রোববার   ২৫ অক্টোবর ২০২০   কার্তিক ৯ ১৪২৭   ০৮ রবিউল আউয়াল ১৪৪২

কক্সবাজার বার্তা
সর্বশেষ:
৭২ হাজার ৭৫০ কোটি টাকার প্রণোদনা প্যাকেজ ঘোষণা ‘২০৪১ সালে মাথাপিছু আয় দাঁড়াবে সাড়ে ১২ হাজার ডলার’ রোহিঙ্গা ইস্যুতে প্রধানমন্ত্রীর প্রশংসা করে অ্যাঞ্জেলিনার চিঠি ডিসেম্বরে নির্মাণ শুরু হবে দেশের প্রথম পাতাল মেট্রো রুট গোলদিঘির পাড়ে নির্মিত হচ্ছে আধুনিকমানের মারকাজ মসজিদ ২০২২ সালের মধ্যে ট্রেন চলবে কক্সবাজারে কক্সবাজারের উন্নয়নে উদ্যোগ নিলো জাতিসংঘ দ্বিতীয় পারমানবিক বিদ্যুৎ প্রকল্প মহেশখালী-কুতুবদিয়ায়! এগিয়ে চলছে স্বপ্নের কর্ণফুলী টানেল নির্মাণ কাজ ১০০ হাজার কোটি টাকার উন্নয়ন কাজ চলছে কক্সবাজারে ২৫ মেগা প্রকল্পে পাল্টে যাচ্ছে কক্সবাজার উন্নয়নে শীর্ষে কক্সবাজার
৫৮

চালু হচ্ছে ইসলামিক ফাউন্ডেশনের আরবি ভাষা প্রশিক্ষণ কোর্স

প্রকাশিত: ২৮ সেপ্টেম্বর ২০২০  

চালু হচ্ছে ইসলামিক ফাউন্ডেশনের আরবি ভাষা প্রশিক্ষণ কোর্স। আগামী ১ অক্টোবর থেকে নিয়মিতভাবে আরবি ভাষা প্রশিক্ষণ কোর্সটি চালু করার সিদ্ধান্ত নিয়েছে ইসলামিক ফাউন্ডেশন।

সোমবার (২১ সেপ্টেম্বর) রাজধানীর ইসলামিক ফাউন্ডেশনের আগারগাঁওস্থ প্রধান কার্যালয়ের গবেষণা বিভাগের সেলে বিশেষ আরবি ভাষা প্রশিক্ষণ কোর্সের একটি সমাপনী ও সনদ বিতরণ অনুষ্ঠানে এই বিষয়টি জানানো হয়।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ইসলামিক ফাউন্ডেশনের মহাপরিচালক আনিস মাহমুদ। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রণালয়ের যুগ্ম সচিব মো. মোতাহার হোসেনসহ ফাউন্ডেশনের বিভিন্ন বিভাগের পরিচালক ও উপ-পরিচালক।

এই কোর্সটি চালুর মধ্য দিয়ে প্রায় ২০ বছর পর চালু হতে যাচ্ছে ইসলামিক ফাউন্ডেশনের আরবি ভাষা প্রশিক্ষণ কোর্স।

এর আগে গত ২৩ আগস্ট মধ্যপ্রাচ্যের জেদ্দা, কাতার, কুয়েত, আবুধাবি, মিশর ও লিবিয়া এই ৬টি দেশে বাংলাদেশ থেকে নিয়োগপ্রাপ্ত কাউন্সিলর ও ফার্স্ট সেক্রেটারিদের নিয়ে এক মাসব্যাপী একটি বিশেষ আরবি ভাষা শিক্ষা প্রশিক্ষণ কের্সের আয়োজন করে ইসলামিক ফাউন্ডেশন।

কক্সবাজার বার্তা
কক্সবাজার বার্তা