বৃহস্পতিবার   ০৪ মার্চ ২০২১   ফাল্গুন ১৯ ১৪২৭   ২০ রজব ১৪৪২

কক্সবাজার বার্তা
সর্বশেষ:
৭২ হাজার ৭৫০ কোটি টাকার প্রণোদনা প্যাকেজ ঘোষণা ‘২০৪১ সালে মাথাপিছু আয় দাঁড়াবে সাড়ে ১২ হাজার ডলার’ রোহিঙ্গা ইস্যুতে প্রধানমন্ত্রীর প্রশংসা করে অ্যাঞ্জেলিনার চিঠি ডিসেম্বরে নির্মাণ শুরু হবে দেশের প্রথম পাতাল মেট্রো রুট গোলদিঘির পাড়ে নির্মিত হচ্ছে আধুনিকমানের মারকাজ মসজিদ ২০২২ সালের মধ্যে ট্রেন চলবে কক্সবাজারে কক্সবাজারের উন্নয়নে উদ্যোগ নিলো জাতিসংঘ দ্বিতীয় পারমানবিক বিদ্যুৎ প্রকল্প মহেশখালী-কুতুবদিয়ায়! এগিয়ে চলছে স্বপ্নের কর্ণফুলী টানেল নির্মাণ কাজ ১০০ হাজার কোটি টাকার উন্নয়ন কাজ চলছে কক্সবাজারে ২৫ মেগা প্রকল্পে পাল্টে যাচ্ছে কক্সবাজার উন্নয়নে শীর্ষে কক্সবাজার
২৪০

চুলপড়া বন্ধে বাড়িতেই তৈরি করে নিন আমলা তেল

প্রকাশিত: ২৬ জানুয়ারি ২০২১  

শীতে চুল নিয়ে যন্ত্রণার শেষ থাকে না। ঠাণ্ডায় অনেকেই শ্যাম্পু করতে বেশ দেরি করে ফেলেন।

অন্য সময় যেখানে সপ্তাহে অন্তত দু’বার শ্যাম্পু করা হয়, শীতে অনেকেই একবার করেই পার করে দেন। ফলে চুলে ময়লা জমে বেশি। দেখা দেয় খুশকি আর তার সঙ্গে বাড়তি উপদ্রব চুলপড়া।

পুরো বছরের তুলনায় শীতে অনেক বেশি চুল পড়ায় অনেকেরই মন খারাপ থাকে। বাজারের অনেক পণ্য ব্যবহার করেও যখন তেমন উপকার পাওয়া যায় না। তখন দেখা দেয় হতাশা, এই হতাশা থেকে মুক্তির পথ আপনার নিজের হাতেই রয়েছে।  
চুলপড়া বন্ধ করে নতুন চুল গজাতে বাইরের বাজারের পণ্যে নির্ভর না করে নিজেই তৈরি করে নিন আমলা বা আমলকির তেল।  

যেভাবে করবেন

আমলকি আধা কাপ, একস্ট্রা ভার্জিন নারকেল তেল এক কাপ, তিল বা সরষের তেল আধ কাপ ও আধা চা চামচ মেথিদানা নিন।  
আমলকি একটু থেঁতো করে নিন। তারপর সব উপকরণ একসঙ্গে একটি গভীর পাত্রে নিয়ে আঁচে বসান। মিনিট দশেক পর তেল থেকে ধোঁয়া বেরোতে আরম্ভ করলে নামিয়ে ঠাণ্ডা করে নিন।  

এবার তেল বোতলে ভরে রেখে দিন অন্ধকার জায়গায়। সপ্তাহে দু’বার মাথার তালু ও পুরো চুলে ঘষে ঘষে লাগান।  সময় থাকলে সারারাত রেখে নিন। না পারলে ঘণ্টাখানেক রেখে এরপর শ্যাম্পু দিয়ে চুল ধুয়ে ফেলুন।  

মাত্র একমাস এভাবে ব্যবহার করুন আর পার্থক্য নিজেই বুঝুন।

কক্সবাজার বার্তা
কক্সবাজার বার্তা
এই বিভাগের আরো খবর