মঙ্গলবার   ২৯ সেপ্টেম্বর ২০২০   আশ্বিন ১৪ ১৪২৭   ১১ সফর ১৪৪২

কক্সবাজার বার্তা
সর্বশেষ:
৭২ হাজার ৭৫০ কোটি টাকার প্রণোদনা প্যাকেজ ঘোষণা ‘২০৪১ সালে মাথাপিছু আয় দাঁড়াবে সাড়ে ১২ হাজার ডলার’ রোহিঙ্গা ইস্যুতে প্রধানমন্ত্রীর প্রশংসা করে অ্যাঞ্জেলিনার চিঠি ডিসেম্বরে নির্মাণ শুরু হবে দেশের প্রথম পাতাল মেট্রো রুট গোলদিঘির পাড়ে নির্মিত হচ্ছে আধুনিকমানের মারকাজ মসজিদ ২০২২ সালের মধ্যে ট্রেন চলবে কক্সবাজারে কক্সবাজারের উন্নয়নে উদ্যোগ নিলো জাতিসংঘ দ্বিতীয় পারমানবিক বিদ্যুৎ প্রকল্প মহেশখালী-কুতুবদিয়ায়! এগিয়ে চলছে স্বপ্নের কর্ণফুলী টানেল নির্মাণ কাজ ১০০ হাজার কোটি টাকার উন্নয়ন কাজ চলছে কক্সবাজারে ২৫ মেগা প্রকল্পে পাল্টে যাচ্ছে কক্সবাজার উন্নয়নে শীর্ষে কক্সবাজার
৬৬

ঘটনাস্থলে সিনহার বোনের অভিনব প্রতিবাদ !

প্রকাশিত: ১৬ সেপ্টেম্বর ২০২০  

দেশের এই সময়ের সব চেয়ে আলোচিত-সমালোচিত ঘটনা সিনহা মো. রাশেদ খান হত্যা।

প্রধানমন্ত্রী শেখ হাসিনার সাবেক দেহরক্ষী চৌকস এই অবসরপ্রাপ্ত এই সেনা কর্মকর্তাকে খুব কাছ থেকে গুলি করে হত্যা করা হয়েছে। গত ৩১ জুলাই টেকনাফের বাহারছড়া পুলিশ চেকপোস্টে পুলিশের পরিদর্শক লিয়াকত তাকে বুকে চারটি গুলি করে হত্যা করেছিলেন। পরে মৃত অবস্থায় বরখাস্ত ওসি প্রদীপও আরো দুটি গুলি করে।
কিন্তু চরম আক্রমণ আচ করতে পেরেছিলেন চৌকস সিনহা। তাই পুলিশ তার গাড়ি দাঁড় করানোর সাথে সাথে তিনি ‘কাম ডাউন’ বলে দু’হাত তুলে নিজে নত স্বীকার করেছিলেন। কিন্তু তারপরও নিষ্ঠুর লিয়াকতের মনে দয়া আসেনি। মুহূর্তেই পরপর চারটি গুলি করে সিনহাকে নিমর্মভাবে হত্যা করেন।

এই ঘটনা দেড় মাস পেরিয়ে গেছে। একমাত্র ভাইয়ের হত্যাকারীদের বিরুদ্ধে মামলা করেছে বড়বোন শারমিন শাহরিয়ার ফেরদৌস। এই ওসি প্রদীপ, লিয়াকতসহ ১৪জন কারাগারে রয়েছে। ভাইয়ের এমন মৃত্যু মেনে নিতে পারছে না বোন শারমিন। তিনি বিচারের জন্য দৌড়ঝাঁপ চালিয়ে যাচ্ছেন; চালিয়ে যাচ্ছেন প্রতিবাদ।

এবার নিজেই ঘটনাস্থলে বুকে ‘কাম ডাউন’ প্লেকার্ড ঝুলিয়ে ভাই হত্যার অভিনব প্রতিবাদ জানিয়েছেন। চেয়েছেন দোষীদের কঠিন বিচার।
শারমিন শাররিয়ার ফেরদৌসের এই অভিনব প্রতিবাদের ছবি সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে পড়েছে।

জানা গেছে, মেজর সিনহা গাড়ী থেকে নামার আদেশ পেয়ে দুই হাত উপরে তুলে পিস্তল তাক করা লিয়াকতের উদ্দ্যশ্যে ‘কামডাউন’ উচ্চারণ করে শান্ত হওয়ার আহ্বান জানিয়ে নামার সময়ই পর পর চারটা গুলি করে হত্যা করা হয় সিনহাকে। সাক্ষীদের নিকট থেকে জানার পর ঘটনাস্থলে গিয়ে বোনের এ অভিনব প্রতিবাদ দেশবাসীর দৃষ্টি আকর্ষন করেছে ব্যাপকভাবে।

কক্সবাজার বার্তা
কক্সবাজার বার্তা
এই বিভাগের আরো খবর