সোমবার   ৩০ নভেম্বর ২০২০   অগ্রাহায়ণ ১৫ ১৪২৭   ১৪ রবিউস সানি ১৪৪২

কক্সবাজার বার্তা
সর্বশেষ:
৭২ হাজার ৭৫০ কোটি টাকার প্রণোদনা প্যাকেজ ঘোষণা ‘২০৪১ সালে মাথাপিছু আয় দাঁড়াবে সাড়ে ১২ হাজার ডলার’ রোহিঙ্গা ইস্যুতে প্রধানমন্ত্রীর প্রশংসা করে অ্যাঞ্জেলিনার চিঠি ডিসেম্বরে নির্মাণ শুরু হবে দেশের প্রথম পাতাল মেট্রো রুট গোলদিঘির পাড়ে নির্মিত হচ্ছে আধুনিকমানের মারকাজ মসজিদ ২০২২ সালের মধ্যে ট্রেন চলবে কক্সবাজারে কক্সবাজারের উন্নয়নে উদ্যোগ নিলো জাতিসংঘ দ্বিতীয় পারমানবিক বিদ্যুৎ প্রকল্প মহেশখালী-কুতুবদিয়ায়! এগিয়ে চলছে স্বপ্নের কর্ণফুলী টানেল নির্মাণ কাজ ১০০ হাজার কোটি টাকার উন্নয়ন কাজ চলছে কক্সবাজারে ২৫ মেগা প্রকল্পে পাল্টে যাচ্ছে কক্সবাজার উন্নয়নে শীর্ষে কক্সবাজার
৭৭

টেকনাফে বনভূমি রক্ষায় ৭টি বনপাহারা দলের বেসিক ট্রেনিং সম্পন্ন

প্রকাশিত: ১৯ অক্টোবর ২০২০  

টেকনাফে ১২হাজার একর বনভূমি রক্ষায় ১৯১জন পুরুষ সদস্য এবং ২৮জন মহিলা সদস্যের সমন্বয়ে নতুন করে গঠিত ৭টি সিপিজি দলের বেসিট ট্রেনিং সম্পন্ন হয়েছে।

১৯ অক্টোবর (সোমবার) দুপুরে টেকনাফ বনরেঞ্জ কার্যালয় হলরোমে বনবিভাগ, সিএমসি এবং কোডেকের সার্বিক সহায়তায় টেকনাফ রেঞ্জাধীন কেরুনতলী, মোচনী, হ্নীলা, ঝিমংখালী, কাঞ্জরপাড়া, আলীখালী, রঙ্গিখালী, নাইট্যংপাড়া, মাঠপাড়া-জাহালিয়া, হাতিয়ারঘোনার সিপিজি দলের ২১৯জন নারী-পুরুষের বেসিট ট্রেনিং সম্পন্ন হয়েছে। এই সমাপনী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন রেঞ্জ কর্মকর্তা সৈয়দ আশিক আহমেদ, সিএমসি সভাপতি আলহাজ্ব শফিক মিয়া, সাংবাদিক জাবেদ ইকবাল চৌধুরী, এনজিও সংস্থা কোডেকের উপপ্রকল্প পরিচালক নারায়ণ চন্দ্র দাশ প্রমুখ।

এতে বক্তারা বলেন,রক্ষিত এলাকা ব্যবস্থাপনা আইন ২০১৭ অনুযায়ী বন রক্ষা ও টহল জোরদার করার স্বার্থে সিপিজি দল গঠন করা হয়েছে। বর্তমানে বন ও পরিবেশ বিপর্যয়ের যুগে বনজ সম্পদ রক্ষা করা অতীব জরুরী। তাই বন এবং বনজ সম্পদ রক্ষার স্বার্থে স্থানীয় বিভিন্ন জনগোষ্ঠীকে নিয়ে নবগঠিত সিপিজি দল বন রক্ষায় বিরাট ভূমিকা রাখবে বলে আশাবাদ ব্যক্ত করেন।

কক্সবাজার বার্তা
কক্সবাজার বার্তা
এই বিভাগের আরো খবর