শনিবার   ০৫ ডিসেম্বর ২০২০   অগ্রাহায়ণ ২১ ১৪২৭   ১৯ রবিউস সানি ১৪৪২

কক্সবাজার বার্তা
সর্বশেষ:
৭২ হাজার ৭৫০ কোটি টাকার প্রণোদনা প্যাকেজ ঘোষণা ‘২০৪১ সালে মাথাপিছু আয় দাঁড়াবে সাড়ে ১২ হাজার ডলার’ রোহিঙ্গা ইস্যুতে প্রধানমন্ত্রীর প্রশংসা করে অ্যাঞ্জেলিনার চিঠি ডিসেম্বরে নির্মাণ শুরু হবে দেশের প্রথম পাতাল মেট্রো রুট গোলদিঘির পাড়ে নির্মিত হচ্ছে আধুনিকমানের মারকাজ মসজিদ ২০২২ সালের মধ্যে ট্রেন চলবে কক্সবাজারে কক্সবাজারের উন্নয়নে উদ্যোগ নিলো জাতিসংঘ দ্বিতীয় পারমানবিক বিদ্যুৎ প্রকল্প মহেশখালী-কুতুবদিয়ায়! এগিয়ে চলছে স্বপ্নের কর্ণফুলী টানেল নির্মাণ কাজ ১০০ হাজার কোটি টাকার উন্নয়ন কাজ চলছে কক্সবাজারে ২৫ মেগা প্রকল্পে পাল্টে যাচ্ছে কক্সবাজার উন্নয়নে শীর্ষে কক্সবাজার
৬৭৯

বঙ্গবন্ধু ও বঙ্গমাতা ফুটবলের লোগো ও ট্রফি উন্মোচন

প্রকাশিত: ১ সেপ্টেম্বর ২০১৯  

মাদক মুক্ত সামজ গড়তে যুব ও ক্রীড়া মন্ত্রণালয়ের আয়োজনে শুরু হচ্ছে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব অনূর্ধ্ব-১৭(বালক ও বালিকা) ফুটবল টুর্নামেন্ট।

আগামী কাল থেকে মাঠে গড়াবে খেলা। এ উপলক্ষে লোগো ও ট্রফি উন্মোচন করা হয়েছে।

 

 

শনিবার জাতীয় ক্রীড়া পরিষদ মিলনায়তনে যুব ও ক্রীড়া মন্ত্রণালয়ের উদ্যোগে আয়োজিত জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান জাতীয় গোল্ডকাপ ফুটবল টুর্নামেন্ট, বালক (অনুর্ধ্ব-১৭) ও বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব জাতীয় গোল্ডকাপ ফুটবল টুর্নামেন্ট বালিকা (অনুর্ধ্ব-১৭) -২০১৯ এর লোগো ও ট্রফি উন্মোচন করা হয়।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী মো: জাহিদ আহসান রাসেল।

 

 

প্রতিমন্ত্রী বলেন, স্বাধীন সার্বভৌম রাষ্ট্র গঠনে যে মহান নেতার সংগ্রাম ত্যাগ ও অবদানের কথা জাতির সামনে সূর্যের আলোর মত সুস্পষ্ট সেই মহানায়কের প্রতি শ্রদ্ধা জানিয়ে যুব ও ক্রীড়া মন্ত্রণালয়ের উদ্যোগে প্রতি বছরই দেশব্যাপি মহাসমারোহে আয়োজন করা হচ্ছে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান জাতীয় গোল্ডকাপ ফুটবল টুর্নামেন্ট, বালক (অনুর্ধ্ব-১৭)। আমরা জানি চলার পথে সর্বদাই বঙ্গবন্ধুকে অনুপ্রাণিত করতেন তার সহধর্মিণী মহিয়সী নারী বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেসা মুজিব। আর তাই নারী ফুটবলে বাংলাদেশের সাফল্যকে আরও ত্বরানিত করতে এবং বঙ্গমাতার অবদানকে চিরস্মরণীয় করে রাখার মানসে এবারই প্রথমবারের মত আয়োজন করা হয়েছে বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব জাতীয় গোল্ডকাপ ফুটবল টুর্নামেন্ট বালিকা (অনুর্ধ্ব-১৭) -২০১৯।

 

 

তিনি আরো বলেন, আমি বিশ্বাস করি এই ধরনের প্রতিযোগিতা আয়োজনের মাধ্যমে দেশের আগামী দিনের জাতীয় মানের খেলোয়াড় তৈরি হওয়ার ক্ষেত্র তৈরি হবে। ভ্রাতৃত্ববোধ, নিষ্ঠা ও সহনশীলতা বৃদ্ধি পাবে। প্রতিমন্ত্রী বঙ্গবন্ধুর চেতনায় মাদকমুক্ত বাংলাদেশ গড়বার শপথে এবং একটি উন্নত বাংলাদেশ গড়ার গভীর অভিপ্রায়ে সুস্থ, সবল ও কর্মঠ হিসেবে তরুণ সমাজকে প্রস্তুত করতে এই ধরনের উদ্যোগে সকলের সহযোগিতা কামনা করেন।  অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন যুব ও ক্রীড়া সচিব ড. জাফর উদ্দীন ও বাংলাদেশ ফুটবল ফেডারেশনের সভাপতি কাজী সালাউদ্দিন।

 

 

আগামী ১ সেপ্টেম্বর দুপুর ২টায় টাঙ্গাইল জেলা স্টেডিয়ামে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান জাতীয় গোল্ডকাপ ফুটবল টুর্নামেন্ট, বালক (অনুর্ধ্ব-১৭) ও বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব জাতীয় গোল্ডকাপ ফুটবল টুর্নামেন্ট বালিকা (অনুর্ধ্ব-১৭) -২০১৯ এর উদ্বোধন করা হবে।

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান জাতীয় গোল্ডকাপ ফুটবল টুর্নামেন্ট, বালক (অনুর্ধ্ব-১৭) -এ  উপজেলা পর্যায়ে ৪,৮২৮টি, জেলা পর্যায়ে ৫৮১টি, বিভাগীয় পর্যায়ে ৬৮টি ও জাতীয় পর্যায়ে ৮টি দলের সর্বমোট ১,১৩,০৫০জন খেলোয়াড় অংশ নেবে।

 

বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব জাতীয় গোল্ডকাপ ফুটবল টুর্নামেন্ট বালিকা (অনুর্ধ্ব-১৭)- এ জেলা পর্যায়ে ৫৮১ টি বিভাগীয় পর্যায়ে ৬৮ টি ও জাতীয় পর্যায়ে ৮ টি দলে মোট ১১,৮২৬ জন খেলোয়াড় অংশ গ্রহণ করবে।

কক্সবাজার বার্তা
কক্সবাজার বার্তা
এই বিভাগের আরো খবর