শুক্রবার   ০৭ আগস্ট ২০২০   শ্রাবণ ২৩ ১৪২৭   ১৭ জ্বিলহজ্জ ১৪৪১

কক্সবাজার বার্তা
সর্বশেষ:
৭২ হাজার ৭৫০ কোটি টাকার প্রণোদনা প্যাকেজ ঘোষণা ‘২০৪১ সালে মাথাপিছু আয় দাঁড়াবে সাড়ে ১২ হাজার ডলার’ রোহিঙ্গা ইস্যুতে প্রধানমন্ত্রীর প্রশংসা করে অ্যাঞ্জেলিনার চিঠি ডিসেম্বরে নির্মাণ শুরু হবে দেশের প্রথম পাতাল মেট্রো রুট গোলদিঘির পাড়ে নির্মিত হচ্ছে আধুনিকমানের মারকাজ মসজিদ ২০২২ সালের মধ্যে ট্রেন চলবে কক্সবাজারে কক্সবাজারের উন্নয়নে উদ্যোগ নিলো জাতিসংঘ দ্বিতীয় পারমানবিক বিদ্যুৎ প্রকল্প মহেশখালী-কুতুবদিয়ায়! এগিয়ে চলছে স্বপ্নের কর্ণফুলী টানেল নির্মাণ কাজ ১০০ হাজার কোটি টাকার উন্নয়ন কাজ চলছে কক্সবাজারে ২৫ মেগা প্রকল্পে পাল্টে যাচ্ছে কক্সবাজার উন্নয়নে শীর্ষে কক্সবাজার
৮১

কাউয়ারখোপে তরুণদের স্বেচ্ছাশ্রমে রাস্তা সংস্কার

প্রকাশিত: ১৪ জুলাই ২০২০  

সংস্কারের অভাবে দীর্ঘদিন যাবৎ চলাচল অনুপযোগী হয়ে পড়া গ্রামীন সড়ক স্বেচ্ছাশ্রমে মেরামত করে মানবিক চেতনাবোধ ও সামাজিক মূল্যবোধের বিরল দৃষ্টান্ত স্থাপন করে যাচ্ছে রামু উপজেলার কাউয়ারখোপ ইউনিয়নের দ্বীনি সেবামূলক, স্বেচ্ছাসেবী ও অরাজনৈতিক সংগঠন কাউয়ারখোপ ইসলামী তরুণ প্রজন্ম পরিষদ।

সংগঠনের সদস্যদের স্বতঃস্ফূর্ত অংশগ্রহণে দ্বিতীয় বারের মতো সংস্কার কাজ পরিচালিত করল সংগঠনটি। ইতিপূর্বে পূর্ব কাউয়ারখোপ লামারপাড়া আব্দুল খালেক মেম্বারের বাড়ি সংলগ্ন বাকখালী নদীর বেড়িবাঁধ নির্মাণ ও দীর্ঘ রাস্তা মেরামত করে ইসলামী তরুণ প্রজন্ম পরিষদের তারুণ্যদীপ্ত সদস্যরা।

সংগঠনটির উদ্যোগে সোমবার (১৩ জুলাই) সকাল থেকে দুপুর পর্যন্ত বৃষ্টির মধ্যেই ভিলিজার পাড়া জামে মসজিদ সংলগ্ন ভিলিজার পাড়া-মওলাঘোনার সুদীর্ঘ ৩শ ফুট সংযোগ সড়কটি বালির বস্তা দিয়ে মেরামত করা হয়।

এবিষয়ে ওই এলাকার বাসিন্দা মোহাম্মদ ইসলাম ও তৈয়ব উল্লাহ জানান, আমরা দীর্ঘদিন ধরে যাতায়াত অনেক সমস্যার মধ্যে ছিলাম। আমাদের বাচ্চাদের স্কুল, মাদ্রাসায় যেতে হাঁটু সমান কাদামাটি পাড়ি দিয়ে যেতে হতো। আমাদের এই সমস্যা সমাধানে মাদ্রাসার ছাত্র ও তরুণ আলেমরা এগিয়ে এসেছেন। আমরা তাদের জন্য দোয়া করছি। তাদের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করছি।

স্বেচ্ছাশ্রমে উক্ত মেরামত কাজে উপস্থিত ছিলেন, সংগঠনের অন্যতম উপদেষ্টা মুফতি বেলাল উদ্দিন, এলাকাবাসীর মধ্যে মোহাম্মদ ইসলাম, মোহাম্মদ ইউনুছ, তৈয়ব উল্লাহ, মুহাম্মাদ আব্দুল্লাহ, ওই সংগঠনের মুফতি রিয়াজ কামাল, মাওলানা শাকের মাহমুদ, মাও হানিফ আল মাহমুদ, মাওলানা আব্দুল হক, মাও সাইফুল ইসলাম, হাফেজ ওসমান গনি, মাও রহমত উল্লাহ, মাও কামাল উদ্দিন, মাও আতাউল্লাহ, মাও রাশেদ উল্লাহ, হাফেজ জামাল উদ্দিন, মুহাম্মদ মিজানুর রহমান, হাফেজ হেলাল উদ্দীন জুনাইদ, হাফেজ ছালামত উল্লাহ, হাফেজ মুবিনুল হক, মুহাম্মদ তারেক জামিল মাহমুদ, মুহাম্মদ গোলাম মাওলা, মুহাম্মদ রায়হান উদ্দিন, মুহাম্মদ মোবারক হোসাইন, মুহাম্মদ আলী, মুহাম্মদ হামিদুল হক, মুহাম্মদ তারেক প্রমুখ অংশগ্রহণ করেন।

সংগঠনের দায়িত্বশীলরা এক বিবৃতিতে জানান, মানবিক ও দ্বীনি মূল্যবোধের তাগিদে আমরা অত্র এলাকার জন মানুষের দুর্ভোগ লাগবে আমাদের সামর্থ্য অনুযায়ী আমরা এগিয়ে এসেছি। স্থানীয়ভাবে কোন রাস্তা মেরামত করা আমাদের পক্ষে সম্ভব নয়। তারা গ্রামের অবহেলিত সড়কগুলোর যথাযথভাবে পূণঃনির্মাণ ও সংস্কারে দ্রুত পদক্ষেপ গ্রহন করার জন্য জনপ্রতিনিধিসহ সংশ্লিষ্ট কতৃপক্ষর প্রতি জোর দাবি জানান।

কক্সবাজার বার্তা
কক্সবাজার বার্তা
এই বিভাগের আরো খবর