শনিবার   ০৫ ডিসেম্বর ২০২০   অগ্রাহায়ণ ২১ ১৪২৭   ১৯ রবিউস সানি ১৪৪২

কক্সবাজার বার্তা
সর্বশেষ:
৭২ হাজার ৭৫০ কোটি টাকার প্রণোদনা প্যাকেজ ঘোষণা ‘২০৪১ সালে মাথাপিছু আয় দাঁড়াবে সাড়ে ১২ হাজার ডলার’ রোহিঙ্গা ইস্যুতে প্রধানমন্ত্রীর প্রশংসা করে অ্যাঞ্জেলিনার চিঠি ডিসেম্বরে নির্মাণ শুরু হবে দেশের প্রথম পাতাল মেট্রো রুট গোলদিঘির পাড়ে নির্মিত হচ্ছে আধুনিকমানের মারকাজ মসজিদ ২০২২ সালের মধ্যে ট্রেন চলবে কক্সবাজারে কক্সবাজারের উন্নয়নে উদ্যোগ নিলো জাতিসংঘ দ্বিতীয় পারমানবিক বিদ্যুৎ প্রকল্প মহেশখালী-কুতুবদিয়ায়! এগিয়ে চলছে স্বপ্নের কর্ণফুলী টানেল নির্মাণ কাজ ১০০ হাজার কোটি টাকার উন্নয়ন কাজ চলছে কক্সবাজারে ২৫ মেগা প্রকল্পে পাল্টে যাচ্ছে কক্সবাজার উন্নয়নে শীর্ষে কক্সবাজার
৫৮

করোনায় সশস্ত্রবাহিনী দৃষ্টান্ত স্থাপন করেছে: প্রধানমন্ত্রী

প্রকাশিত: ২৯ অক্টোবর ২০২০  

করোনাকালে সশস্ত্রবাহিনী জনগণকে যে সেবা দিয়েছে তা বিশ্বে দৃষ্টান্ত স্থাপন করেছে বলে জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। আওয়ামী লীগ সরকার নতুন ও উন্নত সমরাস্ত্র কিনে বাহিনীর আধুনিকায়ন করছে বলেও জানান তিনি। সকালে বরিশালে শেখ হাসিনা সেনানিবাসে আটটি ইউনিটের পতাকা উত্তোলন অনুষ্ঠানে গণভবন থেকে ভার্চুয়ালি যুক্ত হন প্রধানমন্ত্রী।

মহামারী করোনায় সারাবিশ্বের মতো নানা বিপর্যয়ের মুখোমুখি হতে হয়েছে বাংলাদেশকেও। কিন্তু সংক্রমণের শুরু থেকেই প্রাদুর্ভাব ঠেকাতে মানবিক ও সচেতনতামূলক কার্যক্রম নিয়ে এগিয়ে আসে বাংলাদেশ সশস্ত্র বাহিনী।

মহাসংকটে কর্মহীন, দুস্থ ও অসহায় মানুষকে খাবারসহ নানা সহায়তায় দিয়ে পাশে দাঁড়ায় বাংলাদেশ সেনাবাহিনী। এমনকি করোনা ঠেকাতে সরকারের ৩১ দফা নির্দেশনা বাস্তবায়নে মাঠ পর্যায়ে অবিরাম কাজ করেন তারা।

বুধবার প্রধানমন্ত্রী বরিশাল শেখ হাসিনা সেনানিবাসে আটটি ইউনিটের পতাকা উত্তোলন অনুষ্ঠানে গণভবন থেকে ভার্চুয়ালি যুক্ত হয়ে করোনাকালে সশস্ত্রবাহিনীর ভূমিকার প্রশংসা করেন।

এ সময় সেনা সদস্যদের দেশপ্রেম নিয়ে নিষ্ঠার সঙ্গে দায়িত্ব পালনের আহ্বান জানান প্রধানমন্ত্রী।

এর আগে অনুষ্ঠানের শুরুতে ৭ পদাতিক ডিভিশনের তিনটি ব্রিগেড ও ৫টি ইউনিটের পতাকা উত্তোলন আনুষ্ঠানিকভাবে উদ্বোধন করেন সরকারপ্রধান। এরপর প্রধানমন্ত্রীকে সশস্ত্র সালাম জানায় ইউনিটগুলো।

কক্সবাজার বার্তা
কক্সবাজার বার্তা
এই বিভাগের আরো খবর