শনিবার   ০৫ ডিসেম্বর ২০২০   অগ্রাহায়ণ ২১ ১৪২৭   ১৯ রবিউস সানি ১৪৪২

কক্সবাজার বার্তা
সর্বশেষ:
৭২ হাজার ৭৫০ কোটি টাকার প্রণোদনা প্যাকেজ ঘোষণা ‘২০৪১ সালে মাথাপিছু আয় দাঁড়াবে সাড়ে ১২ হাজার ডলার’ রোহিঙ্গা ইস্যুতে প্রধানমন্ত্রীর প্রশংসা করে অ্যাঞ্জেলিনার চিঠি ডিসেম্বরে নির্মাণ শুরু হবে দেশের প্রথম পাতাল মেট্রো রুট গোলদিঘির পাড়ে নির্মিত হচ্ছে আধুনিকমানের মারকাজ মসজিদ ২০২২ সালের মধ্যে ট্রেন চলবে কক্সবাজারে কক্সবাজারের উন্নয়নে উদ্যোগ নিলো জাতিসংঘ দ্বিতীয় পারমানবিক বিদ্যুৎ প্রকল্প মহেশখালী-কুতুবদিয়ায়! এগিয়ে চলছে স্বপ্নের কর্ণফুলী টানেল নির্মাণ কাজ ১০০ হাজার কোটি টাকার উন্নয়ন কাজ চলছে কক্সবাজারে ২৫ মেগা প্রকল্পে পাল্টে যাচ্ছে কক্সবাজার উন্নয়নে শীর্ষে কক্সবাজার
৫৬১

বাংলাদেশ সেমিফাইনাল খেলতে পারবে?

স্পোর্টস ডেস্ক:

প্রকাশিত: ১৮ জুন ২০১৯  

বেশ আফসোস-ই করছে বাংলাদেশ দল। ইশ! শ্রীলংকার বিপক্ষে ম্যাচটা যদি বৃষ্টিতে ভেসে না যেত! পয়েন্টের ভাগ পেয়েছে বাংলাদেশ ঠিকই, কিন্তু তাতে ক্ষতিটাই যে বেশি হয়েছে টাইগারদের। সেমিফাইনালে যাওয়ার সমীকরণটা একটু কঠিনই হয়ে দাঁড়িয়েছিল। অবশেষে নিজেদের পঞ্চম ম্যাচে এসে আবারও জয়ের ধারায় ফিরেছে বাংলাদেশ দল। টনটনে ওয়েস্ট ইন্ডিজকে ৭ উইকেটে হারিয়েছে বাংলাদেশ। সঙ্গে বাঁচিয়ে রেখেছে সেমিফাইনালের আশাও। ৫ পয়েন্ট নিয়ে টেবিলের পঞ্চম দল বাংলাদেশের সেমিফাইনালের মঞ্চে যাওয়ার সম্ভাবনা কতখানি?

এক ম্যাচ পরিত্যক্ত ও দুই ম্যাচে পরাজয় বাংলাদেশের সামনে যাওয়ার পথ একটু কঠিনই করে দিয়েছে। বাংলাদেশের উপরে পয়েন্ট টেবিলে আছে অস্ট্রেলিয়া, নিউজিল্যান্ড, ভারত এবং ইংল্যান্ডের মতো ফেবারিট দলগুলো। এদের টপকে বাংলাদেশ কতখানি অসম্ভবকে সম্ভব করতে পারবে?

বাংলাদেশের সামনে এখনো চার ম্যাচ বাকি। অষ্ট্রেলিয়া, আফগানিস্তান, ভারত আর পাকিস্তানের বিপক্ষে লড়তে হবে টাইগারদের। সেক্ষেত্রে বাংলাদেশ যদি সবগুলো ম্যাচ জিতে তাহলে সোজা চলে যাবে সেমিফাইনালে। অবশ্য তিন ম্যাচ জিতলেও সেমিফাইনালের দরজা খোলা থাকবে।

অন্যদিকে, পয়েন্ট টেবিলের শীর্ষে থাকা চার দলের কেউ পা হড়কে পড়লেই সু্যোগ আসবে বাংলাদেশের। তবে বাংলাদেশ যদি বাকি ৪ ম্যাচের দুটিতে হেরে যায় তাহলে শেষ হয়ে যেতে পারে সেমির সম্ভাবনা। অবশ্য, এসব সমীকরণ করা হয়েছে বৃষ্টিকে বাদ দিয়ে। বৃষ্টির কারণে সব সমীকরণ এলোমেলো হয়ে যেতে পারে।  তাই প্রতিটি ম্যাচেই জয়ের লক্ষ্য নিয়ে মাঠে নামতে হবে বাংলাদেশকে।

কক্সবাজার বার্তা
কক্সবাজার বার্তা
এই বিভাগের আরো খবর