শুক্রবার   ০২ অক্টোবর ২০২০   আশ্বিন ১৬ ১৪২৭   ১৪ সফর ১৪৪২

কক্সবাজার বার্তা
সর্বশেষ:
৭২ হাজার ৭৫০ কোটি টাকার প্রণোদনা প্যাকেজ ঘোষণা ‘২০৪১ সালে মাথাপিছু আয় দাঁড়াবে সাড়ে ১২ হাজার ডলার’ রোহিঙ্গা ইস্যুতে প্রধানমন্ত্রীর প্রশংসা করে অ্যাঞ্জেলিনার চিঠি ডিসেম্বরে নির্মাণ শুরু হবে দেশের প্রথম পাতাল মেট্রো রুট গোলদিঘির পাড়ে নির্মিত হচ্ছে আধুনিকমানের মারকাজ মসজিদ ২০২২ সালের মধ্যে ট্রেন চলবে কক্সবাজারে কক্সবাজারের উন্নয়নে উদ্যোগ নিলো জাতিসংঘ দ্বিতীয় পারমানবিক বিদ্যুৎ প্রকল্প মহেশখালী-কুতুবদিয়ায়! এগিয়ে চলছে স্বপ্নের কর্ণফুলী টানেল নির্মাণ কাজ ১০০ হাজার কোটি টাকার উন্নয়ন কাজ চলছে কক্সবাজারে ২৫ মেগা প্রকল্পে পাল্টে যাচ্ছে কক্সবাজার উন্নয়নে শীর্ষে কক্সবাজার
১১৩

ভিডিও কনফারেন্সে আজ শপথ নেবেন ১৮ বিচারপতি

প্রকাশিত: ৩০ মে ২০২০  

সুপ্রিমকোর্টের হাইকোর্ট বিভাগে স্থায়ী নিয়োগ পাওয়া ১৮ বিচারপতি আজ শনিবার ভিডিও কনফারেন্সের মাধ্যমে শপথ নেবেন।

সুপ্রিমকোর্টের রেজিষ্ট্রার জেনারেল মো. আলী আকবর স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, ‘হাইকোর্ট বিভাগে নিয়োগ পাওয়া ১৮ জন বিচারপতিকে প্রধান বিচারপতি সৈয়দ মাহমুদ হোসেন শনিবার বিকেল তিনটায় ভিডিও কনফারেন্সের মাধ্যমে শপথ পাঠ করাবেন।’

যে ১৮ জন বিচারপতি শপথ নেবেন তারা হলেন- মো. আবু আহমেদ জমাদার, এ এস এম আব্দুল মোবিন, মো. মোস্তাফিজুর রহমান, ফাতেমা নজীব, মো. কামরুল হোসেন মোল্লা, এস এম কুদ্দুস জামান, মো. আতোয়ার রহমান, খিজির হায়াত, শশাঙ্ক শেখর সরকার, মোহাম্মদ আলী, মহি উদ্দিন শামীম ও মো. রিয়াজ উদ্দিন খান। মো. খায়রুল আলম, এস এম মনিরুজ্জামান, আহমেদ সোহেল, সরদার মো. রাশেদ জাহাঙ্গীর, খোন্দকার দিলীরুজ্জামান ও কে এম হাফিজুল আলম।

এর আগে ২০১৮ সালের ৩০ মে এই ১৮ জন হাইকোর্টের অতিরিক্ত বিচারপতি হিসেবে নিয়োগ পান। দুই বছর অতিরিক্ত বিচারপতি হিসেবে দায়িত্ব পালনের পর রাষ্ট্রপতি গতকাল তাদের হাইকোর্ট বিভাগে স্থায়ী বিচারপতি হিসেবে নিয়োগ দেন। এই নিয়োগের বিষয়টি গতকাল শুক্রবার প্রজ্ঞাপনের মাধ্যমে জানায় আইন, বিচার ও সংসদ বিষয়ক মন্ত্রণালয়ের আইন ও বিচার বিভাগ ।

আজ শনিবার ৩০ মে সুপ্রিমকোর্টের উভয় বিভাগের বিচারপতিদের অংশগ্রহণে ভিডিও কনফারেন্সে ফুলকোর্ট সভা বাতিল করা হয়েছে বলেও বিজ্ঞপ্তিতে বলা হয়। গত ২৮ মে সুপ্রিমকোর্ট প্রশাসনের জারি করা এক বিজ্ঞপ্তিতে ভিডিও কনফারেন্সে ফুল কোর্ট সভার বিষয়টি জানানো হয়েছিল।

কক্সবাজার বার্তা
কক্সবাজার বার্তা
এই বিভাগের আরো খবর