রোববার   ১৭ জানুয়ারি ২০২১   মাঘ ৩ ১৪২৭   ০২ জমাদিউস সানি ১৪৪২

কক্সবাজার বার্তা
সর্বশেষ:
৭২ হাজার ৭৫০ কোটি টাকার প্রণোদনা প্যাকেজ ঘোষণা ‘২০৪১ সালে মাথাপিছু আয় দাঁড়াবে সাড়ে ১২ হাজার ডলার’ রোহিঙ্গা ইস্যুতে প্রধানমন্ত্রীর প্রশংসা করে অ্যাঞ্জেলিনার চিঠি ডিসেম্বরে নির্মাণ শুরু হবে দেশের প্রথম পাতাল মেট্রো রুট গোলদিঘির পাড়ে নির্মিত হচ্ছে আধুনিকমানের মারকাজ মসজিদ ২০২২ সালের মধ্যে ট্রেন চলবে কক্সবাজারে কক্সবাজারের উন্নয়নে উদ্যোগ নিলো জাতিসংঘ দ্বিতীয় পারমানবিক বিদ্যুৎ প্রকল্প মহেশখালী-কুতুবদিয়ায়! এগিয়ে চলছে স্বপ্নের কর্ণফুলী টানেল নির্মাণ কাজ ১০০ হাজার কোটি টাকার উন্নয়ন কাজ চলছে কক্সবাজারে ২৫ মেগা প্রকল্পে পাল্টে যাচ্ছে কক্সবাজার উন্নয়নে শীর্ষে কক্সবাজার
১২৫

প্রিয় ম্যারাডোনার যা কিছু প্রিয়

প্রকাশিত: ২ ডিসেম্বর ২০২০  

বিশ্বের প্রতিটি ক্রীড়া প্রেমিকের মন আজ বারবারই বলে উঠছে, তুমি রবে নীরবে...হৃদয়ে... বলবেই তো,  মাত্র ৬০ বছর বয়সেই যে, না ফেরার দেশে চলে গেলেন ফুটবলের অন্যতম সেরা কিংবদন্তি দিয়াগো ম্যারাডোনা।  

দক্ষিণ আমেরিকার একটি রাষ্ট্র আর্জেন্টিনা।

দেশটির নাম বিশ্বে পরিচিত করেছেন এই ফুটবলের লিজেন্ড। শতাব্দীর সেরা ফুটবলার, ফুটবলের জাদুতে দীর্ঘদিন বিশ্ব মাতিয়ে রেখেছেন ছোট-খাটো এই মানুষটি। 

সবার প্রিয় এই মহানায়কের জীবন ও প্রিয় যা ছিল, জানতে চাইবেন অনেকেই। আসুন আমরাও জেনে নেই: 

  • পূর্ণ নাম-দিয়েগো আর্মান্দো ম্যারাডোনা
  • জন্ম-৩০ অক্টোবর ১৯৬০
  • জন্ম স্থান-লানুস, বুয়েনোস আইরেস, আর্জেন্টিনা
  • মৃত্যু-২৫ নভেম্বর ২০২০ (বয়স ৬০) 
  • উচ্চতা-১.৬৫ মিটার (৫ ফুট ৫ ইঞ্চি)
  • খেলার সময় মাঠে অবস্থান-অ্যাটাকিং মিডফিল্ডার, সেকেন্ড স্ট্রাইকার আর্জেন্টিনার হয়ে ৯১টি ম্যাচে তিনি ৩৪টি গোল করেন। চারটি বিশ্বকাপে আর্জেন্টিনার হয়ে খেলেন তিনি। 

এবার জানি তার প্রিয় যা কিছু 

প্রিয় রং-কালো, তাকে বেশিরভাগ সময় কালো পোশাকে দেখা যেত, তা সে শুধু টি-শার্ট হোক বা ফরমাল ব্লেজার।  

শখ-বিশ্বের প্রায় নামকরা সব ব্র্যান্ডের ঘড়ি পরতে ভালোবাসতেন ম্যারাডোনা। প্রায়ই তাকে দু’হাতেই ঘড়ি পরতে দেখা যেত। সব সময়ই কানে হীরার দুল পরতেন ম্যারাডোনা। ট্যাটু করেছেন তিনি, তার হাতে জায়গা করে নিয়েছে বিংশ শতাব্দীর বিপ্লবী সমাজতন্ত্রী নেতা চে গুয়েভারার মুখ। গাড়ি- ফারারি, রোজ রয়েলস, পোরশে-অডিসহ অন্তত ১০টি গাড়ি রয়েছে তার গ্যারেজে।  স্পেনের ইবিজা দ্বীপ তার ভ্রমণের জন্য প্রিয় স্থান বলেন অনেক সাক্ষাৎকারে জানিয়েছেন তিনি।  

ম্যারাডোনা ১৯৮৪ সালে আইরেসে ফিয়ান্সি ক্লদিয়া ভিয়াফানিয়েকে বিয়ে করেন। ভিয়াফানিয়ের বিচ্ছেদ হয় ২০০৪ সালে। ম্যারাডোনার সঙ্গে নানা সময়ে একাধিক বান্ধবীর দেখা মিলেছে।  

ম্যারাডোনা পাঁচ সন্তানের জনক। সম্প্রতি তিনি নানাও হয়েছেন। তার সারা জীবনের আয়ের পরিমাণ প্রায় ৮৫০ কোটি টাকা(১০০ মিলিয়ন ডালারের বেশি)।   

ওপারে ভালো থাকবেন বিশ্বসেরা এই ফুটবলের জাদুকর, এটাই চাওয়া তার শত-কোটি  ভক্তের।

কক্সবাজার বার্তা
কক্সবাজার বার্তা
এই বিভাগের আরো খবর