রোববার   ০৬ ডিসেম্বর ২০২০   অগ্রাহায়ণ ২১ ১৪২৭   ১৯ রবিউস সানি ১৪৪২

কক্সবাজার বার্তা
সর্বশেষ:
৭২ হাজার ৭৫০ কোটি টাকার প্রণোদনা প্যাকেজ ঘোষণা ‘২০৪১ সালে মাথাপিছু আয় দাঁড়াবে সাড়ে ১২ হাজার ডলার’ রোহিঙ্গা ইস্যুতে প্রধানমন্ত্রীর প্রশংসা করে অ্যাঞ্জেলিনার চিঠি ডিসেম্বরে নির্মাণ শুরু হবে দেশের প্রথম পাতাল মেট্রো রুট গোলদিঘির পাড়ে নির্মিত হচ্ছে আধুনিকমানের মারকাজ মসজিদ ২০২২ সালের মধ্যে ট্রেন চলবে কক্সবাজারে কক্সবাজারের উন্নয়নে উদ্যোগ নিলো জাতিসংঘ দ্বিতীয় পারমানবিক বিদ্যুৎ প্রকল্প মহেশখালী-কুতুবদিয়ায়! এগিয়ে চলছে স্বপ্নের কর্ণফুলী টানেল নির্মাণ কাজ ১০০ হাজার কোটি টাকার উন্নয়ন কাজ চলছে কক্সবাজারে ২৫ মেগা প্রকল্পে পাল্টে যাচ্ছে কক্সবাজার উন্নয়নে শীর্ষে কক্সবাজার
৮৫

বাজার সিন্ডিকেট ভাঙতে সরকার কাজ করছে

প্রকাশিত: ২৫ অক্টোবর ২০২০  

খাদ্যদ্রব্যের বাজার অস্থির করার পেছনে একটি সিন্ডিকেট সক্রিয় রয়েছে বলে মন্তব্য করেছেন সড়ক পরিবহন ও সেতু মন্ত্রী ওবায়দুল কাদের। তিনি বলেছেন, সরকার এই সিন্ডিকেট ভাঙতে কাজ করছে। গতকাল শুক্রবার ধানমণ্ডিতে আওয়ামী লীগ সভাপতির রাজনৈতিক কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে তিনি এই মন্তব্য করেন।

সিন্ডিকেটের কাছে সরকার হেরে যাচ্ছে কি না জানতে চাইলে ওবায়দুল কাদের বলেন, ‘দেখুন, একটি সিন্ডিকেট সব সময় কাজ করে। সিন্ডিকেটের কাছে হেরে যাওয়া—এই কথাটা ঠিক নয়। সরকার সিন্ডিকেট ভাঙতে কাজ করছে। প্রতিবেশী দেশগুলোর দিকে তাকান, মহামারিতে বাজারমূল্য কিংবা আমদানি-রপ্তানি কোথাও আগের পর্যায়ে নেই।

আওয়ামী লীগের সাংগঠনিক কার্যক্রম প্রসঙ্গে ওবায়দুল কাদের বলেন, ‘একটা কথা বলা হয়, এত দিন সব সাংগঠনিক কার্যক্রম নাকি বন্ধ ছিল। এ কথা ঠিক নয়। সাত মাস ধরেই আমাদের রাজনৈতিক সাংগঠনিক কার্যক্রম ছিল। বন্যা, ঘূর্ণিঝড় ও করোনা মোকাবেলায় আমাদের নেতাকর্মীরা সারা দেশে সক্রিয় ছিল।’

বিএনপির আন্দোলনের হুমকি প্রসঙ্গে আওয়ামী লীগ সাধারণ সম্পাদক বলেন, ‘তারা বারবার প্রত্যাখ্যাত হয়ে বারবার বিফ্রিং করে আন্দোলনের ডাক দিচ্ছেন। পরীক্ষার পরে আন্দোলন, রোজার ঈদের পরে আন্দোলন, কখনো কোরবানির পরে আন্দোলন; কত রোজা গেল, ঈদ কত গেল, কত পরীক্ষা চলে গেল, এই বছর না ওই বছর, আন্দোলন করে বিএনপি।

কক্সবাজার বার্তা
কক্সবাজার বার্তা
এই বিভাগের আরো খবর