সোমবার   ০৮ মার্চ ২০২১   ফাল্গুন ২৩ ১৪২৭   ২৪ রজব ১৪৪২

কক্সবাজার বার্তা
সর্বশেষ:
৭২ হাজার ৭৫০ কোটি টাকার প্রণোদনা প্যাকেজ ঘোষণা ‘২০৪১ সালে মাথাপিছু আয় দাঁড়াবে সাড়ে ১২ হাজার ডলার’ রোহিঙ্গা ইস্যুতে প্রধানমন্ত্রীর প্রশংসা করে অ্যাঞ্জেলিনার চিঠি ডিসেম্বরে নির্মাণ শুরু হবে দেশের প্রথম পাতাল মেট্রো রুট গোলদিঘির পাড়ে নির্মিত হচ্ছে আধুনিকমানের মারকাজ মসজিদ ২০২২ সালের মধ্যে ট্রেন চলবে কক্সবাজারে কক্সবাজারের উন্নয়নে উদ্যোগ নিলো জাতিসংঘ দ্বিতীয় পারমানবিক বিদ্যুৎ প্রকল্প মহেশখালী-কুতুবদিয়ায়! এগিয়ে চলছে স্বপ্নের কর্ণফুলী টানেল নির্মাণ কাজ ১০০ হাজার কোটি টাকার উন্নয়ন কাজ চলছে কক্সবাজারে ২৫ মেগা প্রকল্পে পাল্টে যাচ্ছে কক্সবাজার উন্নয়নে শীর্ষে কক্সবাজার
১৪৬

বানৌজা শেখ হাসিনা সাবমেরিন ঘাটির জন্যই মগনামাকে বিশ্ব চিনবে

প্রকাশিত: ১৭ জানুয়ারি ২০২১  

কক্সবাজার-১ আসনের সংসদ সদস্য ও চকরিয়া উপজেলা আওয়ামী লীগের সভাপতি আলহাজ জাফর আলম এমএ বলেছেন, দেশের ইতিহাসে প্রথমবারের মতো সাবমেরিন নৌ-ঘাটি স্থাপন করা হচ্ছে পেকুয়ার মগনামায়। এই সাবমেরিন ঘাটির জন্য বাংলাদেশ বিশ্বের কাছে নতুন করে পরিচিত হবে। জাতির পিতা বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনা আজ রাষ্ট্র ক্ষমতায় অধিষ্টিত বলেই এটা সম্ভব হয়েছে।  প্রধানমন্ত্রী শেখ হাসিনার নামেই (বানৌজা শেখ হাসিনা) এই সাবমেরিন ঘাটির জন্য মগনামাকেই বিশ্ববাসী চিনতে আর বেশিদিন নেই।
এমপি জাফর আলম আরো বলেন,  প্রধানমন্ত্রী শেখ হাসিনা সারাদেশে একযোগে যে উন্নয়নের অগ্রযাত্রা নিয়ে এগিয়ে যাচ্ছে তা অন্য কোন সরকার প্রধান পারেননি। জনকল্যাণে একের পর এক মেগাপ্রকল্প হাতে নিয়ে তা বাস্তবায়ন করে বিশ্ববাসীকে দেখিয়ে দিয়েছেন দূরদর্শীতা থাকলেই সবকিছুই সম্ভব এবং তা শেখ হাসিনাই করে দেখিয়েছেন। যার জ্বলন্ত উদাহরণ হচ্ছে নিজেদের টাকায় পদ্মা সেতু নির্মাণ করা।

বিশ্বব্যাংক এক টাকাও না দেওয়ার পরেও দেশের মাটিতে বসে অনেকেই পদ্মা সেতুতে দুর্নীতির গন্ধ খুঁজেছেন। আবার পশ্চিমাদের দালাল হিসেবে প্রতিষ্ঠিত অনেকেই সেই গন্ধ নাকে নিয়ে গলাবাজি করেছেন পদ্মা সেতুতে দুর্নীতি হয়েছে মর্মে। পশ্চিমাদের দালাল শ্রেণীর কিছু গণমাধ্যমও দুর্নীতি দুর্নীতি বলে পত্রিকার পাতা ভরেছেন। কিন্তু পদ্মা সেতুতে শেষপর্যন্ত বিশ্বব্যাংক দুর্নীতির কোন প্রমাণ হাজির করতে পারলেন না। শুধুমাত্র বর্তমান সরকারকে বিশ্ববাসীর কাছে হেয় করতেই এই প্রপাগাণ্ডা করা হয়েছে বিএনপি-জামায়াত চক্র এবং তাদের দোসরদের পক্ষ থেকে।

এমপি জাফর আলম আজ শনিবার দুপুরে প্রধান অতিথির বক্তব্য রাখছিলেন পেকুয়া সদর ইউনিয়নের মেহেরনামা উচ্চ বিদ্যালয় ম্যানেজিং কমিটির নবনির্বাচিত সভাপতি মহিউদ্দিন বাবর মুকুলের অভিষেক অনুষ্ঠানে।

বিদ্যালয়ের প্রধান শিক্ষক মাষ্টার শামসুদ্দোহার সভাপতিত্বে অভিষেক অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য দেন পেকুয়া উপজেলা পরিষদের চেয়ারম্যান জাহাঙ্গীর আলম, জেলা আওয়ামী লীগের সদস্য এস এম গিয়াস উদ্দিন, জিএম আবুল কাশেম, পেকুয়া উপজেলা আওয়ামী সাধারণ সম্পাদক আবুল কাশেম, উপজেলা আওয়ামী লীগের জ্যেষ্ঠ সহ-সভাপতি ও পেকুয়া সদর ইউনিয়ন পরিষদ নির্বাচনে নৌকা তথা দলীয় মনোনয়ন প্রত্যাশী সাংবাদিক জহিরুল ইসলাম, এমপির ব্যক্তিগত সহকারী আমিন চৌধুরী প্রমূখ।
প্রধান অতিথির বক্তব্যে এমপি জাফর আলম আরো বলেন, পেকুয়া সদর ইউনিয়ন পরিষদ নির্বাচনে এমন ব্যক্তিকে প্রার্থী করা হবে, যিনি সুখে-দুঃখে সবসময় মানুষের পাশে থাকেন। রাস্তাঘাট, বেড়িবাঁধ ক্ষতিগ্রস্ত হলে মেরামত করতে যিনি সর্বদা মাঠে থাকেন এবং বন্যা বা প্রাকৃতিক যে কোন দুর্যোগে সবসময় যাকে মানুষ কাছে পায় তাকেই এই ইউনিয়নে প্রার্থী করা হবে। যাতে তার মাধ্যমে ইউনিয়নের প্রত্যন্ত এলাকায় প্রধানমন্ত্রী শেখ হাসিনার উন্নয়নের সুফল ঘরে ঘরে পৌঁছে দেওয়া যায়।

কক্সবাজার বার্তা
কক্সবাজার বার্তা
এই বিভাগের আরো খবর