শুক্রবার   ১৪ আগস্ট ২০২০   শ্রাবণ ২৯ ১৪২৭   ২৪ জ্বিলহজ্জ ১৪৪১

কক্সবাজার বার্তা
সর্বশেষ:
৭২ হাজার ৭৫০ কোটি টাকার প্রণোদনা প্যাকেজ ঘোষণা ‘২০৪১ সালে মাথাপিছু আয় দাঁড়াবে সাড়ে ১২ হাজার ডলার’ রোহিঙ্গা ইস্যুতে প্রধানমন্ত্রীর প্রশংসা করে অ্যাঞ্জেলিনার চিঠি ডিসেম্বরে নির্মাণ শুরু হবে দেশের প্রথম পাতাল মেট্রো রুট গোলদিঘির পাড়ে নির্মিত হচ্ছে আধুনিকমানের মারকাজ মসজিদ ২০২২ সালের মধ্যে ট্রেন চলবে কক্সবাজারে কক্সবাজারের উন্নয়নে উদ্যোগ নিলো জাতিসংঘ দ্বিতীয় পারমানবিক বিদ্যুৎ প্রকল্প মহেশখালী-কুতুবদিয়ায়! এগিয়ে চলছে স্বপ্নের কর্ণফুলী টানেল নির্মাণ কাজ ১০০ হাজার কোটি টাকার উন্নয়ন কাজ চলছে কক্সবাজারে ২৫ মেগা প্রকল্পে পাল্টে যাচ্ছে কক্সবাজার উন্নয়নে শীর্ষে কক্সবাজার
২৯৯

বদলাতেই হবে ধোনির গ্লাভস

নিউজ ডেস্ক

প্রকাশিত: ৯ জুন ২০১৯  

বিশ্বকাপে মহেন্দ্র সিংহ ধোনির গ্লাভস নিয়ে বিতর্ক যেনো শেষ হচ্ছে না। তার ব্যবহার করা সামরিক বাহিনীর প্রতীক (বলিদান) রাখার জন্য ভারতীয় ক্রিকেট বোর্ড যে আবেদন করেছিল তা ফিরিয়ে দিয়েছে আইসিসি। ফলে আগামী ম্যাচগুলোতে আর সেই প্রতীক রেখে খেলতে পারবেন না ধোনি।

এবারের বিশ্বকাপে নিজেদের প্রথম ম্যাচে সেনাবাহিনীর প্রতীক লাগানো গ্লাভস পরে উইকেটকিপিং করেছেন মহেন্দ্র সিংহ ধোনি। দক্ষিণ আফ্রিকার ইনিংসের ৪০তম ওভারে প্রথম টেলিভিশন ক্যামেরার সৌজন্যে ওই গ্লাভস নজরে পড়ে সকলের।

পরে আইসিসি বিসিসিআইকে জানায়, ধোনির গ্লাভস থেকে ওই টিহ্ন সরিয়ে ফেলতে হবে। কিন্তু সামাজিক যোগাযোগ মাধ্যমে আইসিসির এই সিদ্ধান্তের তীব্র বিরোধিতা করছেন ভারতীয় ক্রিকেট প্রেমীরা।

এরপর ভারতীয় ক্রিকেট কন্ট্রোল বোর্ড বিসিসিআই এর একজন ঊর্ধ্বতন কর্মকর্তা বার্তা সংস্থা পিটিআইকে বলেন, ধোনির গ্লাভসের উপর থেকে নিষেধাজ্ঞা তুলে নেওয়ার জন্যে তারা আইসিসিকে একটি অনুরোধ পাঠিয়েছেন। তবে তিনি এও জানিয়ে দিয়েছিলেন যে আগামী ম্যাচগুলোতেও ধোনি এই গ্লাভস পরেই খেলবেন। কিন্তু আইসিসির নতুন এই সিদ্ধান্তের পর প্রতীক বিহীন গ্লাভস পরেই খেলতে হবে ধোনিকে।

উল্লেখ্য, আইসিসির ওই নির্দেশে বহু ভারতীয় ক্ষোভ প্রকাশ করে। এই সিদ্ধান্তের কড়া সমালোচনাও করে তারা। অনেকেই টুইট করে বলেন যে- তারা তাদের ক্রিকেটার ধোনি এবং সামরিক বাহিনী দুটো নিয়েই দারুণ গর্বিত। গ্লাভস নিয়ে চিন্তা না করে আইসিসিকে আম্পায়ারিং-এর বিষয়ে মনোযোগ দিতে বলেন তারা। এ জন্য তারা বৃহস্পতিবারের ওয়েস্ট ইন্ডিজ ও অস্ট্রেলিয়ার ম্যাচের কথা উল্লেখ করেন- যেখানে তিন বলের মধ্যে দু’বার ক্রিস গেইলকে ভুল করে আউট দিয়েছিলেন আম্পায়ার। কিন্তু দুবারই রিভিউর পর আম্পায়ারের সিদ্ধান্ত বাতিল করা হয়।

কক্সবাজার বার্তা
কক্সবাজার বার্তা
এই বিভাগের আরো খবর