রোববার   ২৫ অক্টোবর ২০২০   কার্তিক ৯ ১৪২৭   ০৮ রবিউল আউয়াল ১৪৪২

কক্সবাজার বার্তা
সর্বশেষ:
৭২ হাজার ৭৫০ কোটি টাকার প্রণোদনা প্যাকেজ ঘোষণা ‘২০৪১ সালে মাথাপিছু আয় দাঁড়াবে সাড়ে ১২ হাজার ডলার’ রোহিঙ্গা ইস্যুতে প্রধানমন্ত্রীর প্রশংসা করে অ্যাঞ্জেলিনার চিঠি ডিসেম্বরে নির্মাণ শুরু হবে দেশের প্রথম পাতাল মেট্রো রুট গোলদিঘির পাড়ে নির্মিত হচ্ছে আধুনিকমানের মারকাজ মসজিদ ২০২২ সালের মধ্যে ট্রেন চলবে কক্সবাজারে কক্সবাজারের উন্নয়নে উদ্যোগ নিলো জাতিসংঘ দ্বিতীয় পারমানবিক বিদ্যুৎ প্রকল্প মহেশখালী-কুতুবদিয়ায়! এগিয়ে চলছে স্বপ্নের কর্ণফুলী টানেল নির্মাণ কাজ ১০০ হাজার কোটি টাকার উন্নয়ন কাজ চলছে কক্সবাজারে ২৫ মেগা প্রকল্পে পাল্টে যাচ্ছে কক্সবাজার উন্নয়নে শীর্ষে কক্সবাজার
৫৩৮

কসাই মিলছে অনলাইনে

প্রকাশিত: ৫ আগস্ট ২০১৯  

কোরবানির ঈদ মানেই মাংসের বিভিন্ন পদ। তবে এসব পদ এমনি এমনি হয় না। গরু কেনা থেকে রান্না করা পর্যন্ত আছে অনেক ঝক্কি। বিশেষ করে কোরবানির পর মাংস কাটা। এ কাজের জন্য প্রয়োজন হয় কসাই। কিন্তু কসাই কোথায় পাবেন? চিন্তার কোন কারণ নেই। তথ্যপ্রযুক্তির এ যুগে আপনি চাইলেই ঘরে বসে কসাই ভাড়া করতে পারেন।

যদিও অনেক প্রতিষ্ঠান চলতি বছরে অনলাইনে কোরবানির এই বিশেষ সার্ভিস দিচ্ছে না। এরমধ্যে ডটএক্সওয়াইজেড, বিক্রয় ডটকম অন্যতম। ডটএক্সওয়াইজেডের প্রধান নির্বাহী কর্মকর্তা ইমতিয়াজ হালিম বলেন, গত কয়েক বছর সার্ভিসটি দিলেও এবার আর তা হচ্ছে না। চাহিদা কমে যাওয়া থেকে শুরু করে অনেক সমস্যাই রয়েছে।

এবার কোরবানির বিশেষ সেবা দেয়ার মতো প্রতিষ্ঠান খুবই হাতেগোনা। এরমধ্যে অন্যতম ‘বুচারস শপ কসাই সাপ্লাই’। প্রতিষ্ঠানটি ৫ আগস্ট থেকে বুকিং নেয়া শুরু করবে।  প্রতিষ্ঠানটির প্রধান সোলাইমান হোসেন জানান, গত ঈদে তারা ৯৭ স্পটে কসাই সরবরাহ করেছে। যেখানে অনেক স্পটে দুই, তিন এবং চারটি পর্যন্ত পশু কুরবানী করেছে কসাইরা। এবার অন্তত ২০০ স্পটে এই সার্ভির দিতে পারবেন বলে আশা করছেন।

ফেসবুক পেজের মাধ্যমে কোরবানি সার্ভিস দেন অনেকেই। এরমধ্যে ‘কসাই সাপ্লাই’ অন্যতম। তাদের সঙ্গে যোগাযোগ করে ৭৫ হাজার টাকার গরুর মাংস কাটার জন্য ৯ হাজার টাকা নেন তারা। পেজের পরিচালক মো. মঞ্জুরুল আলম বলেন, অনলাইন থেকে কসাই নিলে কোনো ধরনের অগ্রিম বুকিং বা অন্যান্য ফি দেয়া লাগে না। কাজ শেষে টাকা পরিশোধ করতে হয়।

এসব মাধ্যমে কসাই ভাড়া করতে গরুর মূল্যের প্রতি হাজারে গুনতে হবে ১৫০ থেকে ৩০০ টাকা পর্যন্ত সার্ভিস চার্জ। ৫০ হাজার টাকা মূল্যের একটি গরুর মাংস কাটতে দিতে হচ্ছে সাড়ে ৭ হাজার টাকা থেকে সাড়ে ১২ হাজার টাকা। এটি আলোচনা সাপেক্ষে ও কসাইয়ের কোয়ালিটির মাধ্যমে নির্ধারণ করা হয়।

কক্সবাজার বার্তা
কক্সবাজার বার্তা
এই বিভাগের আরো খবর