মঙ্গলবার   ১৪ জুলাই ২০২০   আষাঢ় ২৯ ১৪২৭   ২৩ জ্বিলকদ ১৪৪১

কক্সবাজার বার্তা
সর্বশেষ:
৭২ হাজার ৭৫০ কোটি টাকার প্রণোদনা প্যাকেজ ঘোষণা ‘২০৪১ সালে মাথাপিছু আয় দাঁড়াবে সাড়ে ১২ হাজার ডলার’ রোহিঙ্গা ইস্যুতে প্রধানমন্ত্রীর প্রশংসা করে অ্যাঞ্জেলিনার চিঠি ডিসেম্বরে নির্মাণ শুরু হবে দেশের প্রথম পাতাল মেট্রো রুট গোলদিঘির পাড়ে নির্মিত হচ্ছে আধুনিকমানের মারকাজ মসজিদ ২০২২ সালের মধ্যে ট্রেন চলবে কক্সবাজারে কক্সবাজারের উন্নয়নে উদ্যোগ নিলো জাতিসংঘ দ্বিতীয় পারমানবিক বিদ্যুৎ প্রকল্প মহেশখালী-কুতুবদিয়ায়! এগিয়ে চলছে স্বপ্নের কর্ণফুলী টানেল নির্মাণ কাজ ১০০ হাজার কোটি টাকার উন্নয়ন কাজ চলছে কক্সবাজারে ২৫ মেগা প্রকল্পে পাল্টে যাচ্ছে কক্সবাজার উন্নয়নে শীর্ষে কক্সবাজার
৩২

প্রিমিয়ার লিগের সকল ফুটবলার করোনামুক্ত 

প্রকাশিত: ৩১ মে ২০২০  

সর্বশেষ পরীক্ষায় ইংলিশ প্রিমিয়ার লিগের খেলোয়াড়দের দেহে করোনাভাইরাসের কোনো উপস্থিতি পাওয়া যায়নি বলে জানিয়েছে লিগ কর্তৃপক্ষ। সর্বমোট এক হাজার ১৩০ খেলোয়াড় ও স্টাফকে চতুর্থবারের মত স্ক্রিনিং করা হলেও নতুন করে কাউকে আক্রান্ত পাওয়া যায়নি। আগামী ১৭ জুন থেকে প্রিমিয়ার লিগ পুনরায় শুরু করার পরিকল্পনা গ্রহন করা হয়েছে।

লিগের এক সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়,  ‘২৮ ও ২৯ মে যথাক্রমে বৃহস্পতি ও শুক্রবার ১১৩০ খেলোয়াড় এবং স্টাফের কোভিড ১৯ পরীক্ষা করা হয়েছে এবং নিশ্চিত হয়েছে যে কারো দেহে এই ভাইরাসের সংক্রমন নেই’। 

এর অর্থ হচ্ছে সর্বমোট ৩ হাজার ৮৮২ খেলোয়াড় ও স্টাফের মধ্যে মাত্র ১২ জন রয়েছে কোভিড রোগী। চলতি মাসের শুরু থেকেই ধাপে ধাপে অনুষ্ঠিত হয় এই পরীক্ষা। যেখানে লিগের সব ক্লাবের খেলোয়াড় কর্মকর্তা ও কর্মচরীকে পরীক্ষার আওতায় আনা হয়েছে।

করোনাভাইরাস মহামারি আকারে বিশ্বব্যাপী ছড়িয়ে পড়ায় দীর্ঘ প্রায় তিন মাস বন্ধ থাকার পর ১৭ জুন থেকে লিগ ফের শুরুর উদ্যোগ নিয়েছে প্রিমিয়ার লিগ। শুরু হতে যাওয়া এই লিগের শিরোপা ৩০ বছরের মধ্যে প্রথমবারের ঘরে তোলার ক্ষেত্রে কেউ আটকাতে পারবে না লিভারপুলকে।

লিগে বর্তমান চ্যাম্পিয়ন ও তালিকার দ্বিতীয় অবস্থানে থাকা ম্যানচেস্টার সিটির চেয়ে ২৫ পয়েন্টের ব্যবধানে এগিয়ে রয়েছে লিভারপুল। আর মাত্র দুটি ম্যাচে জয় পেলেই ১৯৯০ সালের পর প্রথমবারের মত ইংলিশ চ্যাম্পিয়নের মুকুট মাথায় পড়তে সক্ষম হবে তারা। গত মার্চে স্থগিত হয়েছিল প্রিমিয়ার লিগ।

অবশ্য প্রথম ম্যাচে জয় পেলেই শিরোপা নিশ্চিত করার সুযোগ রয়েছে লিভারপুলের। সে ক্ষেত্রে ২য় স্থানধারী সিটির হারতে হবে আর্সেনালের কাছে। বন্ধ হবার আগে ৯ মার্চ লিগের সর্বশেষ ম্যাচে পরস্পরের মোকাবিলা করেছিল লিস্টার সিটি ও এ্যাস্টন ভিলা। এর চারদিন পরেই স্থগিত হয় ইংল্যান্ডের সব পেশাদার ফুটবল টুর্নামেন্ট।

কক্সবাজার বার্তা
কক্সবাজার বার্তা
এই বিভাগের আরো খবর