শুক্রবার   ০২ অক্টোবর ২০২০   আশ্বিন ১৬ ১৪২৭   ১৩ সফর ১৪৪২

কক্সবাজার বার্তা
সর্বশেষ:
৭২ হাজার ৭৫০ কোটি টাকার প্রণোদনা প্যাকেজ ঘোষণা ‘২০৪১ সালে মাথাপিছু আয় দাঁড়াবে সাড়ে ১২ হাজার ডলার’ রোহিঙ্গা ইস্যুতে প্রধানমন্ত্রীর প্রশংসা করে অ্যাঞ্জেলিনার চিঠি ডিসেম্বরে নির্মাণ শুরু হবে দেশের প্রথম পাতাল মেট্রো রুট গোলদিঘির পাড়ে নির্মিত হচ্ছে আধুনিকমানের মারকাজ মসজিদ ২০২২ সালের মধ্যে ট্রেন চলবে কক্সবাজারে কক্সবাজারের উন্নয়নে উদ্যোগ নিলো জাতিসংঘ দ্বিতীয় পারমানবিক বিদ্যুৎ প্রকল্প মহেশখালী-কুতুবদিয়ায়! এগিয়ে চলছে স্বপ্নের কর্ণফুলী টানেল নির্মাণ কাজ ১০০ হাজার কোটি টাকার উন্নয়ন কাজ চলছে কক্সবাজারে ২৫ মেগা প্রকল্পে পাল্টে যাচ্ছে কক্সবাজার উন্নয়নে শীর্ষে কক্সবাজার
৯৮

চকরিয়ায় মনোমুগ্ধকর শাপলার বিলে দর্শনার্থীর ভীড়

প্রকাশিত: ৮ সেপ্টেম্বর ২০২০  

কক্সবাজারের চকরিয়ায় প্রকৃতিতে নিজের রূপ বৈচিত্র অকাতরে বিলিয়ে ফুটে থাকা এবং সূর্যের আলোর ঝলকানি এক পলকে মনে হবে, শাপলার কোনো চাদর। পুরো বিলজুড়ে বিছানো শাপলা। তাই গ্রামটির নামই হয়ে গেছে ‘শাপলা বিল’।

উপজেলা কাকারা ইউনিয়ন নলবিলায় নামক গ্রামে প্রাকৃতিক ভাবেই এই শাপলার অবারিত রঙ্গিন রুপে যে কাউকে মুগ্ধ করবে। এই রুপের প্রশংসা এখন জেলাজুড়ে ছাড়িয়ে পড়ছে।

সাধারণত আগষ্ট ও সেপ্টেম্বর মাসে এই বিলে শাপলা ফুল ফোটে। আর ওই বিলের জলে ফুটন্ত লাল শাপলা নৌকায় চড়ে সৌন্দর্য উপভোগ করতে বিভিন্ন এলাকায় থেকে দর্শনার্থীরা আসতে শুরু করেছেন।

সরেজমিনে ঘুরে ও স্থানীয়দের সাথে কথা বলে জানা যায়, চকরিয়া উপজেলার কাকারা ইউনিয়নে বিলের মাঝে শতাধিক একর জমিতে দীর্ঘ বছর ধরে প্রকৃতিগত ভাবেই শাপলা ফুল ফুটে থাকে।

এই জমিগুলোতে ধান জন্মালেও বর্ষাপানিতে জমিগুলোতে কোমর অবধি পানি জমে থাকে।

তিনি আরও বলেন, গ্রামগঞ্জের বিলঝিল বরাট করে ঘরবাড়ি নির্মাণ করে ফেলায় বিলঝিল গুলোতে আগের মতো আর শাপলার সৌন্দর্য চোখে পড়ে না। তাই এখানে ফুটন্ত শাপলা ফুল সৌন্দর্য উপভোগ করতে প্রতিদিন দূর-দুরান্ত থেকে আগত অসংখ্য দর্শনার্থী ভীড় জমায় বলে জানান।

কক্সবাজার বার্তা
কক্সবাজার বার্তা
এই বিভাগের আরো খবর