শুক্রবার   ০৭ আগস্ট ২০২০   শ্রাবণ ২৩ ১৪২৭   ১৭ জ্বিলহজ্জ ১৪৪১

কক্সবাজার বার্তা
সর্বশেষ:
৭২ হাজার ৭৫০ কোটি টাকার প্রণোদনা প্যাকেজ ঘোষণা ‘২০৪১ সালে মাথাপিছু আয় দাঁড়াবে সাড়ে ১২ হাজার ডলার’ রোহিঙ্গা ইস্যুতে প্রধানমন্ত্রীর প্রশংসা করে অ্যাঞ্জেলিনার চিঠি ডিসেম্বরে নির্মাণ শুরু হবে দেশের প্রথম পাতাল মেট্রো রুট গোলদিঘির পাড়ে নির্মিত হচ্ছে আধুনিকমানের মারকাজ মসজিদ ২০২২ সালের মধ্যে ট্রেন চলবে কক্সবাজারে কক্সবাজারের উন্নয়নে উদ্যোগ নিলো জাতিসংঘ দ্বিতীয় পারমানবিক বিদ্যুৎ প্রকল্প মহেশখালী-কুতুবদিয়ায়! এগিয়ে চলছে স্বপ্নের কর্ণফুলী টানেল নির্মাণ কাজ ১০০ হাজার কোটি টাকার উন্নয়ন কাজ চলছে কক্সবাজারে ২৫ মেগা প্রকল্পে পাল্টে যাচ্ছে কক্সবাজার উন্নয়নে শীর্ষে কক্সবাজার
৭০

চকরিয়া পৌর ২ নম্বর ওয়ার্ডে চলমান ১৬ কোটি টাকার উন্নয়ন প্রকল্প

প্রকাশিত: ৫ জুলাই ২০২০  

করোনা দুর্দিনের ধকল কাটিয়ে ফের ১৬ কোটি টাকা বরাদ্দের ছোট-বড় ১২টি প্রকল্পের অধীনে শুরু হয়েছে চকরিয়া পৌরসভার ২নং ওয়ার্ডের উন্নয়ন কর্মকাণ্ড। চকরিয়া পৌরসভার মেয়র আলমগীর চৌধুরীর নির্দেশে বৃহস্পতিবার থেকে আনুষ্ঠানিকভাবে ২নং ওয়ার্ডের বিভিন্ন পয়েন্টে উন্নয়ন কাজের সুচনা করেছেন স্থানীয় কাউন্সিলর রেজাউল করিম।

এদিন জনতা মার্কেটস্থ কাউন্সিলরের বাড়ির সামনে হালকাকারা মৌলভীরচর,রেজিস্ট্রেরী অফিসের পিছনের রাস্তার আরসিসি ড্রেনের কাজ আনুষ্ঠানিকভাবে শুরু করা হয়েছে। 

চকরিয়া পৌরসভার ২নং ওয়ার্ডের কাউন্সিলর ও পৌরসভা আওয়ামীলীগের যুগ্ম সম্পাদক রেজাউল করিম বলেন, করোনা সংক্রমণের কারণে চকরিয়া পৌরসভার বিভিন্ন ওয়ার্ডে চলমান উন্নয়ন কর্মকাণ্ড থেকে প্রায় তিনমাস ধরে বন্ধ রয়েছে। এরই প্রেক্ষিতে প্রতিটি এলাকায় বেড়েছে জনদুর্ভোগ। সড়ক মেরামত, নতুন রাস্তা নির্মাণ, ড্রেনের কাজ বন্ধ থাকায় জনসধারণকে প্রতিনিয়ত দুর্ভোগ পোহাতে হচ্ছে।

এই অবস্থার উত্তোরণে চকরিয়া পৌরসভার মেয়র ও উপজেলা আওয়ামীলীগের যুগ্ম সম্পাদক আলমগীর চৌধুরী নির্দেশ দিয়েছেন আমার ওয়ার্ডে থমকে থাকা উন্নয়ন প্রকল্পের কাজ শুরু করতে। এরই আলোকে বৃহস্পতিবার থেকে আনুষ্ঠানিকভাবে ২নং ওয়ার্ডের বিভিন্ন পয়েন্টে উন্নয়ন কাজের সুচনা করা হয়েছে। 

কাউন্সিলর রেজাউল করিম বলেন, বৃহস্পতিবার হাজারো কষ্টের বিনিময়ে জনতা মার্কেটস্থ আমার বাড়ির সামনে হালকাকারা মৌলভীরচর,রেজিস্ট্রি অফিসের পিচনের রাস্তার আর,সি,সি ড্রেনের কাজ আনুষ্ঠানিকভাবে শুরু করা হয়েছে। দীর্ঘদিন লকডাউনের কারণে টেন্ডার করা কাজ বন্ধ ছিল। ইনশাআল­াহ আস্তে আস্তে ওয়ার্ডের সকল রাস্তা,ড্রেনের, কাজ শুরু করা হবে। 

তিনি বলেন, কাজের তালিকায় আছে সাংবাদিক মিজবাউল হকের বাড়ির সামনে পিছনে রাস্তা, ইদ্রিস সওদাগরের বাড়ির রাস্তা, আওয়ামীলীগের সাবেক সভাপতি তাজুল ইসলামের বাড়ির রাস্তা, জালিয়াপাড়া মধ্যে ড্রেন, চিরিংগা বাসস্টেশন জামে মসজিদের সামনে থেকে জালিয়াপাড়া উত্তর মাথা পযন্ত ২০ ফুট আরসিসি রাস্তা, মাতামুহুরি বেড়িবাঁধ সংলগ্ন আরসিসি রাস্তা ও লাইটিং, চকরিয়া সরকারি উচ্চ বিদ্যালয় (পাইলট হাইস্কুল) সড়ক এবং ড্রেনের উন্নয়ন কাজ, চকরিয়া ওয়াপদা সড়কের রাস্তা ড্রেন, হাইস্কুল সড়ক উত্তর দক্ষিণ ড্রেন নির্মাণসহ বিভিন্ন অলিগলিতে লাইটিং। 

চকরিয়া পৌরসভার কাউন্সিলর রেজাউল করিম আরও বলেন, সবমিলিয়ে পৌরসভার ২নং ওয়ার্ডে ১৬ কোটি টাকার বেশি উন্নয়ন কর্মকাÐ চলছে। বিশ^ব্যাংকের সহযোগি প্রতিষ্ঠান এমজিএসপি প্রকল্পের অর্থায়নে চকরিয়া পৌরসভা এসব উন্নয়ন কাজ বাস্তবায়ন করছেন। উন্নয়ন কাজ যাতে দ্রæত সময়ে সমাপ্ত করতে পারি, সেইজন্য সবার সহযোগিতা চাই, সবার কাছ থেকে দোয়া কাম্য। 

কক্সবাজার বার্তা
কক্সবাজার বার্তা
এই বিভাগের আরো খবর