রোববার   ২৫ অক্টোবর ২০২০   কার্তিক ৯ ১৪২৭   ০৮ রবিউল আউয়াল ১৪৪২

কক্সবাজার বার্তা
সর্বশেষ:
৭২ হাজার ৭৫০ কোটি টাকার প্রণোদনা প্যাকেজ ঘোষণা ‘২০৪১ সালে মাথাপিছু আয় দাঁড়াবে সাড়ে ১২ হাজার ডলার’ রোহিঙ্গা ইস্যুতে প্রধানমন্ত্রীর প্রশংসা করে অ্যাঞ্জেলিনার চিঠি ডিসেম্বরে নির্মাণ শুরু হবে দেশের প্রথম পাতাল মেট্রো রুট গোলদিঘির পাড়ে নির্মিত হচ্ছে আধুনিকমানের মারকাজ মসজিদ ২০২২ সালের মধ্যে ট্রেন চলবে কক্সবাজারে কক্সবাজারের উন্নয়নে উদ্যোগ নিলো জাতিসংঘ দ্বিতীয় পারমানবিক বিদ্যুৎ প্রকল্প মহেশখালী-কুতুবদিয়ায়! এগিয়ে চলছে স্বপ্নের কর্ণফুলী টানেল নির্মাণ কাজ ১০০ হাজার কোটি টাকার উন্নয়ন কাজ চলছে কক্সবাজারে ২৫ মেগা প্রকল্পে পাল্টে যাচ্ছে কক্সবাজার উন্নয়নে শীর্ষে কক্সবাজার
২০৭৭

বৃষ্টিতে শাড়ি

লাইফষ্টাইল ডেস্ক

প্রকাশিত: ১৪ জুলাই ২০১৯  

ঝুম বৃষ্টিতে শাড়ি পরে কখনো ভিজেছেন? বলতে পারেন, বৃষ্টিতে ভিজতে শাড়ি পরা লাগে নাকি? না, কোনো ধরাবাধা নিয়ম নেই। তবুও স্বভাবে কারণে কিংবা শখের বশে অনেকেই বর্ষায় শাড়ি পরেন। আবার অনেকে কাপড় নষ্ট হবার ভয়ে শাড়ি এড়িয়ে চলেন। কিন্তু ভয় নেই! বাজারে আজকাল বর্ষার আবহকে ঘিরে তৈরি করা শাড়ি পাওয়া যায়। নীলাভ আভা বা শুভ্র আবহে বর্ষার শাড়িকে আরো বেশি প্রাণবন্ত করে তোলে। তাই তো ফ্যাশন হাউসগুলোতে বর্ষার শাড়িতে প্রাধান্য পেয়েছে বিভিন্ন রঙ।

নিউ মার্কেটের শাড়ি বিক্রেতা মাসুম আহমেদ জানান, বর্ষার সময়টাতে ক্রেতারা জর্জেট কাপড়ের শাড়িই বেশি কিনে থাকেন। কারণ, বৃষ্টিতে ভিজলে জর্জেট কাপড় তাড়াতাড়ি শুকিয়ে যায়। এসব কাপড়ে কোনো ধরনের দাগ পড়ে না, যেটা অন্য শাড়িতে থাকতে পারে। আবার পরার আগে ইস্ত্রি করার ঝামেলাও নেই। রঙ নিলে বললে, সবই তো চলছে। নীল, সাদা ও কালোর শাড়ি অন্য রঙের চেয়ে একটু বেশি চলছে, এটাই।

 

মেঘলা আবহে চাই নীল শাড়ি

মেঘলা আবহে চাই নীল শাড়ি

যাদের জর্জেট শাড়ি পছন্দ না তারা সিল্ক বা হাফ সিল্ক বেছে নিতে পারেন। অ্যান্ডি কটন শাড়িও সময়োপযোগী। এ ধরনের শাড়ি এমনিতেই পরিপাটি আর সামলানো সহজ। কাদা পানি লাগলেও ধোয়া সহজ। এই সময়ে মণিপুরী তাঁতের শাড়িও পরা যেতে পারে। বর্ষার উপযোগী শাড়িতে ব্যবহার করা হয়ে থাকে তাঁতের ডিজাইনের সঙ্গে মণিপুরী মোটিভের পাড়। এই পোশাকগুলোতে ব্যবহার করা হয় মোটা সুতোর বুনন।

রঙের ক্ষেত্রে বর্ষার শাড়ির জন্য বেছে নিতে পারেন উজ্জ্বল রঙগুলো। মেজেন্টা, বেগুনি, গাঢ় সবুজ বা কলাপাতা সবুজ, নীল, লাল, হলুদ রংগুলো দারুণ লাগবে। অন্যান্য রঙের ক্ষেত্রে বেছে নিতে পারেন ব্রাউন, নেভি ব্লু, রেড, মেরুন, অলিভ।

 

ফর্সা নারীদের কালো শাড়িতেও মানাবে বেশ। ছবি : আশরাফুল শোভন

ফর্সা নারীদের কালো শাড়িতেও মানাবে বেশ। ছবি : আশরাফুল শোভন

ফ্যাশন হাউস ড্রেসিডেলের স্বত্বাধিকারী মায়া রহমান জানান, বর্ষায় জর্জেট শাড়ির সঙ্গে সুতি প্রিন্টের ব্লাউজ পরা যায়। হাফ হাতা কিংবা হাতা কাটা ব্লাউজের নকশাটি ফুলেল মোটিফের হলে চলতি ঋতুর সঙ্গে ভালো মানাবে। তিনি বললেন, এখন চলছে গোল কিংবা বোট গলার ব্লাউজ। একরঙা ব্লাউজও পরা যেতে পারে শাড়ির সঙ্গে মিলিয়ে। বর্ষার জর্জেট শাড়ির নকশায় এখন জনপ্রিয় ফুলেল ছাপা। বাদলা দিনে উজ্জ্বল রঙের শাড়িই বেশি মানাবে।

কক্সবাজার বার্তা
কক্সবাজার বার্তা
এই বিভাগের আরো খবর