শুক্রবার   ১৪ আগস্ট ২০২০   শ্রাবণ ২৯ ১৪২৭   ২৪ জ্বিলহজ্জ ১৪৪১

কক্সবাজার বার্তা
সর্বশেষ:
৭২ হাজার ৭৫০ কোটি টাকার প্রণোদনা প্যাকেজ ঘোষণা ‘২০৪১ সালে মাথাপিছু আয় দাঁড়াবে সাড়ে ১২ হাজার ডলার’ রোহিঙ্গা ইস্যুতে প্রধানমন্ত্রীর প্রশংসা করে অ্যাঞ্জেলিনার চিঠি ডিসেম্বরে নির্মাণ শুরু হবে দেশের প্রথম পাতাল মেট্রো রুট গোলদিঘির পাড়ে নির্মিত হচ্ছে আধুনিকমানের মারকাজ মসজিদ ২০২২ সালের মধ্যে ট্রেন চলবে কক্সবাজারে কক্সবাজারের উন্নয়নে উদ্যোগ নিলো জাতিসংঘ দ্বিতীয় পারমানবিক বিদ্যুৎ প্রকল্প মহেশখালী-কুতুবদিয়ায়! এগিয়ে চলছে স্বপ্নের কর্ণফুলী টানেল নির্মাণ কাজ ১০০ হাজার কোটি টাকার উন্নয়ন কাজ চলছে কক্সবাজারে ২৫ মেগা প্রকল্পে পাল্টে যাচ্ছে কক্সবাজার উন্নয়নে শীর্ষে কক্সবাজার
৭৪

রামুতে জবরদখলকৃত বনভুমি উদ্ধার করলো বাঘখালী রেঞ্জ

প্রকাশিত: ৩ জুলাই ২০২০  

কক্সবাজার উত্তর বনবিভাগের বাঘখালী রেঞ্জাধীন বাখঁখালী বিটের বনভুমি অবৈধ দখলদারদের বিরুদ্ধে উচ্ছেদ অভিযান চালিয়েছে বনবিভাগ। বৃহস্পতিবার সকালে কাউয়ারখোপ পাতা খোলা এলাকায় এ উদ্ধার অভিযান চালায় বাকখালী রেঞ্জ কর্মকর্তা একে এম আতা এলাহী ও তার সঙ্গীয় ফোর্স।

এসময় বনখেকোদের হামলায় কয়েকজন বনকর্মী আহত হন। এঘটনায় রামু থানায় মামলাও দায়ের করা হয়েছে।

জানা গেছে, উত্তর বনবিভাগের বাঘখালী রেঞ্জে বাঘখালী বিটের আওতাধীন রামু কাউয়ারখোপ এলাকায় অবৈধভাবে মাছ চাষের জন্য পাহাড়ের মাটি কেটে বাঁধ তৈরির
করছিল বনখেকোরা। এছাড়া বনভূমি অবৈধ জবরদখল করে ঘেরাবেড়া দিয়ে লেবু চাষ করার অপচেষ্টা চালায় বনূস্যুরা।

খবর পেয়ে ২ জুলাই (বৃহস্পতিবার) সকালে বাঘখালী রেঞ্জ কর্মকর্তা এমকেএম আতা এলাহীর নেতৃত্বে বনকর্মীরা অভিযান চালিয়ে মাছ চাষের বাঁধ কেটে উচ্ছেদ করা হয় এবং লেবুচারা কেটে ও ঘেরাবেড়া ভেংগে আনুমানিক ১.৫০ একর বনভূমি জবরদখল মুক্ত করা হয়।

উচ্ছেদ অভিযান শেষে ঘটনাস্থল ত্যাগ করার সময় স্থানীয় চিহ্নিত বনদস্যুদের অতর্কিত হামলায় আহত হন অভিযানে অংশগ্রহণকারী বনকর্মীরা।

এব্যাপারে রেঞ্জ কর্মকর্তা একে এম আতা এলাহী বলেন, কাউয়ারখোপের পাতা খোলা এলাকায় উচ্ছেদ অভিযান শেষে ফেরার পথে উৎপেতে থাকা বনদস্যুরা হামলা চালায়। এতে গুরুতর আহত হন বাঘখালি বিট কর্মকর্তা।

কক্সবাজার উত্তর বনবিভাগের বিভাগীয় বন কর্মকর্তা তহিদুল ইসলাম বলেন, বনকর্মীদের উপর হামলার ঘটনায় জড়িত ৫ জনের নাম উল্লেখ করে অজ্ঞাতনামাসহ ৮ জনকে আসামি করে রামু থানায় মামলা দায়ের করা হয়েছে।

কক্সবাজার বার্তা
কক্সবাজার বার্তা
এই বিভাগের আরো খবর