শনিবার   ১৬ জানুয়ারি ২০২১   মাঘ ৩ ১৪২৭   ০২ জমাদিউস সানি ১৪৪২

কক্সবাজার বার্তা
সর্বশেষ:
৭২ হাজার ৭৫০ কোটি টাকার প্রণোদনা প্যাকেজ ঘোষণা ‘২০৪১ সালে মাথাপিছু আয় দাঁড়াবে সাড়ে ১২ হাজার ডলার’ রোহিঙ্গা ইস্যুতে প্রধানমন্ত্রীর প্রশংসা করে অ্যাঞ্জেলিনার চিঠি ডিসেম্বরে নির্মাণ শুরু হবে দেশের প্রথম পাতাল মেট্রো রুট গোলদিঘির পাড়ে নির্মিত হচ্ছে আধুনিকমানের মারকাজ মসজিদ ২০২২ সালের মধ্যে ট্রেন চলবে কক্সবাজারে কক্সবাজারের উন্নয়নে উদ্যোগ নিলো জাতিসংঘ দ্বিতীয় পারমানবিক বিদ্যুৎ প্রকল্প মহেশখালী-কুতুবদিয়ায়! এগিয়ে চলছে স্বপ্নের কর্ণফুলী টানেল নির্মাণ কাজ ১০০ হাজার কোটি টাকার উন্নয়ন কাজ চলছে কক্সবাজারে ২৫ মেগা প্রকল্পে পাল্টে যাচ্ছে কক্সবাজার উন্নয়নে শীর্ষে কক্সবাজার
১০৪

চকরিয়ায় কৃষকদের মাঝে বিনামূল্যে সার ও বীজ বিতরণ

প্রকাশিত: ৩০ নভেম্বর ২০২০  

কক্সবাজারের চকরিয়ায় রবি প্রণোদনা কর্মসূচীর আওয়াতায় বোরো ধান, হাইব্রিট গম, ভুট্টা, সরিষা, পিয়াঁজ উৎপাদন বৃদ্ধির লক্ষ্যে ক্ষুদ্র, প্রান্তিক কৃষকদের মাঝে বিনা মূল্যে সার ও বীজ বিতরণ করা হয়েছে। রোববার দুপুরে চকরিয়া উপজেলা প্রশাসনের হলরুম ‘মোহনা’য় বিনামূল্যে এই সার ও বীজ বিতরণ করা হয়। 

এদিন কৃষকদের মাঝে বিনামূল্যে সার ও বীজ বিতরণ অনুষ্ঠানের এক আলোচনা সভা উপজেলা প্রশাসনের হলরুম মোহনায় চকরিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. সৈয়দ শামশুল তাবরীজ এর সভাপতিত্বে ও কৃষি উপসহকারী কর্মকর্তা মোঃ কবির আহমদের সঞ্চালনায় অনুষ্ঠিত হয়।

এতে বিশেষ অতিথি হিসাবে বক্তব্য রাখেন চকরিয়া উপজেরা পরিষদের ভাইস চেয়ারম্যান মুকসুদুল হক ছুট্টু, চকরিয়া উপজেলা কৃষি কর্মকর্তা এস এম নাসিম হোসেন, দৈনিক যুগান্তরের চকরিয়া প্রতিনিধি ও চকরিয়া প্রেসক্লাবের সাধারণ সম্পাদক সাংবাদিক জহিরুল ইসলাম, চিরিঙ্গা ইউপি চেয়ারম্যান জসিম উদ্দিন, কৃষি সম্প্রসারণ কর্মকর্তা মোঃ নাজমুল হোসেন । আলোচনা সভা শেষে বিনামূল্যে ৬শত জন কৃষককে বড় হাইব্রিট ধান, ১ শত ১০ জন কৃষককে ভুট্টা, ১শত জন কৃষককে সরিষা, ৫০জন কৃষককে গম ও ৩০জন কৃষককে পিয়াঁজসহ মোট ৮৯০জন কৃষককে বিতরণ করা হয়।

আলোচনা সভায় সভাপতির বক্তব্যে চকরিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা সৈয়দ শামশুল তাবরীজ বলেছেন, দেশের উন্নয়ন ও সমৃদ্ধিতে কৃষক ভাইদের অবদান অপরিসীম। বর্তমান সরকার কৃষক ও কৃষির উন্নয়নের জন্য সর্বোচ্চ গুরুত্ব দিয়ে কাজ করছে, এই প্রণোদনা তারই অংশ। তাই খাদ্য উৎপাদনে দেশের আবাদী জমিরও সর্বোচ্চ ব্যবহার নিশ্চিত করতে হবে। 

কক্সবাজার বার্তা
কক্সবাজার বার্তা
এই বিভাগের আরো খবর