সোমবার   ২৬ অক্টোবর ২০২০   কার্তিক ১০ ১৪২৭   ০৯ রবিউল আউয়াল ১৪৪২

কক্সবাজার বার্তা
সর্বশেষ:
৭২ হাজার ৭৫০ কোটি টাকার প্রণোদনা প্যাকেজ ঘোষণা ‘২০৪১ সালে মাথাপিছু আয় দাঁড়াবে সাড়ে ১২ হাজার ডলার’ রোহিঙ্গা ইস্যুতে প্রধানমন্ত্রীর প্রশংসা করে অ্যাঞ্জেলিনার চিঠি ডিসেম্বরে নির্মাণ শুরু হবে দেশের প্রথম পাতাল মেট্রো রুট গোলদিঘির পাড়ে নির্মিত হচ্ছে আধুনিকমানের মারকাজ মসজিদ ২০২২ সালের মধ্যে ট্রেন চলবে কক্সবাজারে কক্সবাজারের উন্নয়নে উদ্যোগ নিলো জাতিসংঘ দ্বিতীয় পারমানবিক বিদ্যুৎ প্রকল্প মহেশখালী-কুতুবদিয়ায়! এগিয়ে চলছে স্বপ্নের কর্ণফুলী টানেল নির্মাণ কাজ ১০০ হাজার কোটি টাকার উন্নয়ন কাজ চলছে কক্সবাজারে ২৫ মেগা প্রকল্পে পাল্টে যাচ্ছে কক্সবাজার উন্নয়নে শীর্ষে কক্সবাজার
১২১

রাসুলের (সা.) রওজা জিয়ারত করা যাবে ১৮ অক্টোবর থেকে

প্রকাশিত: ১৩ অক্টোবর ২০২০  

আগামী ১৮ অক্টোবর থেকে জিয়ারতের (দর্শন) জন্য খুলে দেওয়া হচ্ছে বিশ্বনবী হজরত মুহাম্মদের (সা.) রওজা শরিফ।  

সেই সঙ্গে সেদিন থেকে আড়াই লাখ সৌদি নাগরিককে পবিত্র ওমরা পালনের অনুমতি দেওয়া হবে।

শুরু হচ্ছে ওমরাহ হজের দ্বিতীয় ধাপ আগামী ১৮ অক্টোবর। মঙ্গলবার (১৩ অক্টোবর) সৌদির হজ ও ওমরাহ বিষয়ক জাতীয় কমিটির সদস্য হানি আল-ওমাইরি এ ঘোষণা দিয়ে বলেন, ১৮ অক্টোবর মদিনা শরীফের পুরোনো স্থাপনাসহ পুরো মসজিদটি সবার জন্য খুলে দেওয়া হবে। এছাড়া মসজিদুল হারামে ৬০ হাজার মুসল্লি নামাজ পড়তে পারবেন। খবর আল আরাবিয়ার।

ওমরার জন্য নিবন্ধনকারীদের অ্যাপের মাধ্যমে নিবন্ধন করতে হবে বলেও জানিয়েছে সৌদির হজ ও ওমরাহ বিষয়ক কমিটি। এছাড়া ১ নভেম্বর থেকে সৌদি আরবে অবস্থান করা এবং বাইরে থেকেও ইবাদতের উদ্দেশে সব মুসলিমকে মসজিদুল হারামে ঢুকতে দেওয়া হবে। তবে আবেদন করার আগে করোনা নেগেটিভ রিপোর্ট জমা দিতে হবে সবাইকে।

কক্সবাজার বার্তা
কক্সবাজার বার্তা