শনিবার   ০৫ ডিসেম্বর ২০২০   অগ্রাহায়ণ ২১ ১৪২৭   ১৯ রবিউস সানি ১৪৪২

কক্সবাজার বার্তা
সর্বশেষ:
৭২ হাজার ৭৫০ কোটি টাকার প্রণোদনা প্যাকেজ ঘোষণা ‘২০৪১ সালে মাথাপিছু আয় দাঁড়াবে সাড়ে ১২ হাজার ডলার’ রোহিঙ্গা ইস্যুতে প্রধানমন্ত্রীর প্রশংসা করে অ্যাঞ্জেলিনার চিঠি ডিসেম্বরে নির্মাণ শুরু হবে দেশের প্রথম পাতাল মেট্রো রুট গোলদিঘির পাড়ে নির্মিত হচ্ছে আধুনিকমানের মারকাজ মসজিদ ২০২২ সালের মধ্যে ট্রেন চলবে কক্সবাজারে কক্সবাজারের উন্নয়নে উদ্যোগ নিলো জাতিসংঘ দ্বিতীয় পারমানবিক বিদ্যুৎ প্রকল্প মহেশখালী-কুতুবদিয়ায়! এগিয়ে চলছে স্বপ্নের কর্ণফুলী টানেল নির্মাণ কাজ ১০০ হাজার কোটি টাকার উন্নয়ন কাজ চলছে কক্সবাজারে ২৫ মেগা প্রকল্পে পাল্টে যাচ্ছে কক্সবাজার উন্নয়নে শীর্ষে কক্সবাজার
১০২

চকরিয়ায় সচেতনতায় মালুমঘাট ও চিরিঙ্গা হাইওয়ে পুলিশের নানা কর্মসূচী

প্রকাশিত: ২১ অক্টোবর ২০২০  

‘মুজিববর্ষের শপথ সড়ক করবো নিরাপদ’ এই শ্লোগানে এবং ‘সচেতন হউন নিরাপদ থাকুন’ প্রতিপাদ্যে কক্সবাজারে চকরিয়ায় জাতীয় নিরাপদ সড়ক দিবস পালন করা হয়েছে। হাইওয়ে পুলিশ কুমিল্লা রিজিওনের নিয়ন্ত্রণাধীন চট্টগ্রাম-কক্সবাজার মহাসড়কের মালুমঘাট ও চিরিঙ্গা হাইওয়ে পুলিশের উদ্যোগে পৃথকভাবে এই কর্মসূচী পালন করা হয়।

বুধবার সকাল থেকে বিকেল তিনটা পর্যন্ত এই উপলক্ষে বিভিন্ন কর্মসূচী যথাক্রমে যাত্রীবাহীসহ বিভিন্ন যানবাহনের চালক-হেলপার, যাত্রীদের কাছে প্রচারপত্র বিতরণ, মোটর সাইকেল আরোহীদের হেলমেট পড়ানোসহ সড়ক দুর্ঘটনা প্রতিরোধে নানা কার্যক্রম বাস্তবায়ন করা হয়।

পৃথক সচেতনতামূলক কার্যক্রমে নেতৃত্ব দেন মহাসড়কের চকরিয়ার ডুলাহাজারাস্থ মালুমঘাট হাইওয়ে পুলিশ ফাঁড়ির ইনচার্জ (ওসি) মো. মোরশেদুল আলম চৌধুরী ও বানিয়ারছড়াস্থ চিরিঙ্গা হাইওয়ে পুলিশ ফাঁড়ির ইনচার্জ (ওসি) মো. আনিছুর রহমানসহ হাইওয়ে পুলিশের সকল কর্মকর্তা-কর্মচারী। 

চিরিঙ্গা ও মালুমঘাট হাইওয়ে পুলিশ ফাঁড়ির ইনচার্জদ্বয় জানান, রাস্তা পারাপারে ফুটওভার ব্রিজ ব্যবহার করুন। নিষিদ্ধ ও ঝুঁকিপূর্ণ যানবাহনের যাত্রী হবেন না। এতে আপনার জীবন বিপন্নের ঝুঁকি রয়েছে। যত্রতত্র গাড়ি থামানো ও গাড়ি পার্কিং থেকে বিরত থাকুন। উল্টো পথে গাড়ি চালাবেন না। অযথা হর্ণ বাজাবেন না। ঝুঁকি নিয়ে গাড়ি ওভারটেক করবেন না। চোখে ঘুম নিয়ে গাড়ি চালাবেন না। বিপজ্জনকভাবে মালামাল বোঝাই করে গাড়ি চালাবেন না।

গাড়ি চালনারত অবস্থায় মোবাইল ফোন ব্যবহার করবেন না। মহাসড়কের জরুরী গাড়ি মেরামতের সময় গাড়ির সামনে এবং পেছনে রাস্তায় রিফেক্টিং কোণ ব্যবহার করুনসহ নানা সচেতনতামূলক প্রচারপত্র বিতরণ করা হয় চালক-হেলপার ও যাত্রীসাধারণের মাঝে। হেলমেট ছাড়া মোটরসাইকেল আরোহীদের থামিয়ে হেলমেট পড়ানো হয়। 

কক্সবাজার বার্তা
কক্সবাজার বার্তা
এই বিভাগের আরো খবর