শনিবার   ৩১ অক্টোবর ২০২০   কার্তিক ১৬ ১৪২৭   ১৪ রবিউল আউয়াল ১৪৪২

কক্সবাজার বার্তা
সর্বশেষ:
৭২ হাজার ৭৫০ কোটি টাকার প্রণোদনা প্যাকেজ ঘোষণা ‘২০৪১ সালে মাথাপিছু আয় দাঁড়াবে সাড়ে ১২ হাজার ডলার’ রোহিঙ্গা ইস্যুতে প্রধানমন্ত্রীর প্রশংসা করে অ্যাঞ্জেলিনার চিঠি ডিসেম্বরে নির্মাণ শুরু হবে দেশের প্রথম পাতাল মেট্রো রুট গোলদিঘির পাড়ে নির্মিত হচ্ছে আধুনিকমানের মারকাজ মসজিদ ২০২২ সালের মধ্যে ট্রেন চলবে কক্সবাজারে কক্সবাজারের উন্নয়নে উদ্যোগ নিলো জাতিসংঘ দ্বিতীয় পারমানবিক বিদ্যুৎ প্রকল্প মহেশখালী-কুতুবদিয়ায়! এগিয়ে চলছে স্বপ্নের কর্ণফুলী টানেল নির্মাণ কাজ ১০০ হাজার কোটি টাকার উন্নয়ন কাজ চলছে কক্সবাজারে ২৫ মেগা প্রকল্পে পাল্টে যাচ্ছে কক্সবাজার উন্নয়নে শীর্ষে কক্সবাজার
৭১

লক্ষ্যারচর মন্ডলপাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ে শহীদ মিনার উদ্বোধন

প্রকাশিত: ১ অক্টোবর ২০২০  

মায়ের ভাষার জন্য যারা শহীদ হয়েছেন, তাদের স্মরণে এবং বাংলা ভাষা সর্বত্র ছড়িয়ে দিতে চকরিয়া উপজেলার ১৪৪টি সরকারি প্রাথমিক বিদ্যালয়ে নির্মাণ করা হচ্ছে শহীদ মিনার। এরই মধ্যে উপজেলার সবকটি সরকারি প্রাথমিক বিদ্যালয়ে শহীদ মিনার নির্মাণ কাজ প্রায় শেষ হয়েছে।

বুধবার (৩০ সেপ্টেম্বর) চকরিয়া উপজেলার বিভিন্ন সরকারি প্রাথমিক বিদ্যালয়ে চলমান শহীদ মিনার নির্মাণ কার্যক্রম পরিদর্শন ও লক্ষ্যারচর ইউনিয়নের মন্ডলপাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের নবনির্মিত শহীদ মিনার শুভ উদ্বোধন করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা সৈয়দ শামসুল তাবরীজ ও উপজেলা শিক্ষা অফিসার গুলশান আক্তার। এ সময় বিদ্যালয় ব্যবস্থাপনা কমিটির সদস্যগন, বিদ্যালয়ের শিক্ষক-শিক্ষিকা, জনপ্রতিনিধি ও এলাকার গন্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।

এ সময় উপজেলা নির্বাহী কর্মকর্তা সৈয়দ শামসুল তাবরীজ বলেন, মায়ের ভাষার জন্য যারা শহীদ হয়েছেন, তাদের স্মরণে এবং বাংলা ভাষা সর্বত্র ছড়িয়ে দিতে চকরিয়া উপজেলার ১৪৪টি সরকারি প্রাথমিক বিদ্যালয়ে নির্মাণ করা শহীদ মিনার উপজেলা  প্রশাসন ও উপজেলা প্রাথমিক শিক্ষা অফিসের একটি ভালো উদ্যোগ। এতে করে বিদ্যালয়ে পড়–য়া ছোট শিশুটিও জানতে পারবে ভাষা দিবস কি ? কেন এদিন শহীদ মিনারে ফুল দেওয়া হয়।

ইউএনও আরও বলেন, আমরা চাই, ভাষা দিবসের তাৎপর্য, দেশপ্রেম, শ্রদ্ধাবোধ ও মুক্তিযোদ্ধের তাৎপর্য সবার মাঝে ছড়িয়ে দিতে। এজন্য যার যার স্থান থেকে সবাইকে এক যোগে কাজ করারও আহবান জানান ইউএনও সৈয়দ শামসুল তাবরীজ। 

কক্সবাজার বার্তা
কক্সবাজার বার্তা
এই বিভাগের আরো খবর