মঙ্গলবার   ০৭ জুলাই ২০২০   আষাঢ় ২২ ১৪২৭   ১৬ জ্বিলকদ ১৪৪১

কক্সবাজার বার্তা
সর্বশেষ:
৭২ হাজার ৭৫০ কোটি টাকার প্রণোদনা প্যাকেজ ঘোষণা ‘২০৪১ সালে মাথাপিছু আয় দাঁড়াবে সাড়ে ১২ হাজার ডলার’ রোহিঙ্গা ইস্যুতে প্রধানমন্ত্রীর প্রশংসা করে অ্যাঞ্জেলিনার চিঠি ডিসেম্বরে নির্মাণ শুরু হবে দেশের প্রথম পাতাল মেট্রো রুট গোলদিঘির পাড়ে নির্মিত হচ্ছে আধুনিকমানের মারকাজ মসজিদ ২০২২ সালের মধ্যে ট্রেন চলবে কক্সবাজারে কক্সবাজারের উন্নয়নে উদ্যোগ নিলো জাতিসংঘ দ্বিতীয় পারমানবিক বিদ্যুৎ প্রকল্প মহেশখালী-কুতুবদিয়ায়! এগিয়ে চলছে স্বপ্নের কর্ণফুলী টানেল নির্মাণ কাজ ১০০ হাজার কোটি টাকার উন্নয়ন কাজ চলছে কক্সবাজারে ২৫ মেগা প্রকল্পে পাল্টে যাচ্ছে কক্সবাজার উন্নয়নে শীর্ষে কক্সবাজার
১১৪

চকরিয়ায় ৬০৫ মসজিদের ইমাম-মুয়াজ্জিন পেলেন প্রধানমন্ত্রীর ঈদ উপহার

নিউজ ডেক্স:

প্রকাশিত: ১ জুন ২০২০  

প্রধানমন্ত্রী শেখ হাসিনার তহবিল থেকে ঈদ উপহার হিসেবে নগদ ৩০ লাখ ২৫ হাজার টাকার পেয়েছেন চকরিয়া উপজেলার ১৮টি ইউনিয়নের ৬০৫টি জামে মসজিদের ইমাম-মুয়াজ্জিনরা। রবিবার (৩১ মে) সকালে চকরিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তার কার্যালয়ে তালিকাকৃত জামে মসজিদ পরিচালনা কমিটির সভাপতি সম্পাদক এবং বেশিরভাগ মসজিদের ঈমাম/মুয়াজ্জিনের হাতে অনুদানের চেক হস্তান্তর করা হয়।


চকরিয়া উপজেলা পরিষদের চেয়ারম্যান ফজলুল করিম সাঈদী এবং চকরিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) সৈয়দ শামসুল তাবরীজ এদিন আনুষ্ঠানিকভাবে ঈমাম/মুয়াজ্জিনের হাতে অনুদানের চেক বিতরণ কর্মসুচি উদ্বোধন করেন।


অনুষ্ঠানে উপস্থিত ছিলেন ইসলামিক ফাউন্ডেশন চকরিয়া উপজেলা সুপারভাইজার মো.আমির হোসেন, চকরিয়া উপজেলা স্বেচ্ছাসেবকলীগের সভাপতি শওকত হোসেন। এছাড়াও অনুষ্ঠানে বাংলাদেশ জাতীয় ইমাম সমিতি চকরিয়া উপজেলা এবং চকরিয়া পৌরসভা কমিটির সকলস্তরের নেতৃবৃন্দ, বিভিন্ন ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান, মেম্বার, বিভিন্ন সরকারি দপ্তরের কর্মকর্তা, অনুদানের তালিকাভুক্ত বিভিন্ন মসজিদের ইমাম মুয়াজ্জিন এবং মসজিদ কমিটির সভাপতি সম্পাদক।


অনুষ্ঠানে ফজলুল করিম সাঈদী বলেন, এই ক্রান্তিকালে মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা সর্বসাধারণের জীবন-জীবিকার খবর নিচ্ছেন। তাদের কল্যাণে সবধরণের প্রনোদনা দিচ্ছেন। কর্মহীন গরীব মানুষের ঘরে ঘরে খাদ্য সামগ্রী পৌঁছে দিচ্ছেন। রোজার ঈদে জীবিকা হারানো ৫০ লাখ পরিবারকে ঈদ উপহার হিসেবে ২৫০০ টাকা করে দিয়েছেন। এরই অংশহিসেবে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বিশেষ তহবিল থেকে চকরিয়া উপজেলার ৬০৫টি মসজিদের ইমাম/মুয়াজ্জিনদের জন্য ৩০ লাখ ২৫ হাজার টাকা অনুদান দিয়েছেন।


তিনি বলেন, উপজেলা প্রশাসনের মাধ্যমে তালিকা তৈরী শেষে প্রতিটি মসজিদের ইমাম মুয়াজ্জিনকে ৫হাজার টাকা করে প্রধানমন্ত্রীর অনুদান দেয়া হচ্ছে। রবিবার থেকে অনুদানের চেক বিতরণ শুরু হয়েছে। পর্যাক্রমে তালিকাভূক্ত মসজিদে সবার মাঝে অনুদানের চেক হস্তান্তর করা হবে।

কক্সবাজার বার্তা
কক্সবাজার বার্তা
এই বিভাগের আরো খবর