বুধবার   ২১ অক্টোবর ২০২০   কার্তিক ৬ ১৪২৭   ০৪ রবিউল আউয়াল ১৪৪২

কক্সবাজার বার্তা
সর্বশেষ:
৭২ হাজার ৭৫০ কোটি টাকার প্রণোদনা প্যাকেজ ঘোষণা ‘২০৪১ সালে মাথাপিছু আয় দাঁড়াবে সাড়ে ১২ হাজার ডলার’ রোহিঙ্গা ইস্যুতে প্রধানমন্ত্রীর প্রশংসা করে অ্যাঞ্জেলিনার চিঠি ডিসেম্বরে নির্মাণ শুরু হবে দেশের প্রথম পাতাল মেট্রো রুট গোলদিঘির পাড়ে নির্মিত হচ্ছে আধুনিকমানের মারকাজ মসজিদ ২০২২ সালের মধ্যে ট্রেন চলবে কক্সবাজারে কক্সবাজারের উন্নয়নে উদ্যোগ নিলো জাতিসংঘ দ্বিতীয় পারমানবিক বিদ্যুৎ প্রকল্প মহেশখালী-কুতুবদিয়ায়! এগিয়ে চলছে স্বপ্নের কর্ণফুলী টানেল নির্মাণ কাজ ১০০ হাজার কোটি টাকার উন্নয়ন কাজ চলছে কক্সবাজারে ২৫ মেগা প্রকল্পে পাল্টে যাচ্ছে কক্সবাজার উন্নয়নে শীর্ষে কক্সবাজার
৯৬১

‘বিশ্ববিদ্যালয়ে শিক্ষা ও গবেষণাবান্ধব পরিবেশ নিশ্চিত করতে হবে’

নিউজ ডেস্ক

প্রকাশিত: ৩১ মার্চ ২০১৯  

দেশের বিশ্ববিদ্যালয়গুলোতে শিক্ষা ও গবেষণাবান্ধব পরিবেশ নিশ্চিত করার আহ্বান জানিয়ে শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি বলেছেন, রাজনীতি করতে গিয়ে বিশ্ববিদ্যালয়ের মূল উদ্দেশ্য- শিক্ষা, গবেষণা ও উচ্চতর জ্ঞানার্জনের পরিবেশ যাতে কোনভাবে বিঘ্নিত না হয় সেদিকে খেয়াল রাখতে হবে। এজন্য শিক্ষক ও ছাত্রছাত্রীদের মধ্যে সৌহার্দ্যপূর্ণ সম্পর্ক সৃষ্টি করতে হবে। 

রোববার (৩১ মার্চ) চট্টগ্রাম ভেটেরিনারি ও এনিম্যাল সাইন্সেস বিশ্ববিদ্যালয়ে (সিভাসু) শিক্ষকদের সঙ্গে মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এ আহ্বান জানান। সিভাসু’র উপাচার্য প্রফেসর ড. গৌতম বুদ্ধ দাশের সভাপতিত্বে মতবিনিময় সভায় বিশেষ অতিথি ছিলেন শিক্ষা উপমন্ত্রী ব্যারিস্টার মহিবুল হাসান চৌধুরী নওফেল।  

ডা. দীপু মনি বলেন, আমরা রাজনীতি করি। এটা সমাজের বাইরের কোন বিষয় না। সমাজের প্রতিটি কাজ, বলতে গেলে সবকিছুই রাজনীতির মধ্যে। কাজেই রাজনীতির বাইরে কিছু নেই। কিন্তু সেই রাজনীতিটা হতে হবে গঠনমূলক। হতে হবে আমাদের ইতিহাস, ঐতিহ্য, সংস্কৃতি এবং বিশ্বাসের সঙ্গে সম্পৃক্ত। সেটি যেন কখনই কোনো অপরাজনীতির কবলে না পড়ে।

সিভাসু ইতোমধ্যে আন্তর্জাতিকভাবে সুনাম ও খ্যাতি অর্জন করেছে উল্লেখ করে শিক্ষামন্ত্রী বলেন, এটি পৃথিবীর অনেকগুলো স্বনামধন্য বিশ্ববিদ্যালয়ের সঙ্গে শিক্ষা ও গবেষণা কর্ম বিনিময় করছে, যা প্রশংসা পাবার যোগ্য। মার্কিন যুক্তরাষ্ট্র ও মালয়েশিয়ার শিক্ষার্থীরা এখানে এক্সচেঞ্জ প্রোগ্রামে পড়তে আসছে, সিভাসু’র শিক্ষার্থীরাও সেখানে পড়তে যাচ্ছে।

এর আগে শিক্ষামন্ত্রী বিশ্ববিদ্যালয় ক্যাম্পাস, এনাটমি মিউজিয়াম ও ফিশ মিউজিয়াম এবং ল্যাবরেটরি পরিদর্শন করে শিক্ষা ও গবেষণা উপযোগী পরিবেশ দেখে সন্তুষ্টি প্রকাশ করেন।

কক্সবাজার বার্তা
কক্সবাজার বার্তা
এই বিভাগের আরো খবর