শনিবার   ০৬ মার্চ ২০২১   ফাল্গুন ২১ ১৪২৭   ২২ রজব ১৪৪২

কক্সবাজার বার্তা
সর্বশেষ:
৭২ হাজার ৭৫০ কোটি টাকার প্রণোদনা প্যাকেজ ঘোষণা ‘২০৪১ সালে মাথাপিছু আয় দাঁড়াবে সাড়ে ১২ হাজার ডলার’ রোহিঙ্গা ইস্যুতে প্রধানমন্ত্রীর প্রশংসা করে অ্যাঞ্জেলিনার চিঠি ডিসেম্বরে নির্মাণ শুরু হবে দেশের প্রথম পাতাল মেট্রো রুট গোলদিঘির পাড়ে নির্মিত হচ্ছে আধুনিকমানের মারকাজ মসজিদ ২০২২ সালের মধ্যে ট্রেন চলবে কক্সবাজারে কক্সবাজারের উন্নয়নে উদ্যোগ নিলো জাতিসংঘ দ্বিতীয় পারমানবিক বিদ্যুৎ প্রকল্প মহেশখালী-কুতুবদিয়ায়! এগিয়ে চলছে স্বপ্নের কর্ণফুলী টানেল নির্মাণ কাজ ১০০ হাজার কোটি টাকার উন্নয়ন কাজ চলছে কক্সবাজারে ২৫ মেগা প্রকল্পে পাল্টে যাচ্ছে কক্সবাজার উন্নয়নে শীর্ষে কক্সবাজার
১৪১

বিদেশি গণমাধ্যম গুলো বাংলাদেশের ভাল কিছু দেখেনা কেন ?

প্রকাশিত: ৩ ফেব্রুয়ারি ২০২১  

কখনো দেখেছেন আল – জাজিরা, সিএনএন এই দুটি আন্তর্জাতিক সংবাদ মাধ্যমে বাংলাদেশের কোন একটি ইতিবাচক সংবাদ প্রকাশ করতে, দেখেন নাই।

যে পদ্মা সেতু নিয়ে সারা দুনিয়ায় রিপোর্ট হলো সে পদ্মা সেতুর বিষয়ে আল – জাজিরাতে একটি শব্দ ও ছিলো না।

এই যে কর্ণফুলি ট্যানেল, গভীর সমুদ্র বন্দর, বিশাল ফ্লাইওভার, মেট্রোরেল এসব নিয়ে কেনদিন আল – জাজিরা, সিএনএন কোন সংবাদ প্রকাশ করে না।

বাংলাদেশের দারিদ্র্যতার হার কমেছে, শিক্ষার হার বেড়েছে, নারী ক্ষমতায়ন ঘটেছে, মানুষের আর্থ – সামাজিক অবস্থার উন্নয়ন হয়েছে এসব নিয়ে কখনো উপরের এই আন্তর্জাতিক মিডিয়াগুলো কোন পজিটিভ রিপোর্ট করে না। তবে একথা সত্য বাংলাদেশে মত প্রকাশের অবাধ স্বাধীনতা নেই। সাংবাদিকদের জীবনের কোন মুল্য নেই। প্রতিদিন সংবাদ পত্র ও সাংবাদিকদের উপর হামলা মামলার ঘটনা ঘটছে। আবেদন করলেও মিথ্যা মামলা প্রত্যাহার হয়না ।যারা কারাগারে কথা সেই সব অপরাধূীরা এসব নিয়ন্ত্রণ করে।

আল– জাজিরার কাজ হচ্ছে বাংলাদেশের চিত্র দেখাতে হলে মোহাম্মদপুরের একটি জীর্ণ বস্তি, একটি চিপাগলির সরু রাস্তার ছবি দিয়ে বোঝাবে এটাই বাংলাদেশ। এখানে সব মানুষ রোগাক্রান্ত, জীর্ণ, অসুস্থ, দরিদ্র।

আর সিএনএনের কাজ হচ্ছে বাংলাদেশ মানেই জঙ্গি, মৌলবাদী, উগ্রবাদী, সাম্প্রদায়িক সন্ত্রাস এইসব কিছু। এর বাইরে যে বাংলাদেশের একটি বিশাল আধুনিক, উন্নত জনগোষ্ঠী রয়েছে তা নিয়ে এরা কখনোই নিউজ করে না।

দেশপ্রেম ঈমানের অঙ্গ। কিন্তু বাংলাদেশের একটি বড়ো অংশ মোডারেট ইসলামপন্থীরা বাংলাদেশের দূর্ভোগ দেখলে আনন্দ পায়। বিদেশীরা আমাদের নিয়ে কটুক্তি করলে এরা সেটা নিয়েই আনন্দ করে।

মনে রাখতে হবে সরকার আর দেশ এক না। আমি সরকারের সমালোচক কিন্তু দেশের না। দেশের সমস্যা আছে সেটা নিয়ে আমরা আলোচনা – সমালোচনা করবো কিন্তু বিদেশি উপনিবেশবাদীরা মিডিয়া সাম্রাজ্য দিয়ে আমাদেরকে ব্লেইম দেবে তা সহ্য করা অন্তত একজন দেশপ্রেমিক বাংলাদেশীর উচিত হবে না।

-ফরিদুল মোস্তফা খান, সংবাদকর্মী।

কক্সবাজার বার্তা
কক্সবাজার বার্তা
এই বিভাগের আরো খবর