শনিবার   ১৬ জানুয়ারি ২০২১   মাঘ ২ ১৪২৭   ০২ জমাদিউস সানি ১৪৪২

কক্সবাজার বার্তা
সর্বশেষ:
৭২ হাজার ৭৫০ কোটি টাকার প্রণোদনা প্যাকেজ ঘোষণা ‘২০৪১ সালে মাথাপিছু আয় দাঁড়াবে সাড়ে ১২ হাজার ডলার’ রোহিঙ্গা ইস্যুতে প্রধানমন্ত্রীর প্রশংসা করে অ্যাঞ্জেলিনার চিঠি ডিসেম্বরে নির্মাণ শুরু হবে দেশের প্রথম পাতাল মেট্রো রুট গোলদিঘির পাড়ে নির্মিত হচ্ছে আধুনিকমানের মারকাজ মসজিদ ২০২২ সালের মধ্যে ট্রেন চলবে কক্সবাজারে কক্সবাজারের উন্নয়নে উদ্যোগ নিলো জাতিসংঘ দ্বিতীয় পারমানবিক বিদ্যুৎ প্রকল্প মহেশখালী-কুতুবদিয়ায়! এগিয়ে চলছে স্বপ্নের কর্ণফুলী টানেল নির্মাণ কাজ ১০০ হাজার কোটি টাকার উন্নয়ন কাজ চলছে কক্সবাজারে ২৫ মেগা প্রকল্পে পাল্টে যাচ্ছে কক্সবাজার উন্নয়নে শীর্ষে কক্সবাজার
৫৬

টেকনাফে বনপাহারা দলের দায়িত্ব ও কর্তব্য বিষয়ক প্রশিক্ষণ সম্পন্ন

প্রকাশিত: ৮ জানুয়ারি ২০২১  

টেকনাফের যৌথ বন পাহাড়া দলের দায়িত্ব ও কর্তব্য বিষয়ক প্রশিক্ষণ সম্পন্ন হয়েছে। টেকনাফ রেঞ্জের আওতাধীন সদর বন বিটের নাইট্যংপাড়া ও মোচনী বন বিটের রংগীখালী যৌথ বন পাহাড়া দলের ৩৫ জন সদস্যদের মাঝে এ প্রশিক্ষণ প্রদান করা হয়।

ইউএসএআইডি ন্যাচার এন্ড লাইফ প্রকল্প কোডেক কতৃক বাস্তবায়িত উক্ত প্রশিক্ষণে উপস্থিত থেকে টেকনাফ রেঞ্জ কর্মকর্তা সৈয়দ আশিক আহমেদ সিপিজি সদস্যদের উদ্দেশ্য বন আইনের ২৬ ধারা মোতাবেক বনে নিষিদ্ধ কার্যক্রম কি করা যাবে না এবং কোন কারণে করলে তার শাস্তির বিধান দণ্ডবিধি ও জরিমানা বিষয়ে আলোচনা করেন।

উক্ত প্রশিক্ষণে আরও উপস্থিত ছিলেন ন্যাচার এন্ড লাইফ প্রকল্পের উপ প্রকল্প পরিচালক নারায়ন চন্দ্র দাশ, তিনি সিপিজি সদস্যদের উদ্দ্যেশে বন, বন্যপ্রাণী আইন মেনে বনবিভাগের নেতৃত্বে যথাযথ দায়িত্ব পালনের মাধ্যমে বন রক্ষায় ভূমিকা রাখার কথা তুলে ধরেন।

বন পাহারার গুরুত্বপূর্ণ বিষয়ের উপর সেশান পরিচালনা করেন সুশাসন ব্যবস্থাপক মোঃ কামরুল ইসলাম, সাইট সমন্বয়কারী মোঃ শওকত ওসমান ।

প্রশিক্ষনে সার্বিক সহযোগিতা করেন বনবিট কর্মকর্তা বাহার উল্লাহ, সাজেদুর রহমান, নিজাম উদ্দীন, আমিনুল ইসলাম মিয়াজী প্রমুখ।

কক্সবাজার বার্তা
কক্সবাজার বার্তা
এই বিভাগের আরো খবর