শনিবার   ০৬ মার্চ ২০২১   ফাল্গুন ২১ ১৪২৭   ২২ রজব ১৪৪২

কক্সবাজার বার্তা
সর্বশেষ:
৭২ হাজার ৭৫০ কোটি টাকার প্রণোদনা প্যাকেজ ঘোষণা ‘২০৪১ সালে মাথাপিছু আয় দাঁড়াবে সাড়ে ১২ হাজার ডলার’ রোহিঙ্গা ইস্যুতে প্রধানমন্ত্রীর প্রশংসা করে অ্যাঞ্জেলিনার চিঠি ডিসেম্বরে নির্মাণ শুরু হবে দেশের প্রথম পাতাল মেট্রো রুট গোলদিঘির পাড়ে নির্মিত হচ্ছে আধুনিকমানের মারকাজ মসজিদ ২০২২ সালের মধ্যে ট্রেন চলবে কক্সবাজারে কক্সবাজারের উন্নয়নে উদ্যোগ নিলো জাতিসংঘ দ্বিতীয় পারমানবিক বিদ্যুৎ প্রকল্প মহেশখালী-কুতুবদিয়ায়! এগিয়ে চলছে স্বপ্নের কর্ণফুলী টানেল নির্মাণ কাজ ১০০ হাজার কোটি টাকার উন্নয়ন কাজ চলছে কক্সবাজারে ২৫ মেগা প্রকল্পে পাল্টে যাচ্ছে কক্সবাজার উন্নয়নে শীর্ষে কক্সবাজার
১৭০

পাকিস্তানে পাইলটদের ভুয়া লাইসেন্স, ৫ কর্মকর্তা গ্রেপ্তার

প্রকাশিত: ৩১ জানুয়ারি ২০২১  

পাকিস্তানের সিন্ধুতে ৪০ জন পাইলটকে জাল লাইসেন্স দেওয়ার অভিযোগে দেশটির এভিয়েশন অথরিটির পাঁচ কর্মকর্তাকে গ্রেপ্তার করা হয়েছে।

শুক্রবার (২৯ জানুয়ারি) সংবাদ সংস্থা এএনআই এ তথ্য জানিয়েছে।

দেশটির ফেডারেল ইনভেস্টিগেশন এজেন্সির (এফআইএ) পরিচালক মুনির শেখকে উদ্ধৃত করে সামা টিভি জানিয়েছে, এজেন্সিটিতে একটি লিখিত অভিযোগ পাঠানো হয়েছিল। সেখানে বলা হয়, জাল বাণিজ্যিক পাইলট এবং এয়ার ট্রান্সপোর্ট পাইলট লাইসেন্স দেওয়া হয়েছিল।

অভিযোগে বলা হয়, ছুটির দিনে, সাপ্তাহিক ছুটির দিনে, এমনকি অফিস চলাকালেও ‘ভুয়া পাইলট লাইসেন্স পরীক্ষা’ নেওয়া হয়। আর এর ভিত্তিতে নিয়োগ করা হয়েছিল পাইলটদের। সামা টিভি জানিয়েছে, ৪০ জন প্লেন চালক এবং সিভিল এভিয়েশন কর্তৃপক্ষের (সিএএ) আটজন কর্মকর্তাসহ ৪৯ জনের বিরুদ্ধে মামলা করা হয়েছে।

গত বছর পাকিস্তানের বিমানমন্ত্রী গোলাম সরোয়ার খানের বরাত দিয়ে সিএনএন জানিয়েছিল, পাকিস্তানে ২৬২ পাইলট ভুয়া লাইসেন্স নেন। তারা ব্যক্তিগতভাবে পরীক্ষায় অংশ নেননি। করাচিতে বিমান দুর্ঘটনার ঘটনায় তদন্তের পর এই বিবৃতি দেওয়া হয়েছিল। ওই দুর্ঘটনায় ৯৭ জন মানুষ মারা গিয়েছিল বলে জানিয়েছে এএনআই।

কক্সবাজার বার্তা
কক্সবাজার বার্তা
এই বিভাগের আরো খবর