সোমবার   ২৬ অক্টোবর ২০২০   কার্তিক ১০ ১৪২৭   ০৯ রবিউল আউয়াল ১৪৪২

কক্সবাজার বার্তা
সর্বশেষ:
৭২ হাজার ৭৫০ কোটি টাকার প্রণোদনা প্যাকেজ ঘোষণা ‘২০৪১ সালে মাথাপিছু আয় দাঁড়াবে সাড়ে ১২ হাজার ডলার’ রোহিঙ্গা ইস্যুতে প্রধানমন্ত্রীর প্রশংসা করে অ্যাঞ্জেলিনার চিঠি ডিসেম্বরে নির্মাণ শুরু হবে দেশের প্রথম পাতাল মেট্রো রুট গোলদিঘির পাড়ে নির্মিত হচ্ছে আধুনিকমানের মারকাজ মসজিদ ২০২২ সালের মধ্যে ট্রেন চলবে কক্সবাজারে কক্সবাজারের উন্নয়নে উদ্যোগ নিলো জাতিসংঘ দ্বিতীয় পারমানবিক বিদ্যুৎ প্রকল্প মহেশখালী-কুতুবদিয়ায়! এগিয়ে চলছে স্বপ্নের কর্ণফুলী টানেল নির্মাণ কাজ ১০০ হাজার কোটি টাকার উন্নয়ন কাজ চলছে কক্সবাজারে ২৫ মেগা প্রকল্পে পাল্টে যাচ্ছে কক্সবাজার উন্নয়নে শীর্ষে কক্সবাজার
১১০

ক্যাম্পে বেড়া টেকসই ও মজবুত করতে বসানো হচ্ছে কাটাতারের রিং

প্রকাশিত: ১৩ অক্টোবর ২০২০  

বিশ্বের অন্যতম বৃহত্তর শরণার্থী ক্যাম্প কক্সবাজারের উখিয়ার রোহিঙ্গা ক্যাম্প গুলোতে চারপাশের কাটাতারের বেড়া আরো মজবুত ও টেকসই করা হচ্ছে।

বাংলাদেশ সেনাবাহিনীর সরাসরি তত্তাবধানে কাটাতারের বেড়ার চারপাশে শক্তিশালী রিং বসানো হচ্ছে।

সরেজমিনে উখিয়ার কুতুপালং টিভি রিল এলাকায় ঘুরে দেখা যায়, কাটাতারের বেড়াগুলি শক্তিশালী করতে এর দুপাশে মাটির উপর শক্তিশালী কাটাতারের রিং বসানো হচ্ছে। যা বেড়া গুলোকে আরো টেকসই ও মজবুত করে তুলবে।

উল্লেখ যে, রোহিঙ্গাদের অবাধ চলাচল রুখতে এবং স্থানীয়দের নিরাপত্তা দিতে রোহিঙ্গা ক্যাম্পের চারপাশে কাটাতারের বেড়া দেয় সরকার। যা বাস্তবায়ন করে বাংলাদেশ সেনাবাহিনী। তবে কাটাতারের বেড়া দেওয়ার পরপরই রোহিঙ্গারা এটির নিচ দিয়ে গলে গলে চলাচল শুরু করে। তারই পরিপেক্ষিতে কাটাতারের বেড়ার শক্তিশালী ও টেকসই করতে কাটাতারের রিং বসাচ্ছে সরকার।

কক্সবাজার বার্তা
কক্সবাজার বার্তা
এই বিভাগের আরো খবর