মঙ্গলবার   ১৪ জুলাই ২০২০   আষাঢ় ২৯ ১৪২৭   ২৩ জ্বিলকদ ১৪৪১

কক্সবাজার বার্তা
সর্বশেষ:
৭২ হাজার ৭৫০ কোটি টাকার প্রণোদনা প্যাকেজ ঘোষণা ‘২০৪১ সালে মাথাপিছু আয় দাঁড়াবে সাড়ে ১২ হাজার ডলার’ রোহিঙ্গা ইস্যুতে প্রধানমন্ত্রীর প্রশংসা করে অ্যাঞ্জেলিনার চিঠি ডিসেম্বরে নির্মাণ শুরু হবে দেশের প্রথম পাতাল মেট্রো রুট গোলদিঘির পাড়ে নির্মিত হচ্ছে আধুনিকমানের মারকাজ মসজিদ ২০২২ সালের মধ্যে ট্রেন চলবে কক্সবাজারে কক্সবাজারের উন্নয়নে উদ্যোগ নিলো জাতিসংঘ দ্বিতীয় পারমানবিক বিদ্যুৎ প্রকল্প মহেশখালী-কুতুবদিয়ায়! এগিয়ে চলছে স্বপ্নের কর্ণফুলী টানেল নির্মাণ কাজ ১০০ হাজার কোটি টাকার উন্নয়ন কাজ চলছে কক্সবাজারে ২৫ মেগা প্রকল্পে পাল্টে যাচ্ছে কক্সবাজার উন্নয়নে শীর্ষে কক্সবাজার
১৭

পুষ্টিগুণে ভরপুর চিনাবাদামের সুস্বাদু ভর্তা তৈরির সহজ রেসিপি

প্রকাশিত: ৩১ মে ২০২০  

অবসরে কিংবা বন্ধুদের আড্ডায় চিনাবাদাম খেতে অনেকেই ভালোবাসেন। তাছাড়া চিনাবাদাম খেতেও বেশ সুস্বাদু। বিভিন্ন খাবারেই বাদাম ব্যবহার করা হয়। এতে খাবারের স্বাদ আরো বেশি বেড়ে যায়।

তবে কখনো চিনাবাদামের ভর্তা খেয়েছেন কি? খেতে খুবই সুস্বাদু এই ভর্তা। আর এটি পুষ্টিগুণেও ভরপুর। তাছাড়া এই ভর্তা তৈরি করাও বেশ সহজ। দেরি না করে চলুন জেনে নেয়া যাক রেসিপিটি-   

উপকরণ: চিনাবাদাম ভাজা ১ কাপ, পেঁয়াজ কুচি আধা কাপ, কাঁচামরিচ ৪ বা ৫টি, ধনেপাতা কুচি ১ আঁটি, সরিষার তেল ১ টেবিল চামচ, লবণ পরিমাণ মতো।

প্রণালী: প্রথমে কাঁচা মরিচ টেলে বেটে নিন। তারপর বাদামের লাল খোসা ঘষে তুলে ফেলুন এবং পাটায় বেটে নিন। এবার তেলের সঙ্গে পেঁয়াজ, লবণ, ধনেপাতা কুচি চটকে বাদাম ও কাঁচামরিচ বাটা দিয়ে ভালোভাবে মাখান। ব্যস, তৈরি হয়ে গেলো সুস্বাদু চিনাবাদাম ভর্তা। এবার গরম গরম ভাতের সঙ্গে পরিবেশন করুন।

কক্সবাজার বার্তা
কক্সবাজার বার্তা
এই বিভাগের আরো খবর