।

কক্সবাজার বার্তা
কক্সবাজার বার্তা
এই বিভাগের আরো খবর