মঙ্গলবার   ১১ আগস্ট ২০২০   শ্রাবণ ২৬ ১৪২৭   ২১ জ্বিলহজ্জ ১৪৪১

কক্সবাজার বার্তা
সর্বশেষ:
৭২ হাজার ৭৫০ কোটি টাকার প্রণোদনা প্যাকেজ ঘোষণা ‘২০৪১ সালে মাথাপিছু আয় দাঁড়াবে সাড়ে ১২ হাজার ডলার’ রোহিঙ্গা ইস্যুতে প্রধানমন্ত্রীর প্রশংসা করে অ্যাঞ্জেলিনার চিঠি ডিসেম্বরে নির্মাণ শুরু হবে দেশের প্রথম পাতাল মেট্রো রুট গোলদিঘির পাড়ে নির্মিত হচ্ছে আধুনিকমানের মারকাজ মসজিদ ২০২২ সালের মধ্যে ট্রেন চলবে কক্সবাজারে কক্সবাজারের উন্নয়নে উদ্যোগ নিলো জাতিসংঘ দ্বিতীয় পারমানবিক বিদ্যুৎ প্রকল্প মহেশখালী-কুতুবদিয়ায়! এগিয়ে চলছে স্বপ্নের কর্ণফুলী টানেল নির্মাণ কাজ ১০০ হাজার কোটি টাকার উন্নয়ন কাজ চলছে কক্সবাজারে ২৫ মেগা প্রকল্পে পাল্টে যাচ্ছে কক্সবাজার উন্নয়নে শীর্ষে কক্সবাজার
১০৪

জঙ্গি ও মাদক নির্মূলে অভিযান চলবেই

প্রকাশিত: ৩১ জুলাই ২০২০  

পুলিশের মহাপরিদর্শক (আইজিপি) ড. বেনজীর আহমেদ বলেছেন, গণমানুষের আকাঙ্ক্ষার মূর্ত প্রতীক হতে হবে পুলিশকে। গণতান্ত্রিক রাষ্ট্রব্যবস্থায় সব প্রতিষ্ঠানই গুরুত্বপূর্ণ। তবে আমি বলব, পুলিশ গুরুত্বপূর্ণের পাশাপাশি তাৎপর্যপূর্ণ।

দেশের জঙ্গিবাদ ও মাদকের সমস্যাকে করোনার মতোই বৈশ্বিক সমস্যা বলে আখ্যায়িত করেন তিনি। আইজিপি বলেন, নিরবচ্ছিন্নভাবে কাজ করতে হবে জঙ্গিবাদের বিরুদ্ধে। আর মাদক নিয়ন্ত্রণ অভিযানের পাশাপাশি চাহিদা কমানোর কাজে গুরুত্ব দিতে হবে। জনমুখী পুলিশি সেবা চালু করতে থানা থেকে বের হয়ে পুলিশকে মানুষের দোরগোড়ায় নিতে চান বলে জানিয়েছেন পুলিশপ্রধান।

বেনজীর আহমেদ বলেন, দুই লাখ পুলিশের সঙ্গে থানার বাইরেও দেখা হয় ১৮ কোটি মানুষের। এই যোগাযোগটিকে জনবান্ধব করতে প্রশিক্ষণ দেওয়া হবে পুলিশ সদস্যদের। তাঁর আশা, করোনার সময় জীবন বাজি রেখে কাজ করে প্রশংসা পাওয়া পুলিশ আগামী দিনেও এই সুনাম ধরে রাখতে পারবে। এ জন্য পুলিশ সদস্যদের উন্নত প্রশিক্ষণ দেওয়ার পক্ষে মত দেন তিনি।

বুধবার নিজ কার্যালয়ে কালের কণ্ঠ’র সঙ্গে একান্ত সাক্ষাৎকারে ড. বেনজীর আহমেদ এসব কথা বলেন।

আলাপচারিতায় তিনি সংকটকালে দায়িত্ব পালনে পুলিশ ও র‌্যাব সদস্যদের ভূয়সী প্রশংসা করেন। বলেন, গণতান্ত্রিক, আধুনিক ও ধনী রাষ্ট্রের উপযোগী পুলিশ বাহিনী গড়ে তোলার জন্য কাজ করছেন তিনি।

কক্সবাজার বার্তা
কক্সবাজার বার্তা
এই বিভাগের আরো খবর