বৃহস্পতিবার   ০৪ মার্চ ২০২১   ফাল্গুন ১৯ ১৪২৭   ২০ রজব ১৪৪২

কক্সবাজার বার্তা
সর্বশেষ:
৭২ হাজার ৭৫০ কোটি টাকার প্রণোদনা প্যাকেজ ঘোষণা ‘২০৪১ সালে মাথাপিছু আয় দাঁড়াবে সাড়ে ১২ হাজার ডলার’ রোহিঙ্গা ইস্যুতে প্রধানমন্ত্রীর প্রশংসা করে অ্যাঞ্জেলিনার চিঠি ডিসেম্বরে নির্মাণ শুরু হবে দেশের প্রথম পাতাল মেট্রো রুট গোলদিঘির পাড়ে নির্মিত হচ্ছে আধুনিকমানের মারকাজ মসজিদ ২০২২ সালের মধ্যে ট্রেন চলবে কক্সবাজারে কক্সবাজারের উন্নয়নে উদ্যোগ নিলো জাতিসংঘ দ্বিতীয় পারমানবিক বিদ্যুৎ প্রকল্প মহেশখালী-কুতুবদিয়ায়! এগিয়ে চলছে স্বপ্নের কর্ণফুলী টানেল নির্মাণ কাজ ১০০ হাজার কোটি টাকার উন্নয়ন কাজ চলছে কক্সবাজারে ২৫ মেগা প্রকল্পে পাল্টে যাচ্ছে কক্সবাজার উন্নয়নে শীর্ষে কক্সবাজার
১৫৩

কাজ ঝুলিয়ে রাখা ঠিকাদারদের বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হবে

প্রকাশিত: ২৮ জানুয়ারি ২০২১  

স্থানীয় সরকার পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রী তাজুল ইসলাম বলেছেন, যেসব ঠিকাদার বছরের পর বছর কাজ ঝুলিয়ে রেখেছে, কাজের মান খারাপ করেছে তাদের চিহ্নিত করে ব্যবস্থা নেয়া হবে। যারা ঝুলিয়ে রাখা কাজ শেষ না করে নতুন কাজ সম্পাদন করছে তথা কালো তালিকাভুক্ত ঠিকাদারদের ব্যাপারেও ব্যবস্থা নেয়া হবে। আর যারা সঠিকভাবে কাজ সম্পাদন করছে তাদেরকে বর্ধিত কাজ দেয়ার জন্য ইতোমধ্যে নির্দেশনা দেয়া হয়েছে, এতে তারা উৎসাহিত এবং প্রশংসিত হবে।

মন্ত্রী মঙ্গলবার দুপুরে গাজীপুর মহানগরের রাজেন্দ্রপুর গজারিয়াপাড়া এলাকায় নির্মাণ দক্ষতা প্রশিক্ষণ কেন্দ্রের উদ্বোধনকালে সাংবাদিকদের প্রশ্নের জবাবে এসব কথা বলেন। মন্ত্রী আরো বলেন, ভবিষ্যতে যেসব ঠিকাদার কাজের গুণগত মান খারাপ করবেন তাদেরকেও কালো তালিকাভুক্ত করে আইনানুগ ব্যবস্থা নেয়া হবে। আমাদের কিছু ব্যর্থতা ও দুর্বলতার কারণে অতীতে অনিয়ম করা অনেক ঠিকাদারদের বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হয়নি। এটি কাটিয়ে উঠার চেষ্টা করা হচ্ছে।

মন্ত্রী গাজীপুর মহানগর এলাকায় একসাথে অনেকগুলো রাস্তার নির্মাণকাজ চলতে দেখে সন্তোষ প্রকাশ করেন। তিনি গাজীপুর সিটি করপোরেশনের বিভিন্ন ওয়ার্ডে সড়ক, ড্রেন নির্মাণসহ নানা উন্নয়ণকাজ ঘুরে দেখেন।

এ সময় গাজীপুর সিটি করপোরেশনের মেয়র ও নগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক অ্যাডভোকেট জাহাঙ্গীর আলম, স্থানীয় সরকার মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব (উন্নয়ন অনুবিভাগ) মেজবাহ উদ্দিন, গাজীপুর এলজিইডির নির্বাহী প্রকৌশলী আব্দুল বাকের, গাজীপুর সিটি করপোরেশনের প্রধান নির্বাহী কর্মকর্তা আমিনুল ইসলাম, গাজীপুর মেট্রোপলিটন পুলিশের উপপুলিশ কমিশনার জাকির হাসানসহ বিভিন্ন অধিদফতরের কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

কক্সবাজার বার্তা
কক্সবাজার বার্তা
এই বিভাগের আরো খবর