শুক্রবার   ৩০ অক্টোবর ২০২০   কার্তিক ১৪ ১৪২৭   ১৩ রবিউল আউয়াল ১৪৪২

কক্সবাজার বার্তা
সর্বশেষ:
৭২ হাজার ৭৫০ কোটি টাকার প্রণোদনা প্যাকেজ ঘোষণা ‘২০৪১ সালে মাথাপিছু আয় দাঁড়াবে সাড়ে ১২ হাজার ডলার’ রোহিঙ্গা ইস্যুতে প্রধানমন্ত্রীর প্রশংসা করে অ্যাঞ্জেলিনার চিঠি ডিসেম্বরে নির্মাণ শুরু হবে দেশের প্রথম পাতাল মেট্রো রুট গোলদিঘির পাড়ে নির্মিত হচ্ছে আধুনিকমানের মারকাজ মসজিদ ২০২২ সালের মধ্যে ট্রেন চলবে কক্সবাজারে কক্সবাজারের উন্নয়নে উদ্যোগ নিলো জাতিসংঘ দ্বিতীয় পারমানবিক বিদ্যুৎ প্রকল্প মহেশখালী-কুতুবদিয়ায়! এগিয়ে চলছে স্বপ্নের কর্ণফুলী টানেল নির্মাণ কাজ ১০০ হাজার কোটি টাকার উন্নয়ন কাজ চলছে কক্সবাজারে ২৫ মেগা প্রকল্পে পাল্টে যাচ্ছে কক্সবাজার উন্নয়নে শীর্ষে কক্সবাজার
১১৮

বাঙ্গালী জাতির অগ্রযাত্রা রুখতেই বঙ্গবন্ধুকে হত্যা করা হয়: আশেক

প্রকাশিত: ১৬ আগস্ট ২০২০  

আশেক উল্লাহ রফিক এমপি বলেছেন, ১৫ আগষ্ট বাঙ্গালী জাতির জন্য বেদনার দিন। এই দিনেই জাতির জনক’কে স্বপরিবারে হত্যার মধ্যদিয়ে স্বাধীনতা যুদ্ধে পরাজিত পাকিস্তানের একটি তাবেদার রাষ্ট্রে পরিণত করতে চেয়েছিল বাংলাদেশকে। জেনারেল জিয়ার ইঙ্গিতেই জাতির জনককে হত্যা করা হয়। বঙ্গবন্ধুকে হত্যা করে ঘাতকেরা বেসামাল হয়ে পড়ে। তাই ঘাতকেরা বঙ্গবন্ধুর লাশকেও ভয় করেছিল। তারা যে উদ্দেশ্য নিয়ে জাতির শ্রেষ্ট সন্তানকে হত্যা করেছে তাদের সেই আশা সফল হয়নি। এখন বাংলার প্রতিটি ঘরে-ঘরে জন্ম নিয়েছে বঙ্গবন্ধু।

যারা দেশের সফল প্রধানমন্ত্রী শেখ হাসিনার অতন্দ্র প্রহরী হিসাবে কাজ করছে। যারা ইতিহাস বিকৃত করে বঙ্গবন্ধুর অবদান ও স্বাধীনতার ইতিহাস বদলে দেওয়ার চেষ্টা করেছিল তাদের ইতিহাস ক্ষমা করেনি। যারা যুদ্ধাপরাধীদের গাড়ি পতাকা তুলে দিয়েছিল তারা এখন এতিমের টাকা চুরি করার অপরাধে সাজা ভোগ করছেন। প্রধানমন্ত্রী শেখ হাসিনার জন্য দোয়া কামনা করে বলেন, তিনি আছেন বিধায় দেশ এখন উন্নতির শীর্ষ পর্যায়ে পৌঁছেছে। আমাদের সবাইকে প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে ঐক্যবদ্ধভাবে কাজ করতে হবে। বাঙ্গালী জাতি এখন স্বাধীনতার সুফল পেতে শুরু করেছে। এতে নানা ভাবে বাধা দেওয়ার চেষ্টা করছে স্বাধীনতা বিরোধী চক্র। আমরা ঐক্যবদ্ধ থাকলে কোন ষড়যন্ত্র আওয়ামী লীগকে থামাতে পারবে না।

তিনি ১৫ আগষ্ট জাতীয় শোক দিবস উপলক্ষ্যে মহেশখালী উপজেলা আওয়ামী লীগ আয়োজিত শোক সভায় আলোচনা সভায় প্রধান অতিথি’র বক্তব্যে এ কথা বলেন। উপজেলা আওয়ামী লীগের সিনিয়র সহসভাপতি ফরিদুল আলমের সভাপতিত্বে ও সিনিয়র যুগ্ম সম্পাদক এডঃ আবু তালেবের সঞ্চালনায় অনুষ্ঠিত সভায় বক্তব্য রাখেন জেলা আওয়ামী লীগ সদস্য পৌর মেয়র মকছুদ মিয়া, উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সম্পাদক ব্রজ গোপাল ঘোষ, সাবেক চেয়ারম্যান শামসুল আলম, মুক্তিযোদ্ধা ছালেহ আহমদ, উপজেলা যুবলীগের আহবায়ক সাজেদুল করিম, ত্রাণ ও দুর্যোগ বিষয়ক সম্পাদক নাছির উদ্দিন, উপদপ্তর সম্পাদক এম আবদুল মান্নান,পৌর আওয়ামী লীগের যুগ্ম আহবায়ক এম রফিকুল ইসলাম, উপজেলা যুবলীগের যুগ্ম আহবায়ক এডঃ শেখ কামাল, উপজেলা শ্রমিক লীগের সাধারণ সম্পাদক সরওয়ার আলম ও উপজেলা ছাত্রলীগের সভাপতি হালিমুর রশিদ। উপস্থিত ছিলেন দপ্তর সম্পাদক নির্মল চক্রবর্তী, উপপ্রচার সম্পাদক এহছানুল করিম, জহিরুল আলম সিকদার, পৌর আওয়ামী লীগের যুগ্ম আহবায়ক কাউন্সিলর এবাদুল করিম বাদল, আবদু শুক্কুর, পৌর যুবলীগের আহবায়ক মোঃ মামুন, যুগ্ম আহবায়ক নেওয়াজ কামাল, পৌর শ্রমিক লীগের সভাপতি রিপন উদ্দিন ও ছোট মহেশখালী যুব লীগের সাধারণ সম্পাদক হেফায়ত উল্লাহ। আলোচনা সভার আগে দোয় মাহফিল অনুষ্ঠিত হয়।

কক্সবাজার বার্তা
কক্সবাজার বার্তা
এই বিভাগের আরো খবর