শুক্রবার   ০৪ ডিসেম্বর ২০২০   অগ্রাহায়ণ ১৯ ১৪২৭   ১৭ রবিউস সানি ১৪৪২

কক্সবাজার বার্তা
সর্বশেষ:
৭২ হাজার ৭৫০ কোটি টাকার প্রণোদনা প্যাকেজ ঘোষণা ‘২০৪১ সালে মাথাপিছু আয় দাঁড়াবে সাড়ে ১২ হাজার ডলার’ রোহিঙ্গা ইস্যুতে প্রধানমন্ত্রীর প্রশংসা করে অ্যাঞ্জেলিনার চিঠি ডিসেম্বরে নির্মাণ শুরু হবে দেশের প্রথম পাতাল মেট্রো রুট গোলদিঘির পাড়ে নির্মিত হচ্ছে আধুনিকমানের মারকাজ মসজিদ ২০২২ সালের মধ্যে ট্রেন চলবে কক্সবাজারে কক্সবাজারের উন্নয়নে উদ্যোগ নিলো জাতিসংঘ দ্বিতীয় পারমানবিক বিদ্যুৎ প্রকল্প মহেশখালী-কুতুবদিয়ায়! এগিয়ে চলছে স্বপ্নের কর্ণফুলী টানেল নির্মাণ কাজ ১০০ হাজার কোটি টাকার উন্নয়ন কাজ চলছে কক্সবাজারে ২৫ মেগা প্রকল্পে পাল্টে যাচ্ছে কক্সবাজার উন্নয়নে শীর্ষে কক্সবাজার
১৮৮

রোহিঙ্গাদের ভাসানচরে নিতে প্রস্তুত নৌবাহিনীর জাহাজ

প্রকাশিত: ২১ অক্টোবর ২০২০  

এক লাখ রোহিঙ্গাকে ভাসানচরে নিয়ে যেতে এরইমধ্যে প্রস্তুত করা হয়েছে নৌবাহিনীর চারটি এলসিইউ জাহাজ। প্রথমে সড়ক পথে এবং তারপর নদী ও সাগর পথ ধরে সরাসরি ভাসানচর-নানাভাবেই রোহিঙ্গাদের আশ্রায়ন প্রকল্পটিতে যাতায়াত করতে পারবেন সংশ্লিস্টরা। আছে হেলিকপ্টার যোগে ভাসানচরে যাওয়ার সুযোগও।

ঢাকা থেকে সড়কপথে চট্টগ্রাম তারপর বাংলাদশে নৌবাহিনীর বোট-ক্লাব থেকে জাহাজে করে ভাসানচরের উদ্দেশ্যে যাত্রা। সর্বোচ্চ সময় লাগতে পারে সাড়ে তিন ঘন্টা।

নদী ও সাগরের আবহাওয়া অনুকূলে থাকলে পতেঙ্গা থেকে ট্রলারে করেও ভাসানচরে যাওয়া যেতে পারে। রোহিঙ্গাদের এই পথে অথবা একইভাবে সড়ক পথে নোয়াখালি হয়ে চেয়ারম্যান ঘাট থেকে নৌবাহিনীর জাহাজে ভাসানচরে নিয়ে যাওয়া হতে পারে।

প্রকল্প পরিচালক কমোডর আব্দুল্লাহ আল মামুন চৌধুরী জানান, সড়ক পথে বা সমুদ্র পথে আসা যাবে ভাসানচরে। দুর্যোগ মন্ত্রণালয় ও জাতিসংঘের সিদ্ধান্তের পরেই কোন পথে আসা যাবে তা নির্ধারণ হবে।

কক্সবাজার বার্তা
কক্সবাজার বার্তা
এই বিভাগের আরো খবর