শনিবার   ০৫ ডিসেম্বর ২০২০   অগ্রাহায়ণ ২১ ১৪২৭   ১৯ রবিউস সানি ১৪৪২

কক্সবাজার বার্তা
সর্বশেষ:
৭২ হাজার ৭৫০ কোটি টাকার প্রণোদনা প্যাকেজ ঘোষণা ‘২০৪১ সালে মাথাপিছু আয় দাঁড়াবে সাড়ে ১২ হাজার ডলার’ রোহিঙ্গা ইস্যুতে প্রধানমন্ত্রীর প্রশংসা করে অ্যাঞ্জেলিনার চিঠি ডিসেম্বরে নির্মাণ শুরু হবে দেশের প্রথম পাতাল মেট্রো রুট গোলদিঘির পাড়ে নির্মিত হচ্ছে আধুনিকমানের মারকাজ মসজিদ ২০২২ সালের মধ্যে ট্রেন চলবে কক্সবাজারে কক্সবাজারের উন্নয়নে উদ্যোগ নিলো জাতিসংঘ দ্বিতীয় পারমানবিক বিদ্যুৎ প্রকল্প মহেশখালী-কুতুবদিয়ায়! এগিয়ে চলছে স্বপ্নের কর্ণফুলী টানেল নির্মাণ কাজ ১০০ হাজার কোটি টাকার উন্নয়ন কাজ চলছে কক্সবাজারে ২৫ মেগা প্রকল্পে পাল্টে যাচ্ছে কক্সবাজার উন্নয়নে শীর্ষে কক্সবাজার
৭৯৫

মাহমুদুল্লাহ রিয়াদ! দ্যা“সাইলেন্ট কিলার”

খেলা ডেস্ক

প্রকাশিত: ২১ মে ২০১৯  

মাহমুদুল্লাহ রিয়াদ! ক্রিকেট পাড়ায় সবাই যাকে “সাইলেন্ট কিলার”নামেই চিনে। বলতে পারেন কেনো তার নামে এই এক্সটেন্সন?

কারনটা খুবই নজরকাড়া। ক্যারিয়ারের প্রথম দিকে তিনি ছিলেন আসা যাওয়ার মিছিলে। সে সময়ে ফর্মে থাকা নাইম ইসলামের সাথে চলত তার টক্কর।

কখনো নাইম তো কখনো রিয়াদ, এই সূত্রেই গাঁথা ছিলো নির্বাচক প্যানেল। কিন্তু ২০১৫ বিশ্বকাপে ব্যাক টু ব্যাক সেঞ্চুরী করে যায়গাটা থিতু করেছেন স্বমহীমায়।

 

 

সেখানেই কি শেষ? চ্যাম্পিয়ন্স ট্রফিতে সাকিব আল হাসানের সঙ্গে জুটি বেধে করা সেই শতকটাও কিন্তু আছে আইসিসির হল অব ফেম এবং টাইগারদের টপ লিষ্টে।

আজকের এই সময়ে মাহমুদুল্লাহ দারুণ পাকাপোক্ত একজন ব্যাটবয়। সঙ্গে অভিজ্ঞতার তকমা তো থাকবেই বটে। ম্যাচের মোমেন্টাম যেমনই হোক,ধীরে সুস্থে নিজেকে সেট করে নিয়ে ফ্রন্টফুট ফিনিশিং রোল প্লে করার জন্যই তিনি “সাইলেন্ট কিলার।”

নিদহাস ট্রফিতে শ্রিলংকার বিপক্ষের সেই ম্যাচটা দেখেছেন নিশ্চয়ই? আম্পায়ারের বারবার নেয়া ভুল সিদ্ধান্তের প্রতিবাদে যখন অধিনায়ক সাকিব আল হাসান মাঠ থেকে উঠে আসার জন্য ইঙ্গিত দেন, রিয়াদ কিন্তু তখনও ছিলেন শান্ত। তিনি মাঠ ছাড়েননি, তিনি জানতেন পারবেন।

 

 

তখন নীরব থাকলেও ম্যাচ পূণরায় শুরু হওয়ার পর নীরব ছিলোনা তার ব্যাট। অসাধারন সব শট খেলে শ্বাসরুদ্ধকর সেই ম্যাচে জয় কিন্তু এসেছিলো বাংলাদেশের টেবিলেই।

এটাই রিয়াদ!
অভিজ্ঞতায় ভরপুর এই রিয়াদের ব্যাটেই এই বিশ্বকাপে হতে পারে ইতিহাস রচনা। রূপকথার গল্প নয়, বাস্তবতার চাদরে মোড়ানো স্বপ্নেরই কাব্যকথা। জাদুর কাঠির মতো যাদু দেখাতে যে প্রস্তুত তার ব্যাট।

কক্সবাজার বার্তা
কক্সবাজার বার্তা
এই বিভাগের আরো খবর