শনিবার   ০৫ ডিসেম্বর ২০২০   অগ্রাহায়ণ ২১ ১৪২৭   ১৯ রবিউস সানি ১৪৪২

কক্সবাজার বার্তা
সর্বশেষ:
৭২ হাজার ৭৫০ কোটি টাকার প্রণোদনা প্যাকেজ ঘোষণা ‘২০৪১ সালে মাথাপিছু আয় দাঁড়াবে সাড়ে ১২ হাজার ডলার’ রোহিঙ্গা ইস্যুতে প্রধানমন্ত্রীর প্রশংসা করে অ্যাঞ্জেলিনার চিঠি ডিসেম্বরে নির্মাণ শুরু হবে দেশের প্রথম পাতাল মেট্রো রুট গোলদিঘির পাড়ে নির্মিত হচ্ছে আধুনিকমানের মারকাজ মসজিদ ২০২২ সালের মধ্যে ট্রেন চলবে কক্সবাজারে কক্সবাজারের উন্নয়নে উদ্যোগ নিলো জাতিসংঘ দ্বিতীয় পারমানবিক বিদ্যুৎ প্রকল্প মহেশখালী-কুতুবদিয়ায়! এগিয়ে চলছে স্বপ্নের কর্ণফুলী টানেল নির্মাণ কাজ ১০০ হাজার কোটি টাকার উন্নয়ন কাজ চলছে কক্সবাজারে ২৫ মেগা প্রকল্পে পাল্টে যাচ্ছে কক্সবাজার উন্নয়নে শীর্ষে কক্সবাজার
৪২

ধর্ষণ নিয়ে রাজনীতি নয়, প্রয়োজন সামাজিক ও পারিবারিক সচেতনতা

প্রকাশিত: ২৫ অক্টোবর ২০২০  

বর্তমান সময়ে বাংলাদেশের রাজনীতিতে ধর্ষণকে কেন্দ্র করে একটি সোরগোল করার চেষ্টা করা হচ্ছে। এবং সেটিকে ইস্যুকে বানিয়ে জনভিত্তিহীন কিছু রাজনৈতিক দল সরকারবিরোধী আন্দোলনের নামে সামাজিক যোগাযোগ মাধ্যমসহ প্রতিটি জায়গায় আতঙ্ক ছড়াচ্ছে। অথচ এই অপরাধের মাত্রা নিয়ন্ত্রণে আনতে ইতোমধ্যে প্রধানমন্ত্রী শেখ হাসিনা ধর্ষণের সর্বোচ্চ শাস্তি মৃত্যুদণ্ডের ব্যবস্থা করেছেন। ধর্ষণের মতো একটি জঘন্য অপরাধকে কেন্দ্র করে রাজনীতি করার অপপ্রয়াস সম্পর্কে এসব কথা বলেছেন বাংলাদেশ আওয়ামী লীগের উপপ্রচার সম্পাদক আমিনুল ইসলাম আমিন।

২০০৯ সালে রাষ্ট্রক্ষমতায় আসার পর থেকে মাননীয় প্রধানমন্ত্রী নারীর ক্ষমতায়নের জন্য যেসব ভূমিকা নিয়েছেন, তারই ধারাবাহিকতায় সুশীল সমাজসহ নানা শ্রেণি-পেশার মানুষের মধ্যে জাগরণ তৈরি হওয়ার আগেই নারীর সুরক্ষা নিশ্চিতে এবারও ধর্ষণের সর্বোচ্চ শাস্তি মৃত্যুদণ্ড নির্ধারণ করেছেন।

পারিবারিকভাবে মূল্যবোধ শিক্ষার ওপর জোর দিয়ে ব্যক্তিগতভাবে কোনো খারাপ কাজ না করার আদর্শ মনের মধ্যে লালন করার প্রতি গুরুত্বারোপ করেছেন তিনি। যে কোনো খারাপ কাজ সবাই করলেও আমি করবো না, ব্যক্তিগতভাবে মানুষ যদি এই আদর্শ চর্চা শুরু করতে পারে তাহলে সমাজ থেকে ধর্ষণসহ সবধরণের নেতিবাচক কাজ কমে যাবে; এছাড়াও সবাই যদি নিজ নিজ ধর্মটা ঠিকভাবে মেনে চলে, তাহলেও এসব অপরাধে কেউ সম্পক্ত হবে না বলেও মন্তব্য করেছেন তিনি।

কক্সবাজার বার্তা
কক্সবাজার বার্তা
এই বিভাগের আরো খবর