সোমবার   ২১ সেপ্টেম্বর ২০২০   আশ্বিন ৫ ১৪২৭   ০৩ সফর ১৪৪২

কক্সবাজার বার্তা
সর্বশেষ:
৭২ হাজার ৭৫০ কোটি টাকার প্রণোদনা প্যাকেজ ঘোষণা ‘২০৪১ সালে মাথাপিছু আয় দাঁড়াবে সাড়ে ১২ হাজার ডলার’ রোহিঙ্গা ইস্যুতে প্রধানমন্ত্রীর প্রশংসা করে অ্যাঞ্জেলিনার চিঠি ডিসেম্বরে নির্মাণ শুরু হবে দেশের প্রথম পাতাল মেট্রো রুট গোলদিঘির পাড়ে নির্মিত হচ্ছে আধুনিকমানের মারকাজ মসজিদ ২০২২ সালের মধ্যে ট্রেন চলবে কক্সবাজারে কক্সবাজারের উন্নয়নে উদ্যোগ নিলো জাতিসংঘ দ্বিতীয় পারমানবিক বিদ্যুৎ প্রকল্প মহেশখালী-কুতুবদিয়ায়! এগিয়ে চলছে স্বপ্নের কর্ণফুলী টানেল নির্মাণ কাজ ১০০ হাজার কোটি টাকার উন্নয়ন কাজ চলছে কক্সবাজারে ২৫ মেগা প্রকল্পে পাল্টে যাচ্ছে কক্সবাজার উন্নয়নে শীর্ষে কক্সবাজার
৩২৯

কক্সবাজার সরকারি কলেজে  স্লিপের মাধ্যমে ভর্তি শুরু

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: ৫ নভেম্বর ২০১৮  

কক্সবাজার সরকারি কলেজে  চলমান ২০১৮-২০১৯ শিক্ষাবর্ষ হতেই রিলিজ স্লিপের মাধ্যমে পদার্থবিদ্যা, রসায়ন ও প্রাণিবিদ্যা বিষয়ে ভর্তির অনুমোদন দিয়েছে জাতীয় বিশ্ববিদ্যালয়। 

জাতীয় বিশ্ববিদ্যালয়ের ৮৪তম সিন্ডিকেট সভার সুপারিশ এবং একাডেমিক কাউন্সিল ও সিন্ডিকেট সভার অনুমোদন সাপেক্ষে ৪ নভেম্বর ২০১৮ তারিখে এ অনুমতি প্রদান করা হয়।

এতে করে বিজ্ঞান বিভাগের শিক্ষার্থীরা জাতীয় বিশ্ববিদ্যালয়ের ভর্তি সংক্রান্ত ওয়েবসাইটে ৫ নভেম্বর ২০১৮ থেকে  ১১ নভেম্বর ২০১৮ তারিখের মধ্যে রিলিজ স্লিপের মাধ্যমে নতুন অধিভুক্ত উক্ত বিষয়সমূহে ভর্তির জন্য আবেদন করতে পারবে।  কক্সবাজার সরকারি কলেজ হতে বিজ্ঞানের শুধুমাত্র ২ টি (উদ্ভিদবিদ্যা ও গণিত) বিষয়সহ মোট ১০ টি বিষয়ে শিক্ষার্থীরা অনার্স কোর্স সম্পন্ন করতে পারলেও এ শিক্ষাবর্ষ হতে সর্বমোট ১৩ টি বিষয়ে অনার্স কোর্স সম্পন্ন করতে পারবে।

অনার্স কোর্সে চলমান ২০১৮-২০১৯ শিক্ষাবর্ষ হতেই উক্ত নতুন তিনটি বিষয়ে শিক্ষার্থী ভর্তির অনুমতি পাওয়ায় কক্সবাজার সরকারি কলেজ পরিবার আনন্দিত।

কোর্সসমূহ চালুর ব্যাপারে সক্রিয় সহযোগিতা প্রদান করায় শিক্ষা মন্ত্রণালয়, মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তর, জাতীয় বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ এবং জাতীয় শিক্ষা ব্যবস্থাপনা একাডেমী (নায়েম)-এর পরিচালক প্রফেসর ড. মোস্তফা কামাল ও স্থানীয় সংসদ সংসদ সদস্য সাইমুম সরওয়ার কমলসহ কক্সবাজারের রাজনৈতিক নেতৃবৃন্দ ও সুশীল সমাজের সকলের প্রতি ধন্যবাদ ও কৃতজ্ঞতা প্রকাশ করেন কলেজের মান্যবর অধ্যক্ষ প্রফেসর এ.কে.এম ফজলুল করিম চৌধুরী।

কক্সবাজার বার্তা
কক্সবাজার বার্তা