রোববার   ১৭ জানুয়ারি ২০২১   মাঘ ৩ ১৪২৭   ০২ জমাদিউস সানি ১৪৪২

কক্সবাজার বার্তা
সর্বশেষ:
৭২ হাজার ৭৫০ কোটি টাকার প্রণোদনা প্যাকেজ ঘোষণা ‘২০৪১ সালে মাথাপিছু আয় দাঁড়াবে সাড়ে ১২ হাজার ডলার’ রোহিঙ্গা ইস্যুতে প্রধানমন্ত্রীর প্রশংসা করে অ্যাঞ্জেলিনার চিঠি ডিসেম্বরে নির্মাণ শুরু হবে দেশের প্রথম পাতাল মেট্রো রুট গোলদিঘির পাড়ে নির্মিত হচ্ছে আধুনিকমানের মারকাজ মসজিদ ২০২২ সালের মধ্যে ট্রেন চলবে কক্সবাজারে কক্সবাজারের উন্নয়নে উদ্যোগ নিলো জাতিসংঘ দ্বিতীয় পারমানবিক বিদ্যুৎ প্রকল্প মহেশখালী-কুতুবদিয়ায়! এগিয়ে চলছে স্বপ্নের কর্ণফুলী টানেল নির্মাণ কাজ ১০০ হাজার কোটি টাকার উন্নয়ন কাজ চলছে কক্সবাজারে ২৫ মেগা প্রকল্পে পাল্টে যাচ্ছে কক্সবাজার উন্নয়নে শীর্ষে কক্সবাজার
১০৮

করোনা ভ্যাকসিন কিনতে ৫০ কোটি ডলার দেবে জাইকা

প্রকাশিত: ৩ ডিসেম্বর ২০২০  

করোনাভাইরাসের ভ্যাকসিন সংগ্রহ ও বিতরণের জন্য ৫০ কোটি ডলার ঋণ দেবে জাপান আন্তর্জাতিক সহযোগিতা সংস্থা (জাইকা)। স্বাস্থ্য খাতের জন্য ডেভেলপমেন্ট পলিসি লোনের (ডিপিএল) আওতায় জাইকা এ অর্থ দেবে বলে স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয় সূত্রে জানা গেছে।

ডিপিএলের আওতায় ঋণের সুদের হার হবে ০.৬ শতাংশ। ঋণ পরিশোধের সময়সীমা হবে ৩০ বছর এবং অনুগ্রহকাল হবে ১০ বছর।

জাইকা প্রথম ধাপে বাংলাদেশী নাগরিকদের টিকা দেয়ার জন্য তহবিল ছাড় করতে বাংলাদেশের বর্তমান করোনাভাইরাস পরিস্থিতি সম্পর্কে জানতে চেয়েছে। জাইকার দক্ষিণ এশিয়া বিভাগের পরিচালক তাকাশশি আকিতো স্বাস্থ্য সচিব আব্দুল মান্নানের কাছে একটি চিঠি দিয়েছেন। ওই চিঠিতে বাংলাদেশে করোনভাইরাসের সর্বশেষ অবস্থা সম্পর্কে জানতে চাওয়া হয়েছে। ইতোমধ্যে এ বিষয়ে জাইকাকে জানানো হয়েছে। জাইকার চিঠিতে বলা হয়েছে, দেশে চিকিৎসক ও নার্সদের মানোন্নয়নের জন্য নতুন ঋণসুবিধার আওতায় চিকিৎসা সুবিধা বা যন্ত্রপাতি সংগ্রহের জন্য ডিপিএলের আওতায় ঋণ ও অনুদান দেয়া হবে।

কক্সবাজার বার্তা
কক্সবাজার বার্তা
এই বিভাগের আরো খবর