সোমবার   ০৩ আগস্ট ২০২০   শ্রাবণ ১৯ ১৪২৭   ১৩ জ্বিলহজ্জ ১৪৪১

কক্সবাজার বার্তা
সর্বশেষ:
৭২ হাজার ৭৫০ কোটি টাকার প্রণোদনা প্যাকেজ ঘোষণা ‘২০৪১ সালে মাথাপিছু আয় দাঁড়াবে সাড়ে ১২ হাজার ডলার’ রোহিঙ্গা ইস্যুতে প্রধানমন্ত্রীর প্রশংসা করে অ্যাঞ্জেলিনার চিঠি ডিসেম্বরে নির্মাণ শুরু হবে দেশের প্রথম পাতাল মেট্রো রুট গোলদিঘির পাড়ে নির্মিত হচ্ছে আধুনিকমানের মারকাজ মসজিদ ২০২২ সালের মধ্যে ট্রেন চলবে কক্সবাজারে কক্সবাজারের উন্নয়নে উদ্যোগ নিলো জাতিসংঘ দ্বিতীয় পারমানবিক বিদ্যুৎ প্রকল্প মহেশখালী-কুতুবদিয়ায়! এগিয়ে চলছে স্বপ্নের কর্ণফুলী টানেল নির্মাণ কাজ ১০০ হাজার কোটি টাকার উন্নয়ন কাজ চলছে কক্সবাজারে ২৫ মেগা প্রকল্পে পাল্টে যাচ্ছে কক্সবাজার উন্নয়নে শীর্ষে কক্সবাজার
৬৮

চকরিয়ার চিরিঙ্গায় বিট পুলিশিং কার্যালয় উদ্বোধন

প্রকাশিত: ৫ জুলাই ২০২০  

‘মুজিববর্ষের অঙ্গীকার, পুলিশ হবে জনতার’-এই শ্লোগানকে সামনে রেখে মাদক, সন্ত্রাস, জঙ্গিবাদ, ইভটিজিং, বাল্য বিবাহ ও যৌতুক মুক্ত সমাজ গড়তে চকরিয়া উপজেলার চিরিঙ্গা ইউনিয়নে বিট পুলিশিং কার্যালয় উদ্বোধন করা হয়েছে।

রবিবার সকাল ১১টার দিকে চিরিঙ্গা ইউনিয়ন পরিষদ কার্যালয়ে উদ্বোধনী অনুষ্ঠানে চেয়ারম্যান জসিম উদ্দিনের সভাপতিত্বে প্রধান অতিথি ছিলেন সিনিয়র সহকারী পুলিশ সুপার (চকরিয়া সার্কেল) কাজী মতিউল ইসলাম। বিশেষ অতিথি ছিলেন চকরিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোঃ হাবিবুর রহমান।

প্রধান অতিথির বক্তব্যে এএসপি চকরিয়া সার্কেল কাজী মতিউল ইসলাম বলেন, ‘মুজিববর্ষের অঙ্গীকার, পুলিশ হবে জনতার’-এই শ্লোগানকে সামনে রেখে আমাদের আইজিপি স্যারের ঘোষণা- যথাযথ সেবা পেতে পুলিশ জনগনের আরো পাশে থাকবে। এখন থেকে এই বিটের দুই জন অফিসার ও একজন কনষ্টেবল নিয়োগ দেয়া হয়েছে। তারা এখানে নিয়মিত অফিস করবে।
তিনি আরও বলেন, এলাকার কারা মাদক ব্যবসা করে, কারা মাদক সেবন করে, কারা ইভটিজিং করে, চাঁদাবাজী করে সমস্থ তথ্য তালিকা তাদের কাছে থাকবে। সেই তালিকা অনুযায়ী ওই বিট অফিস থেকে অপারেশন পরিচালনা করা হবে। ওই বিট এলাকায় একটি অভিযোগ বক্স থাকবে। কারো কোন অভিযোগ থাকলে নাম ঠিকানা লিখে সেই অভিযোগ বক্সে রেখে যাবেন।
বক্তব্যে চকরিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোঃ হাবিবুর রহমান বলেন, জনগণের জানমালের নিরাপত্তা ও সমাজের অসঙ্গতির বিরুদ্ধে পুলিশ সার্বক্ষণিক কাজ করে যাচ্ছে। জনগণ যাতে এই সেবা আরো সহজে পায় শ্রদ্ধেয় আইজিপি স্যারের নির্দেশে এ ব্যবস্থা করা হয়েছে। তিনি আরো বলেন পুলিশ জনগনের বন্ধু আপনারা পুলিশকে ভয় পাবেন না। এখন থেকে প্রতিটি ইউনিয়ন বিট পুলিশিং কার্যালয় খোলা থাকবে আপনাদের অভিযোগ লিখে বক্সে জমা দিতে পারবেন। পুলিশ অভিযোগগুলো তদারকি করবে। আপনারা আমাদের সহযোগিতা করুন। অন্যতায় আমাদের একার পক্ষে একটি সুন্দর সমাজ উপহার দেয়া সম্ভব হবে না।

চিরিঙ্গায় বিট পুলিশিং কার্যালয় উদ্বোধনকালে ইউনিয়ন পরিষদের সকল মেম্বার, স্থানীয় রাজনৈতিক নেতৃবৃন্দ ও সামাজিক গণ্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।

কক্সবাজার বার্তা
কক্সবাজার বার্তা
এই বিভাগের আরো খবর