মঙ্গলবার   ১১ আগস্ট ২০২০   শ্রাবণ ২৬ ১৪২৭   ২১ জ্বিলহজ্জ ১৪৪১

কক্সবাজার বার্তা
সর্বশেষ:
৭২ হাজার ৭৫০ কোটি টাকার প্রণোদনা প্যাকেজ ঘোষণা ‘২০৪১ সালে মাথাপিছু আয় দাঁড়াবে সাড়ে ১২ হাজার ডলার’ রোহিঙ্গা ইস্যুতে প্রধানমন্ত্রীর প্রশংসা করে অ্যাঞ্জেলিনার চিঠি ডিসেম্বরে নির্মাণ শুরু হবে দেশের প্রথম পাতাল মেট্রো রুট গোলদিঘির পাড়ে নির্মিত হচ্ছে আধুনিকমানের মারকাজ মসজিদ ২০২২ সালের মধ্যে ট্রেন চলবে কক্সবাজারে কক্সবাজারের উন্নয়নে উদ্যোগ নিলো জাতিসংঘ দ্বিতীয় পারমানবিক বিদ্যুৎ প্রকল্প মহেশখালী-কুতুবদিয়ায়! এগিয়ে চলছে স্বপ্নের কর্ণফুলী টানেল নির্মাণ কাজ ১০০ হাজার কোটি টাকার উন্নয়ন কাজ চলছে কক্সবাজারে ২৫ মেগা প্রকল্পে পাল্টে যাচ্ছে কক্সবাজার উন্নয়নে শীর্ষে কক্সবাজার
১৩০

মিয়ানমারে “মিয়ানমার সেনাবাহিনী”র বিরুদ্ধে বিক্ষোভ মিছিল

প্রকাশিত: ৩০ জুলাই ২০২০  

২৮ জুলাই ২০২০ তারিখ ০৭০০ ঘটিকা হতে ১৪০০ ঘটিকা পর্যন্ত মিয়ানমারের উত্তর Karen State এর Papun টাউনশীপের ১১৪ টি গ্রামের প্রায় ৪৬৫০ জন গ্রামবাসী একত্রিত হয়ে Taung Thone থেকে (সেনাবাহিনীর ফাঁড়ি) Ka Ma Maung পর্যন্ত সেনাবাহিনীর বিরুদ্ধে বিক্ষোভ মিছিল করে।

Papun এলাকা থেকে সেনাবাহিনীকে সরিয়ে নেওয়া এবং সেনা সদস্য কর্তৃক Naw Nu Naw নামের একজন মহিলাকে গুলি করে হত্যা করে। উক্ত হত্যার বিচারের দাবিতে বিক্ষোভ করে। গ্রামবাসীরা জানায় সেনাবাহিনী যুদ্ধপরাধ, নিরীহ মানুষের উপর হামলা করছে এবং বিনা কারনে হত্যাযজ্ঞ চালিয়ে যাচ্ছে। তাৎক্ষণিকভাবে আমাদের এলাকা থেকে সমস্ত সেনাবাহিনীর ক্যাম্প ও ব্যাটালিয়ন প্রত্যাহার করার দাবি জানাচ্ছি। The Karen Women's Organisations গ্রামবাসীদের সাথে একাত্মতা প্রকাশ করেছে বলে জানা যায়।

কক্সবাজার বার্তা
কক্সবাজার বার্তা
এই বিভাগের আরো খবর