মঙ্গলবার   ১১ আগস্ট ২০২০   শ্রাবণ ২৬ ১৪২৭   ২১ জ্বিলহজ্জ ১৪৪১

কক্সবাজার বার্তা
সর্বশেষ:
৭২ হাজার ৭৫০ কোটি টাকার প্রণোদনা প্যাকেজ ঘোষণা ‘২০৪১ সালে মাথাপিছু আয় দাঁড়াবে সাড়ে ১২ হাজার ডলার’ রোহিঙ্গা ইস্যুতে প্রধানমন্ত্রীর প্রশংসা করে অ্যাঞ্জেলিনার চিঠি ডিসেম্বরে নির্মাণ শুরু হবে দেশের প্রথম পাতাল মেট্রো রুট গোলদিঘির পাড়ে নির্মিত হচ্ছে আধুনিকমানের মারকাজ মসজিদ ২০২২ সালের মধ্যে ট্রেন চলবে কক্সবাজারে কক্সবাজারের উন্নয়নে উদ্যোগ নিলো জাতিসংঘ দ্বিতীয় পারমানবিক বিদ্যুৎ প্রকল্প মহেশখালী-কুতুবদিয়ায়! এগিয়ে চলছে স্বপ্নের কর্ণফুলী টানেল নির্মাণ কাজ ১০০ হাজার কোটি টাকার উন্নয়ন কাজ চলছে কক্সবাজারে ২৫ মেগা প্রকল্পে পাল্টে যাচ্ছে কক্সবাজার উন্নয়নে শীর্ষে কক্সবাজার
৫৫

টানা ৩য় মেয়াদে কউক চেয়ারম্যান পদে নিয়োগ পেলেন ফোরকান আহমদ

প্রকাশিত: ৩১ জুলাই ২০২০  

টানা ৩য় মেয়াদে আবারও কউক চেয়ারম্যানের দায়িত্ব পেলেন লেঃ কর্ণেল (অবঃ) ফোরকান আহমদ।

২০১৬ সালের ১১ আগষ্ট কক্সবাজার উন্নয়ন কর্তৃপক্ষের চেয়ারম্যান হিসেবে প্রথম নিয়োগ পান সাবেক সেনাবাহিনীর চৌকস অফিসার মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার আস্থাভাজন লেঃ কর্ণেল (অবঃ) ফোরকান আহমদ।

তিনি দায়িত্ব গ্রহনের পর থেকে যোগ্যতার স্বাক্ষর রেখে দিনরাত পরিশ্রম করে নতুন একটি প্রতিষ্ঠানকে আজ একটি অন্যতম পর্যায়ে নিয়ে এসেছেন। ছিলনা কোন নিজস্ব ভবন, ছিলনা লোকবল,তারপরও নিজের ইচ্ছাশক্তি, সৎ সাহস ও অধম্য মেধাশক্তিকে কাজে লাগিয়ে কক্সবাজারকে আন্তর্জাতিক
মানের পর্যটন নগরী হিসেবে গড়ে তুলতে সাহসের সাথে সময়োপযোগী বিভিন্ন পদক্ষেপ গ্রহনের মাধ্যমে নিজেকে যোগ্যতার শিখরে আরোহন করেছেন।

তাই ২০১৮ সালে ১১ আগষ্ট ২য় বারও তাকে দায়িত্ব প্রদান করেন মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা । সর্বশেষ তিনি কউকের জন্য ১০ তলা বিশিষ্ট নিজস্ব ভবন নির্মান, ২৪০ জন লোকবল নিয়োগ, সড়ক আলোকিত করন, বিভিন্ন মনোমুগ্ধকর ভাষ্কর্য নির্মান,আধুনিক মানের বিনোদনের জন্য ৩ টি পুকুরের সৌন্দর্য বৃদ্ধি করন, আবাসন সমস্যা সমাধান কল্পে আবাসন প্রকল্পের ব্যবস্থা গ্রহন, হলিডে মোড় হতে প্রধান সড়ক হয়ে কক্সবাজার কেন্দ্রীয় বাসটার্মিনাল পর্যন্ত রাস্তার কাজের টেন্ডার প্রক্রিয়া সম্পন্ন সহ কক্সবাজারের সার্বিক উন্নয়নে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখেন।

তার ফলপ্রসূতায় সৎ, যোগ্য ও সর্বজন গ্রহনযোগ্য ব্যক্তি হিসেবে লেঃ কর্ণেল (অবঃ) ফোরকান আহমদকে আবারো টানা ৩য় মেয়াদে দায়িত্ব প্রদান করেন মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা।

অনেকে বিভিন্ন জোর তদবীর চালিয়েছিলেন উক্ত পদটি ভাগিয়ে নেওয়ার জন্য। কিন্তু সৎ, কর্মঠ ও মানুষের কাছে প্রত্যশা পূরণে গ্রহনযোগ্য ব্যক্তি বিধায় মাননীয় প্রধানমন্ত্রী তার উপর পূর্ণ আস্থা রেখেছেন। তাই তাকে আবারও কউক চেয়ারম্যানের দায়িত্ব প্রদান করেন। ৩য় মেয়াদে দায়িত্ব ফোরকান আহমদকে দায়িত্ব প্রদান করায় কক্সবাজারবাসী অনেক বেশি খুশি ও আনন্দিত ।

সাধারণ জনসাধারণের অভিমত কউকের অনেক অসমাপ্ত কাজ সমাপ্ত করার জন্য হলেও তাকে পুনরায় কউক চেয়ারম্যান পদে নিয়োগ পাওয়া অনেক জরুরী ছিল। তাই তাকে পুনরায় কউক চেয়ারম্যান পদে নিয়োগ দেওয়ায় মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী
শেখ হাসিনার প্রতি কক্সবাজারবাসী কৃতজ্ঞতা প্রকাশ করেছেন।

নতুন ভাবে কউক চেয়ারম্যান পদে ফোরকান আহমদের নিয়োগের বিষয়ে বিশ্বস্ত সূত্রে সত্যতা নিশ্চিত করেন।

কক্সবাজার বার্তা
কক্সবাজার বার্তা
এই বিভাগের আরো খবর