শনিবার   ০৫ ডিসেম্বর ২০২০   অগ্রাহায়ণ ২১ ১৪২৭   ১৯ রবিউস সানি ১৪৪২

কক্সবাজার বার্তা
সর্বশেষ:
৭২ হাজার ৭৫০ কোটি টাকার প্রণোদনা প্যাকেজ ঘোষণা ‘২০৪১ সালে মাথাপিছু আয় দাঁড়াবে সাড়ে ১২ হাজার ডলার’ রোহিঙ্গা ইস্যুতে প্রধানমন্ত্রীর প্রশংসা করে অ্যাঞ্জেলিনার চিঠি ডিসেম্বরে নির্মাণ শুরু হবে দেশের প্রথম পাতাল মেট্রো রুট গোলদিঘির পাড়ে নির্মিত হচ্ছে আধুনিকমানের মারকাজ মসজিদ ২০২২ সালের মধ্যে ট্রেন চলবে কক্সবাজারে কক্সবাজারের উন্নয়নে উদ্যোগ নিলো জাতিসংঘ দ্বিতীয় পারমানবিক বিদ্যুৎ প্রকল্প মহেশখালী-কুতুবদিয়ায়! এগিয়ে চলছে স্বপ্নের কর্ণফুলী টানেল নির্মাণ কাজ ১০০ হাজার কোটি টাকার উন্নয়ন কাজ চলছে কক্সবাজারে ২৫ মেগা প্রকল্পে পাল্টে যাচ্ছে কক্সবাজার উন্নয়নে শীর্ষে কক্সবাজার
৫১

বাংলাদেশের জন্য কোভিড-১৯ পরিকল্পনা অস্ট্রেলিয়ার

প্রকাশিত: ২৯ অক্টোবর ২০২০  

অস্ট্রেলিয়া ২০২০-২০২১ সাল পর্যন্ত বাংলাদেশের জন্য কোভিড-১৯ সম্পর্কিত উন্নয়ন প্রতিক্রিয়া পরিকল্পনা প্রকাশ করেছে। আগামী দুই বছর কোভিড-১৯ সম্পর্কিত উন্নয়ন প্রতিক্রিয়া পরিকল্পনা অনুযায়ী বাংলাদেশে অস্ট্রেলিয়ার সম্পূর্ণ সরকারি কাজের নির্দেশনা হিসেবে কাজ করবে। মঙ্গলবার ঢাকার অস্ট্রেলিয়ার হাইকমিশন এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানায়।

অস্ট্রেলিয়া দীর্ঘমেয়াদে অর্থনৈতিক প্রবৃদ্ধি, অন্তর্ভুক্তিমূলক শিক্ষা, দক্ষতার উন্নয়ন, বেসরকারি খাতে সমর্থন এবং বিনিয়োগ করার ওপর জোর দেবে। রোহিঙ্গা শরণার্থী এবং স্থানীয় জনগোষ্ঠীর জন্য মানবিক সহায়তা অস্ট্রেলিয়ার অগ্রাধিকার থাকবে।

অস্ট্রেলিয়া জোর দেবে যাদের বিশেষ সুরক্ষা দরকার, বিশেষ করে নারী এবং মেয়ে শিশুরা এবং যারা শারীরিক ও মানসিক বিশেষভাবে চ্যালেঞ্জের মুখে।

অস্ট্রেলিয়া বাংলাদেশ সরকারের সঙ্গে কাজ করবে নিশ্চিত করতে যে, কোভিড-১৯ সম্পর্কিত প্রোগ্রামগুলো মূল সরকারি উদ্যোগের সঙ্গে সামঞ্জস্যপূর্ণ। অস্ট্রেলিয়া বাংলাদেশের দীর্ঘমেয়াদি উন্নয়ন অগ্রাধিকার, যা অষ্টম পঞ্চবার্ষিক পরিকল্পনায় বলা হয়েছে, তা সমর্থন জানাতে প্রতিশ্রম্নতিবদ্ধ।

কক্সবাজার বার্তা
কক্সবাজার বার্তা
এই বিভাগের আরো খবর